খেলা

রবিবার, ০৯ ফেব্রুয়ারী, ২০২০ (১১:২৩)

দিনের শুরুতে আবু জায়েদের সাফল্য

দিনের শুরুতে আবু জায়েদের সাফল্য

রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনের শুরুতেই বাংলাদেশ দলকে সাফল্য এনে দিয়েছেন পেসার আবু জায়েদ রাহি। তার তৃতীয় শিকারে পরিণত হয়েছেন সেঞ্চুরিয়ান বাবর আজম। রাহির বলে মোহাম্মদ মিঠুনের তালুবন্দি হয়ে শেষ হয় বাবরের ১৯৩ বলে ১৪৩ রানের ইনিংস। শেষ হলো চতুর্থ উইকেটে আসাদ শফিকের সঙ্গে ১৩৭ রানের চমৎকার এক জুটি। পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ৩৪৩। লিড হয়েছে ১১০ রানের।

এর আগে ম্যাচের দ্বিতীয় দিন গতকাল শনিবার ৩ উইকেট ৩৪২ রান তোলে পাকিস্তান। বাবর আজম অপরজিত ছিলেন ১৪৩* রানে এবং আসাদ শফিক ৬০* রানে। দলীয় ২ রানেই বাংলাদেশকে সাফল্য এনে দেন আবু জায়েদ রাহি। তার বলে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসবন্দি হন আবিদ আলী (০)। এরপর ৯১ রানের জুটি গড়েন শান মাসুদ আর আজহার আলী। ১৫৭ বলে ১১ বাউন্ডারিতে টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন ৩০ বছর বয়সী শান মাসুদ। এর পরেই ১৩৫ বলে ১৫ বাউন্ডারিতে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি হাঁকান বাবর আজম।

নিজেদের প্রথম বাংলাদেশ অল-আউট হয় মাত্র ২৩৩ রানে। টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই প্যাভিলিয়নে ফিরে যান দুই ওপেনার তামিম ইকবাল (৩) আর অভিষিক্ত সাইফ হাসান (০)। অধিনায়ক মুমিনুল করেন ৩০ রান। টিকে থাকার লড়াই করতে করতে নাজমুল হোসেন শান্ত করেন ১১০ বলে ৪৪ রান। বাংলাদেশের ইনিংসের একমাত্র হাফ সেঞ্চুরিয়ান মোহাম্মদ মিঠুন। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে তিনি করেন ১৪০ বলে ৬৩ রান। ৫৩ রানে ৪ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। ২টি করে নিয়েছেন মোহাম্মদ আব্বাস আর হারিস সোহেল।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ক্লাবগুলোর উচিত ফুটবলারদের বেতন দেয়া: ম্যারাডোনা

পাকিস্তানকে ক্রিকেটের ‘ব্রাজিল’ বললেন ওয়াসিম আকরাম

নেইমারকে ফিরিয়ে আনবেই বার্সা

মেয়েদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপও স্থগিত

অনির্দিষ্টকালের জন্য দেশের সব খেলা স্থগিত

বেলারুশ প্রিমিয়ার লিগ বন্ধ করবে না কর্তৃপক্ষ

‘কিট’ দেবে সাকিবের ফাউন্ডেশন

বেতন কম নেবেন না ইংলিশ ক্রিকেটাররা

সর্বশেষ খবর

মানুষ ঘরে না থাকলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ সম্ভব নয়

কাশ্মীর সীমান্তে সংঘর্ষে ৫ ভারতীয় সেনা নিহত

মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ

ফার্মেসি ছাড়া সন্ধ্যার পর সব দোকান-বাজার বন্ধ