খেলা

মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ (১৪:১৪)

আর্জেন্টিনা দলে নেই মেসি

আর্জেন্টিনা দলে নেই মেসি

কিছুদিন পরই ২০২২ কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব শুরু হবে। এর আগে আগামী মাসে চিলি ও মেক্সিকোর বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই ম্যাচগুলোর জন্য গতকাল ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি। লিওনেল স্কালোনি ঘোষিত এই দলে নেই লিওনেল মেসি। এ ছাড়া দলের অন্যতম দুই সেরা ফরোয়ার্ড সার্জিও অ্যাগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়ারও জায়গা হয়নি এই দলে।

মেসির নাম যে স্কোয়াডে থাকবে না তা অবশ্য আগে থেকেই নিশ্চিত ছিল। কোপা আমেরিকায় রেফারিং নিয়ে বাজে মন্তব্য করায় তার ওপর তিন ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করেছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। আর এ কারণেই মেসিকে বাইরে রেখেই স্কোয়াড ঘোষণা করেছেন স্কালোনি। তবে অ্যাগুয়েরো ও ডি মারিয়ার নাম স্কোয়াডে না থাকাটা বিস্মিত করেছে অনেককেই। কারণ দুজনই বেশ ছন্দে আছেন।

চিলি ও মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচ দুটিতে আর্জেন্টিনার আক্রমণভাগ সামলাবেন অ্যাডলফো গাইচ, লোতারো মার্টিনেজ ও পাওলো দিবালা। চিলির বিপক্ষে ম্যাচটি হবে আগামী ৬ সেপ্টেম্বর। ম্যাচটি হবে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে। আর ১০ সেপ্টেম্বর মেক্সিকোর মুখোমুখি হবে স্কালোনির শিষ্যরা। এই ম্যাচটি হবে টেক্সাসের সান এন্তোনিওতে।

২৫ সদস্যের দলে যারা আছেন:

গোলরক্ষক: এস্তেবান আন্ড্রেদা, ফ্রাঙ্কো আরমানি ও অগাস্টিন মারচেসিন।

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি, জার্মেইন পেজ্জালা, মার্কোস রোহো, নিকোলাস তাকিয়াফিকো, লিওনার্দো বালের্দি, লুকাস মার্টিনেজ কুয়ার্তা, গঞ্জালো মন্তিয়েল ও নিকোলাস ফিগাল।

মিডফিল্ডার: মার্কোস আকুনিয়া, গিদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারেদেস, জিওভান্নি লে চেলসো, নিকোলাস ডমিঙ্গেজ, রদ্রিগো ডি পল, এজেকিয়েল প্যালিসিওস, মাতিয়াস জারাসো, রবার্টো পেরেইরা, লুকাস ওকাম্পোস, ম্যানুয়েল লানজিনি ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

ফরোয়ার্ড: পাওলো দিবালা, লোতারো মার্টিনেজ ও অ্যাডলফো গাইচ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

আফগানদের গুঁড়িয়ে মাসাকাদজার দাপুটে বিদায়

ম্যানসিটি ও বায়ার্নের বড় জয়

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত

রিয়ালকে একাই উড়িয়ে দিলেন ডি মারিয়া

দাপুটে জয়ে ফাইনালে বাংলাদেশ

ভারত-দক্ষিণ আফ্রিকা লড়াই আজ

ডর্টমুন্ডের সঙ্গে গোলশূন্য ড্র করল বার্সেলোনা

ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ : ফাইনালে ওঠার চ্যালেঞ্জ আজ

সর্বশেষ খবর

স্বৈরশাসক সিসি'র পদত্যাগের দাবিতে উত্তাল মিসর

সৌদি আরব ও আমিরাতে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

দুর্দান্ত স্পেসিফিকেশন নিয়ে আসছে Redmi 8A, ফাঁস হল ডিজাইন

প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন