খেলা

শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ (১৩:১৯)

অ্যাশেজে বিশ্বচ্যাম্পিয়নদের ৬৭ রানের লজ্জা

অ্যাশেজে বিশ্বচ্যাম্পিয়নদের ৬৭ রানের লজ্জা

ওয়ানডে বিশ্বকাপ জয়ের আনন্দটা এখনও ফিকে হয়নি। পোশাক বদলে অ্যাশেজের টেস্ট সিরিজে নামতেই যেন অন্য এক ইংল্যান্ড। ব্যাটিং বিপর্যয় যাদের নিয়মিত সঙ্গী হচ্ছে।

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে বড় ব্যবধানে এগিয়ে ছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ইনিংসে এসে ব্যাটিং বিপর্যয়ের কারণে টেস্টটি হারতে হয় বিশ্বচ্যাম্পিয়নদের। দ্বিতীয় টেস্টে কিছুটা দাপট দেখালেও বৃষ্টির কারণে ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় ইংলিশদের।

হেডিংলিতে সিরিজের তৃতীয় টেস্টে এসে আবারও মুখে হাসি ফুটেছিল স্বাগতিকদের। জোফরা আর্চারের বিধ্বংসী বোলিংয়ে অস্ট্রেলিয়াকে প্রথম ইনিংসে ১৭৯ রানেই আটকে দেয় ইংলিশরা। কিন্তু জবাবটা তারা দিতে পারলো কই? ব্যাটিংয়ে নেমে উল্টো লজ্জার মুখে পড়েছে বিশ্বচ্যাম্পিয়নরা। প্রথম ইনিংসে তারা গুটিয়ে গেছে ৬৭ রানেই।

আরও একবার ব্যাটিং বিপর্যয় দেখল ওয়ানডের বিশ্বকাপজয়ীরা। শুধু বিপর্যয় বললে ভুল হবে, মহাবিপর্যয় আসলে। অসি পেসার জশ হ্যাজলউডের তোপে ২৭.৫ ওভারেই শেষ ইংলিশদের প্রথম ইনিংস। হ্যাজলউড মাত্র ৩০ রান খরচায় নেন ৫ উইকেট। বাকি ৫ উইকেটও পেসারদের, প্যাট কামিন্স ৩টি আর জেমস প্যাটিনসন নেন ২টি উইকেট।

জস হ্যাজলউড, প্যাট কামিন্স আর জেমস প্যাটিনসনের ত্রিমুখী পেস আক্রমণে শুরু থেকেই রীতিমত দিশেহারা অবস্থা ছিল ইংলিশরদের। আউট হওয়া প্রথম ছয় ব্যাটসম্যানের মধ্যে মাত্র একজন (জো ডেনলি ৪৯ বলে ১২) ‘ডাবল ডিজিট’ ছুঁতে পেরেছেন।

ররি বার্নস (৯), জেসন রয় (৯), জো রুট (০), বেন স্টোকস (৮) কিংবা জনি বেয়ারস্টো (৪)-অসি পেসারদের সামনে দাঁড়িয়ে লড়াই করতে পারেননি কেউ। জো ডেনলি ১২ না করলে পুরো ফোন নম্বরই হয়ে যেতো ইংলিশদের ইনিংস। আগের পরের কেউই যে দুই অংক ছুঁতে পারেননি!

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দক্ষিণ আফ্রিকা টি-২০ দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা

রিয়ালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বার্সা

বড় রান তাড়া করে ইংল্যান্ডের সিরিজ জয়

মাহমুদউল্লাহকে বাদ দিয়ে টেস্ট দল ঘোষণা

ঢাকায় এসেছে জিম্বাবুয়ে দল

মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ সূচি চূড়ান্ত

পঞ্চমবারের মতো কন্যার বাবা হলেন আফ্রিদি

দুই মৌসুমের জন্য নিষিদ্ধ ম্যানচেস্টার সিটি

সর্বশেষ খবর

পাকিস্তানে বিষাক্ত গ্যাস লিক, নিহত ৮

পাকিস্তানে আত্মঘাতী হামলা, পুলিশসহ নিহত ১০

দক্ষিণ আফ্রিকা টি-২০ দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা

অভিনব কায়দায় ইসরাইলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস