খেলা

বুধবার, ২২ জানুয়ারী, ২০২০ (১১:২৪)

গিবসনই টাইগারদের বোলিং কোচ

গিবসনই টাইগারদের বোলিং কোচ

ওটিস গিবসন বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হচ্ছেন সেই খবর আগেই পাওয়া গেছে। বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড সেই ঘোষণাও দিয়ে দিয়েছে। দুই বছরের চুক্তিতে রুবেল-মুস্তাফিজদের বোলিং কোচের দায়িত্ব দিয়েছে ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ক্রিকেটার ও কোচকে।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজই হবে বাংলাদেশ দলের সঙ্গে তার কাজের শুরু। দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট নিজ দেশের দায়িত্ব নিয়ে চলে গেছেন। তার জায়গায় দায়িত্ব নিলেন গিসবন। কোর্টনি ওয়ালসের পরে দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে দায়িত্ব নিলেন বাংলাদেশের বোলিং কোচের। এর আগে পেস বোলিং কোচ হিসেবে আরও দু’একজনের নাম শোনা গেলেও বিসিবিরও প্রথম পছন্দ ওটিস গিবসন।

তার কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন। তার অধীনেই ২০১২ সালের টি২০ বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। আর দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন ২০১৭ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। গেইলদের প্রধান কোচ হওয়ার আগে ইংল্যান্ডের পেস বোলিং কোচ ছিলেন ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত। ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত আবারও ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করেন।

তাকে দায়িত্ব নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাজিমউদ্দিন চৌধুরী জানান, গিবসন অনেক অভিজ্ঞতা নিয়ে বাংলদেশ দলে যোগ দিচ্ছেন। বিশ্বের বিভিন্ন প্রান্তে ক্রিকেট খেলেছেন তিনি। দায়িত্ব পালন করেছেন কোচেরও। বাংলাদেশের ক্রিকেটকে খুব কাছ থেকে দেখা সুযোগ হয়েছে তার। আমি নিশ্চিত বাংলাদেশের কোচিং প্যানেলে তিনি খুবই মূল্যবান এক সংযোজন।’

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ঘরের মাঠে সিটির কাছে হারল রিয়াল

রেকর্ড গড়ে সিরিজ জিতল শ্রীলঙ্কা

এক সিরিজে দুইবার প্রোটিয়াদের লজ্জায় ডোবাল অস্ট্রেলিয়া

রিয়ালের হারের রাতে জয় পায়নি জুভেন্টাসও

সৌম্য সরকারের বিয়ে আজ

ইতালিতে করোনা পরীক্ষা হবে মেসিদের

শুরুতেই তাইজুলের আঘাত

ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে টাইগারদের জয়

সর্বশেষ খবর

যুক্তরাষ্ট্রে বিয়ার কারখানায় বন্দুকধারীর গুলি, নিহত ৬

খালেদার জামিন আবেদনের ওপর আদেশ দুপুরে

উহান থেকে দিল্লিতে পৌঁছেছেন ২৩ বাংলাদেশি

তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী