খেলা

রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ (১১:০২)

ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

লা লিগায় নিজেদের চতুর্থ রাউন্ডের ম্যাচে হেসে-খেলেই জিতেছে বার্সেলোনা। প্রতিপক্ষের জালে গুনে গুনে পাঁচ বার বল জড়িয়েছেন কাতালানরা। ফাতি, ডি জং, পিকে একটি করে আর ম্যাচের শেষ ভাগে ফাতির বদলি হিসেবে মাঠে নেমে জোড়া গোল করেন সুয়ারেজ। ৫-২ গোলের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভাল আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

বাংলাদেশ সময় শনিবার রাত একটায় মাঠে নামে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। এ ম্যাচ উপলক্ষ্যে স্কোয়াডে ফিরেন দলের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ ও সদ্য বার্সেলোনায় যোগ দেয়া জুনিয়র ফিরপো। তবে ক্যাম্প ন্যু’র দর্শকরা এ ম্যাচেও মাঠে পায়নি কাফ ইনজুরিতে পড়া অধিনায়ক লিওনেল মেসিকে।

ন্যু ক্যাম্পে এদিন বার্সার শুরুটা ছিল দুর্দান্ত। ম্যাচের সাত মিনিটের মধ্যে দলকে দুই গোলে এগিয়ে নেন তরুণ বার্সা ফরোয়ার্ড ফাতি। ম্যাচের দ্বিতীয় মিনিটে ডান প্রান্ত থেকে ডি ইয়াংয়ের আড়াআড়ি ক্রস উঁচু প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ১৬ বছর বয়সী নিজে। ৫ মিনিট পর আরেকটি করান ডি ইয়াংকে দিয়ে। বাম প্রান্ত দিয়ে ক্ষিপ্র গতিকে ডি বক্সে ঢুকে বুদ্ধিদীপ্ত কাট ব্যাক দেন ফাতি। বক্সের মাঝে অনেকটা ফাঁকায় থাকা ডি ইয়াং উঁচু প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন।

বলের দখল রেখে আধিপত্য ধরে রাখে স্বাগতিকরা। ২৭তম মিনিটে হঠাৎ গোছালো আক্রমণে স্কোরবোর্ডে ব্যবধান কমান কেভিন গামেইরো। রদ্রিগোর পাস জর্ডি আলবা ও ক্লেমোঁ লংলেকে ফাঁকি দিয়ে গামেইরোকে খুঁজে নেয়। ডান প্রান্ত থেকে কোনাকুনি শটে মার্ক আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করেন ফরাসি ফরোয়ার্ড। ভিএআরের সহায়তায় গোলের বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধে একের পর এক ঝড় ওঠে ভ্যালেন্সিয়ার ডি বক্সে। ৫১তম মিনিটে গ্রিজম্যানের জোরালো শট দখলে নিতে পারেননি বার্সার সাবেক গোলরক্ষক জেসপার সিলিসেন। বল তার হাতে লেগে পোস্টে বাধা পেয়ে ফিরে আসে। সিলিসেনকে টপকে ফিরতি বল জালে টুকে দেন পিকে।

৬০তম মিনিটে ফাতির বদলি নামেন সুয়ারেজ। পরের মিনিটেই বাম প্রান্তে আর্থুর মেলোর পাস পেয়ে বক্সের ঠিক বাইরে থেকে সময় নিয়ে ঠাণ্ডা মাথার শটে ব্যবধান ৪-১ করে দেন উরুগুয়ান স্ট্রাইকার। ৭০তম মিনিটে ডি ইয়াংয়ের বদলি নামেন ইভান রাকিটিচ। ৮২তম মিনিটে প্রায় একই জায়গা থেকে গ্রিজম্যানের বাড়ানো বল জালে জড়ান সুয়ারেজ।ম্যাচের যোগ করা সময়ে চেরিশেভের ক্রসে প্লেসিং শটে নতুন ক্লাবের হয়ে প্রথম গোল করেন ম্যাক্সি গোমেজ।

লালিগায় চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে সমান ৮ পয়েন্ট নিয়ে দুই ও তিনে যথাক্রমে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও। সমান ম্যাচে দুই জয় ও একটি করে ড্র ও হারে ৭ পয়ন্ট নিয়ে চারে বার্সেলোনা।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ঘুরে দাঁড়াতে আজ আবারো মাঠে নামবে বাংলাদেশ

অস্ট্রেলিয়ান ওপেন: রুদ্ধশ্বাস জয়ে চতুর্থ রাউন্ডে ফেদেরার

দুইশ' করেও উড়ে গেল কিউইরা

মালিকের ফিফটির কাছে হারল বাংলাদেশ

বাংলাদেশকে ৫ উইকেটে হারাল পাকিস্তান

ঢাকায় বিশ্বসেরা গোলরক্ষক জুলিও সিজার

ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা

নিরাপদে পাকিস্তান পৌঁছলো টাইগাররা

সর্বশেষ খবর

ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস, চীনে ৪১ জনের মৃত্যু

বঙ্গবন্ধুর নাম কেউ কখনও মুছে ফেলতে পারবে না

ঘুরে দাঁড়াতে আজ আবারো মাঠে নামবে বাংলাদেশ

অস্ট্রেলিয়ান ওপেন: রুদ্ধশ্বাস জয়ে চতুর্থ রাউন্ডে ফেদেরার