খেলা

রবিবার, ২৮ জুন, ২০২০ (১১:১৯)

দু’বার এগিয়ে গিয়েও পয়েন্ট হারাল বার্সেলোনা

দু’বার এগিয়ে গিয়েও পয়েন্ট হারাল বার্সেলোনা

স্প্যানিশ লা লিগায় বার্সা-রিয়ালের মধ্যে চরম প্রতিদ্বন্দ্বীতা চলছে। একদিন পয়েন্টের শীর্ষে বার্সা, অন্যদিন রিয়াল। এই অবস্থায় পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। শনিবার সেলতা ভিগোর বিপক্ষে দুই দুইবার এগিয়ে গিয়েও জয় তুলে নিতে পারেনি সেতিয়েনের দলটি। লিওনেল মেসিদের মাঠ ছাড়তে হলো ২-২ গোলে ড্রয়ের হতাশা নিয়ে।

আর এই ড্রয়ের ফলে শিরোপার দৌড়ে রিয়াল মাদ্রিদের পেছনে পড়ার শঙ্কায় পড়ে গেল দলটি। যদিও রিয়ালের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে এখন শীর্ষে বার্সেলোনা। তবে এক ম্যাচ বেশি খেলেছে তারা। পরের ম্যাচে এস্পানিওলকে হারালেই বার্সার চেয়ে দুই পয়েন্ট এগিয়ে যাবে রিয়াল মাদ্রিদ।

সেলতার হোম ভেন্যু যেন মেসিবাহিনীর জন্য মৃত্যুকূপ! ২০১৪-১৫ মৌসুমের পর বালাইদোসে গিয়ে কখনো জিততে পারেনি বার্সা। এর মধ্যে তারা হেরেছে তিনটি ম্যাচে। এবার করেছে ড্র। এই হোঁচট খাওয়ায় শিরোপার দৌড়ের রাস্তাটা বেশ কঠিন হয়ে গেল বার্সার জন্য।

খেলার ২০ মিনিটেই বার্সাকে এগিয়ে দিয়েছিলেন সুয়ারেজ। মেসির নেওয়া ফ্রি কিক থেকে উড়ে আসা বল হেডে জালে জড়ান উরুগুইয়ান এই তারকা। প্রথমার্ধে উভয় পক্ষ আর কোন গোলের দেখা পায়নি। ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর অবশ্য ম্যাচে সমতা আনে সেলতা। ম্যাচের ৫০ মিনিটে সেলতার হয়ে গোল করেন ফিওদোর স্মোলোভ। এর ১৭ মিনিট পর আবার এগিয়ে যায় বার্সা। এবারো মেসির এসিস্ট থেকে সুয়ারেজের পায়ে গোল, ফলাফল ২-১।

মাত্র ১১ মিনিট এগিয়ে ছিল বার্সা। এরপরই ম্যাচের ৮৮ মিনিটে বার্সাকে বিমূঢ় করে দেয় সেলতার ইয়াগো আসপাসের গোল। ম্যাচে সমতা ফেরানোর উচ্ছ্বাসে জার্সি খুলে উদযাপন করতে গিয়ে কার্ড দেখেন আসপাস। ততোক্ষণে বার্সা থেকে পয়েন্ট কেড়ে নেওয়ার কাজটি তিনি করে ফেলেছেন।

বার্সা থেকে পয়েন্ট কেড়ে নিয়ে থেমে থাকেনি সেলতা বাহিনী। খেলার শেষমুহূর্তের ইনজুরি টাইমে দারুণ এক আক্রমণ থেকে তো প্রায় গোল পেয়েই যাচ্ছিল তারা। অবশ্য তা রুখে দেয় বার্সার রক্ষণভাগ।

এনিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন না মেসি। ফলে ক্যারিয়ারে ৭০০ গোলের মাইলফলক ছোঁয়ার অপেক্ষা আরও বাড়ল তার। তবে সুয়ারেজের দ্বিতীয় গোলে অবদান রাখায় বার্সা অধ্যায়ে ২৫০তম এসিস্টের কীর্তি গড়েছেন মেসি।

৩২ ম্যাচ শেষে বার্সেলোনার অর্জন ৬৯ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা স্পেনের সফলতম দল রিয়ালের পয়েন্ট ৬৮। আর ৩২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে সেলতা ১৬তম স্থানে।

এছাড়াও রয়েছে

পাকিস্তানে ক্রিকেট ম্যাচে সন্ত্রাসীদের গুলি

অক্টোবরে শ্রীলংকায় টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা

তিন বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ আজ

সাঈদ আনোয়ারের রেকর্ড স্পর্শ করলেন শান মাসুদ

রোনালদোর পাশে বসলেন লুকাকু

ধোনির রেকর্ড ভেঙে দিলেন মরগ্যান

ইন্টারেই থেকে যাচ্ছেন সানচেজ

ফুটবলকে বিদায় বললেন ক্যাসিয়াস

আরও খবর

  • পাকিস্তানে ক্রিকেট ম্যাচে সন্ত্রাসীদের গুলি

    পাকিস্তানে ক্রিকেট ম্যাচে সন্ত্রাসীদের গুলি

  • সুবর্ণচরে কৃষক হত্যা: আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

    সুবর্ণচরে কৃষক হত্যা: আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

  • অক্টোবরে শ্রীলংকায় টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা

    অক্টোবরে শ্রীলংকায় টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা

  • ভারতে বন্ধ হচ্ছে পাবজি, লুডো ওয়ার্ল্ড

    ভারতে বন্ধ হচ্ছে পাবজি, লুডো ওয়ার্ল্ড

সর্বশেষ খবর

ময়মনসিংহে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৭

দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত চেয়ারম্যানসহ অর্ধশতাধিক

লাইফ সাপোর্টে সঙ্গীতজ্ঞ আলাউদ্দিন আলী

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক বিকেলে