খেলা

রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০ (১০:২০)

বাংলাদেশের বিপক্ষে আর্ভিনের সেঞ্চুরি

বাংলাদেশের বিপক্ষে আর্ভিনের সেঞ্চুরি

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে একমাত্র টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারীরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত সফররতদের সংগ্রহ ৫ উইকেটে ২২৬ রান।

ব্যক্তিগত কারণে বাংলাদেশে আসেননি জিম্বাবুয়ের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস। তার জায়গায় নেতৃত্ব পাওয়া ক্রেগ আর্ভিন কী চমৎকারভাবেই না অধিনায়কত্বের দায়িত্ব পালন করলেন। অন্তত ব্যাট হাতে নিজের কাজ সেরে রাখলেন তিনি। চমৎকার ব্যাটিংয়ে এই ব্যাটসম্যান তুলে নিলেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। তিনি ২২৭ বলে ১০৭ রান করে আউট হোন। দলের চতুর্থ অধিনায়ক হিসেবে মিরপুরে সেঞ্চুরি পেলেন আর্ভিন। তার আগের তিনজন- রাহুল দ্রাবিড়, মাহেলা জয়াবর্ধনে ও অ্যালিস্টার কুক।

বিরতি থেকে ফিরেও ছন্দময় ক্রিকেট খেলেন মাসভাউরে-অরভিন। তবে হঠাৎ ছন্দপতন ঘটে তাদের মধ্যে। নাঈমের কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন মাসভাউরে। ফেরার আগে করেন ক্যারিয়ারসেরা সর্বোচ্চ ৬৪ রান। তাতে অধিনায়কের সঙ্গে ভাঙে তার ১১১ রানের জোট।

সেই রেশ না কাটতেই অভিজ্ঞ ব্র্যান্ডন টেইলরকে সোজা বোল্ড করে দ্রুত ফিরিয়ে প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করেন নাঈম। এ পরিস্থিতিতে অরভিনের সঙ্গে জুটি বাঁধার চেষ্টা করেন সিকান্দার রাজা। ভালোই খেলছিলেন তারা। তবে সেই পথে বাদ সাধেন সেই নাঈম। উইকেটের পেছনে লিটন দাসের তালুবন্দি করে রাজা শিকার করেন তিনি।

ফলে জিম্বাবুয়ের ওপর চাপ সৃষ্টি হয়। এর সদ্ব্যবহার করেন আবু জায়েদ। সেই সুযোগে টিমিসেন মারুমাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিদায় করেন তিনি। তাতে লড়াইয়ে থাকে বাংলাদেশ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রিয়ালে ফিরতে চান ক্যাসিয়াস

বাটলারের জার্সি বিক্রি হল ৬৮ লাখ টাকায়

অনুশীলনে নেমেছে জার্মান ক্লাব বায়ার্ন

ফের বাবা হচ্ছেন সাকিব আল হাসান

‘বড্ড অসময়ে আমাদের ছেড়ে গেল আমির-ওয়াহাব’

ক্লাবগুলোর উচিত ফুটবলারদের বেতন দেয়া: ম্যারাডোনা

পাকিস্তানকে ক্রিকেটের ‘ব্রাজিল’ বললেন ওয়াসিম আকরাম

নেইমারকে ফিরিয়ে আনবেই বার্সা

সর্বশেষ খবর

ঢাবির ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিপত্র : ছুটির আওতার বাইরে যেসব খাত

চাঁদপুর লকডাউন

আফগানিস্তানে মার্কিন বিমান ঘাঁটিতে ৫ দফা রকেট হামলা