খেলা

মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ (১৩:২৩)

ক্রিকেটে ফিরছে নিউজিল্যান্ডও, সফরে সম্মত বাংলাদেশ

ক্রিকেটে ফিরছে নিউজিল্যান্ডও, সফরে সম্মত বাংলাদেশ

করোনাভাইরাস মহামারী এখনো দূর হয়নি। তবে করোনাকালের এই সময়টায় নিউজিল্যান্ডও ঘোষণা দিয়েছে ক্রিকেটে ফেরার। সামনের গ্রীষ্মে দেশের মাটিতে পুরোদস্তুর ক্রিকেটে ফেরার পরিকল্পনা চূড়ান্ত করেছে নিউজিল্যান্ড। গ্রীষ্মের এই সময়টায় দেশের মাটিতে ক্রিকেটে ব্যস্ত সময় কাটবে তাদের। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে যাবে। সেই প্রস্তুতির কথাও জানিয়ে দিয়েছে এসব দেশগুলো।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট এই সুখবর শুনিয়েছেন। তিনি জানান- ‘ইংল্যান্ড এখন ক্রিকেটের জন্য স্টেডিয়ামজুড়ে যেরকম ‘বায়ো-সিকিউর বাবল’ তৈরি করেছে, ঠিক তেমনি স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নিউজিল্যান্ডেও নেওয়া হবে। সফররত দেশের ক্রিকেটাররা শুরুর ১৪ দিন যাতে কোয়ারেন্টিনে থাকতে পারেন- সেই পরিকল্পনাও নেওয়া হচ্ছে।’

করোনাকালে সবার আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ সেখানে তিন টেস্টের সিরিজ খেলার পর এখন পাকিস্তান খেলছে টেস্ট সিরিজ।

নিউজিল্যান্ড ক্রিকেটের সিও ডেভিড হোয়াইট বলছিলেন- ‘সামনের গ্রীষ্মে দেশের মাটিতে সিরিজগুলো নিয়ে আমরা খুবই আশান্বিত। সব প্রস্তুতি এগিয়ে চলেছে। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা-বার্তা হয়েছে। তারা সবাই সফরে আসার ব্যাপার নিশ্চিত করেছে। বলা যেতেই পারে আমরা আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছি।’

নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে। অস্ট্রেলিয়ান নারী ক্রিকেট দলও ফিরতি সফরে সামনের বছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে যাবে। খেলবে তারা পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের চলতি আগস্টে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল। আবার অক্টোবরে বাংলাদেশ ক্রিকেট দলের তিন ম্যাচের টি-টোয়েন্টির সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার সূচি ছিল। তবে করোনাভাইরাস মহামারীর কারণে এই দুটি সিরিজও স্থগিত হয়ে যায়।

করোনার কারণে গত মার্চের মাঝামাঝি থেকে বাংলাদেশের সব ধরনের ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত হয়ে যায়। তবে বাংলাদেশও এই করোনাকালের মধ্যেই আবারও যথাযথ স্বাস্থ্য সুরক্ষার বিধি-নিষেধ মেনেই ক্রিকেটে ফেরার পরিকল্পনা নিচ্ছে। এরই মধ্যে ক্রিকেটাররা তাদের একক অনুশীলনে ফিরেছেন। সেপ্টেম্বরেই শ্রীলঙ্কা সফরে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।

এছাড়াও রয়েছে

হ্যাভার্টজের হ্যাটট্রিকে চেলসির জয়

রোহিতের ব্যাটিং এ ভর করে জয়ে ফিরল মুম্বাই

উয়েফার বর্ষসেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় যারা

ডু প্লেসির ব্যাটিং তাণ্ডবের পরও হেরে গেল ধোনির চেন্নাই

ইন্টারেই গেলেন ভিদাল

দাপুটে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

রাতে ধোনির প্রতিপক্ষ স্মিথ

স্বাধীন বাংলা ফুটবলের গর্বিত সদস্য নওশের চলে গেলেন

আরও খবর

  • অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা

    অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা

  • ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক মামুনকে অব্যাহতি

    ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক মামুনকে অব্যাহতি

  • ঢাবি জিয়া হলের ভিপি শাকিল মারা গেছেন

    ঢাবি জিয়া হলের ভিপি শাকিল মারা গেছেন

  • দেশে কোনোদিনও রাতে ভোট হয়নি: সিইসি

    দেশে কোনোদিনও রাতে ভোট হয়নি: সিইসি

সর্বশেষ খবর

ওয়াসা’র এমডি নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে রিট

হ্যাভার্টজের হ্যাটট্রিকে চেলসির জয়

ভারতে তেল-গ্যাস প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণ

ভারতসহ তিন দেশের নাগরিকদের সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা