খেলা

সোমবার, ২০ জানুয়ারী, ২০২০ (১৫:৩৪)

মাহমুদউল্লাহদের নিরাপত্তায় পাকিস্তানের ১০ হাজার পুলিশ

মাহমুদউল্লাহদের নিরাপত্তায় পাকিস্তানের ১০ হাজার পুলিশ

আসন্ন সফরে বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা নিচ্ছে পাকিস্তানের আইনশৃঙ্খলা বাহিনী। প্রথম দফায় দুই দলের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবকটি হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। তাই লাহোরকেন্দ্রিক নিরাপত্তা জোরদার করেছে পাক সরকার। সফরে বাংলাদেশ দলের নিরাপত্তায় নিয়োজিত থাকবে দেশটির সেনাবাহিনীর কমান্ডো, পুলিশ বাহিনী ও আধাসামরিক বাহিনী রেঞ্জার্স।

তিন দফা সফরে প্রথম অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। আগামী ২৪ জানুয়ারি শুরু হওয়া সিরিজ নিয়ে নিরাপত্তার ছক আঁকতে শনিবার বৈঠকে বসে পাকিস্তানের আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটি। পাঞ্জাবের আইন ও সংসদবিষয়ক মন্ত্রীকে আহ্বায়ক করে গঠিত এ কমিটি বৈঠকে টাইগারদের নিরাপত্তা নিয়ে দীর্ঘ আলোচনা করে।

আহ্বায়ক রাজা বাসরাত বলেন, নিরাপত্তা পরিকল্পনায় কোনোরকম খুঁত রাখা যাবে না। এ জন্য ইসলামাবাদ পুলিশের সঙ্গে রাওয়ালপিন্ডি পুলিশকে সমন্বয় করে কাজ করতে হবে।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির সভায় বাংলাদেশকে নিরাপত্তা দিতে একটি বিশেষ পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। হোটেল ও মাঠে যাওয়ার পথে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবেন মাহমুদউল্লাহরা। লাহোরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তাদের নিরাপত্তা দিতে মোতায়েন করা হবে ১০ হাজার পুলিশ। বড় ধরনের সমস্যা হলে দ্রুত ব্যবস্থা নিতে তৈরি থাকবেন ১৯ জন বিশেষ কর্মকর্তা, সামরিক কমান্ডো ও রেঞ্জার্স। এ ছাড়া স্টেডিয়ামের আশপাশের এলাকায় এবং বাংলাদেশের হোটেলে থাকবে ক্লোজ সার্কিট ক্যামেরা।

সফরের প্রথম দফায় লাহোরে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এর পর দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে ৭ ফেব্রুয়ারি থেকে প্রথম টেস্ট খেলবেন সফরকারীরা। আর তৃতীয় ও শেষ দফায় আবারও পাকিস্তানে গিয়ে একটি ওয়ানডে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবেন তারা। করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে এবং ৫ এপ্রিল থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।

প্রথম দফায় পাকিস্তান-বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের সূচি

২৪ জানুয়ারি : প্রথম টি-টোয়েন্টি, ভেন্যু-লাহোর।

২৫ জানুয়ারি : দ্বিতীয় টি-টোয়েন্টি, ভেন্যু-লাহোর।

২৭ জানুয়ারি : তৃতীয় টি-টোয়েন্টি, ভেন্যু-লাহোর।

তথ্যসূত্র: বাসস।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ঘরের মাঠে সিটির কাছে হারল রিয়াল

রেকর্ড গড়ে সিরিজ জিতল শ্রীলঙ্কা

এক সিরিজে দুইবার প্রোটিয়াদের লজ্জায় ডোবাল অস্ট্রেলিয়া

রিয়ালের হারের রাতে জয় পায়নি জুভেন্টাসও

সৌম্য সরকারের বিয়ে আজ

ইতালিতে করোনা পরীক্ষা হবে মেসিদের

শুরুতেই তাইজুলের আঘাত

ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে টাইগারদের জয়

সর্বশেষ খবর

যুক্তরাষ্ট্রে বিয়ার কারখানায় বন্দুকধারীর গুলি, নিহত ৬

খালেদার জামিন আবেদনের ওপর আদেশ দুপুরে

উহান থেকে দিল্লিতে পৌঁছেছেন ২৩ বাংলাদেশি

তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী