খেলা

শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০ (১৮:৪০)

মা হওয়ার পর কোর্টে ফিরেই চ্যাম্পিয়ন সানিয়া মির্জা

মা হওয়ার পর কোর্টে ফিরেই চ্যাম্পিয়ন সানিয়া মির্জা

তিনি ভারতের রোল মডেল!এবার যা করলেন তাতে নারীদের কাছে আরও বড় মডেল বনে গেলেন সানিয়া মির্জা। মা হওয়ার পর অনেকেই নিজের ক্যারিয়ার বিসর্জন দেন। সন্তানের দেখভালে নিজেকে ব্যস্ত রাখেন। কিন্তু চাইলে দুই কাজ যে একসঙ্গে করা যায়, সেই প্রমাণ দিলেন সানিয়া।

মা হয়েছেন দুই বছর হতে চলল। অনেকেই বলেছিলেন, সন্তান হওয়ার পর টেনিস সার্কিটে ফিরলেও তার খেলায় সেই ধার থাকবে না। তবে হায়দরাবাদি আইকন যে অন্য ধাতুতে গড়া, ফের প্রমাণ দিলেন। টেনিস রানির স্বপ্ন পূরণ হল। সন্তান জন্ম দেয়ার পর ২ বছরের বিশ্রাম শেষে সার্কিটে ফিরেও সেই পুরনো মেজাজে তিনি।

হোবার্ট ইন্টারন্যাশনাল ট্রফি জিতলেন ভারতীয় টেনিস সুন্দরী। সঙ্গী ইউক্রেনের নাদিয়া কিচেনককে নিয়ে নারীদের ডাবলসের ফাইনাল জিতে ক্যারিয়ারে দ্বিতীয় ইনিংস শুরু করলেন তিনি।

মা হওয়ার পর ফিটনেস ভিডিও পোস্ট করে সানিয়া বারবার বলেছিলেন, চাইলে সব মায়েরাই আমার মতো সন্তান প্রসবের পর ফিটনেসে মন দিয়ে মেদ ঝরাতে পারেন। এবার নিজের ক্যারিয়ারে ফিরে যেন নারীদের জন্য আরও বড় বার্তা দিলেন তিনি।

প্রথম সন্তান ইজহানের জন্মের পর ৩৩ বছর বয়সে ক্যারিয়ারে দ্বিতীয় ইনিংস শুরু করলেন সানিয়া। প্রথম টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হলেন তিনি। নিজের জন্য নতুন স্ক্রিপ্ট লেখা শুরু করলেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী।

এ দিন চীনা প্রতিদ্বন্দ্বী জুটি শাউই পেং ও শুয়াই ঝাংয়ের বিপক্ষে ১ ঘণ্টা ২১ মিনিটের লড়াইয়ে স্ট্রেট সেটে ৬-৪, ৬-৪ ব্যবধানে জেতেন সানিয়া ও নাদিয়া। এটি ইন্ডিয়ার টেনিস সেনসেশনের ৪২তম ডব্লিউটিএ ডাবলস জয়। চ্যাম্পিয়ন হওয়ার পর তিনি বলেন, এর চেয়ে ভালো প্রত্যাবর্তন আর হতে পারে না। এবার আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে নামার প্রস্তুতি নিচ্ছেন সানিয়া। তথ্যসূত্র: মাইখেল।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সৌম্য সরকারের বিয়ে আজ

ইতালিতে করোনা পরীক্ষা হবে মেসিদের

শুরুতেই তাইজুলের আঘাত

ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে টাইগারদের জয়

রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন ২৯ মার্চ

লিটনের ফিফটি, ৫০০ ছাড়িয়ে লিড বাড়াচ্ছে বাংলাদেশ

বাংলাদেশের বিপক্ষে আর্ভিনের সেঞ্চুরি

কিউইদের লিড, শেষটায় স্বস্তি ভারতের

সর্বশেষ খবর

রাঙ্গামাটিতে বন্দুকযুদ্ধে নিহত ১, অস্ত্র উদ্ধার

দিল্লিতে সেনাবাহিনী নামানোর আহ্বান কেজরিওয়ালের

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক আজ

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত