খেলা

বুধবার, ০৬ নভেম্বর, ২০১৯ (১১:০০)

স্মিথ নৈপুণ্যে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

স্মিথ নৈপুণ্যে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়। এই হারের ফলে টানা ৪ ম্যাচে হারের স্বাদ পেল টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা পাকিস্তান। গত মাসে নিজেদের ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল তারা। অন্যদিকে মঙ্গলবারের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টিতে টানা ৬ জয় তুলে নিল অস্ট্রেলিয়া।

মঙ্গলবার টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। প্রথমে ব্যাট করে তাদের দেয়া ১৫১ রানের টার্গেট ৯ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় অজিরা। ম্যাচটিতে অস্ট্রেলিয়ার হয়ে ৫১ বলে ৮০ রান করে অপরাজিত ছিলেন স্টিভ স্মিথ। ঝলমলে এই ইনিংসটি সাজাতে ১১টি চার ১টি ছক্কা হাঁকান তিনি। টি-টোয়েন্টিতে এটি তার তৃতীয় হাফসেঞ্চুরি। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন বেন ম্যাকডারমোট। তবে স্মিথের হাফসেঞ্চুরির দিন জ্বলে উঠতে পারেননি দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ডেভিড ওয়ার্নার ২০ রান করে আউট হন। টানা চারটি টি-টোয়েন্টি ম্যাচে অপরাজিত থাকার পর মঙ্গলবার প্রথমবারের মতো আউট হন তিনি। পাকিস্তানের হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি করে উইকেট তুলে নেন মোহাম্মদ ইরফান, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমির।

এদিকে ক্যানবেরায় মঙ্গলবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ব্যাটিংয়ে নেমেই ফখর জামানের উইকেট খোঁয়ায় পাকিস্তান। তবে ওপেনিংয়ে নেমে অন্য প্রান্ত আগলে রাখেন বাবর আজম। তবে ৩৮ বল খেলে ৫০ করে রান আউটের শিকার হন তিনি। এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১১তম হাফসেঞ্চুরি। বাবর আউট হওয়ার পর নিয়মিত উইকেট হারাতে থাকে পাকিস্তান। তখন ব্যাটিংয়ের হাল ধরেন মিডল অর্ডারের ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। ৩৪ বলে ৬২ রান করে অপরাজিত ছিলেন তিনি। তার ব্যাটিংয়ের সুবাদে ১৫০ রান ছুঁতে সক্ষম হয় পাকিস্তান।

আগামী ৮ নভেম্বর পার্থ স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুদল। এই ম্যাচটি হবে অস্ট্রেলিয়ার জন্য সিরিজ জয়ের মিশন অন্যদিকে পাকিস্তানের জন্য সিরিজ রক্ষার মিশন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভারত-উইন্ডিজ অঘোষিত ফাইনাল বুধবার

বঙ্গবন্ধু বিপিএলের টিকেট বিক্রি শুরু

বার্সার কাছে হেরে ইন্টার মিলানের বিদায়

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

ইংল্যান্ড দলে ফিরলেন অ্যান্ডারসন

শেষ ম্যাচে সিরিজ নিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধন আজ, প্রস্তুত মিরপুর স্টেডিয়াম

দশজনের দল নিয়েও জিতল রিয়াল

সর্বশেষ খবর

উত্তপ্ত ত্রিপুরায় ইন্টারনেট-এসএমএস সেবা বন্ধ

রাজশাহীর আব্দুস সাত্তার ওরফে টিপুর রায় আজ

বঙ্গবন্ধু বিপিএলের টিকেট বিক্রি শুরু

ভারত-উইন্ডিজ অঘোষিত ফাইনাল বুধবার