খেলা

সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ (১০:৩৫)

আফগান ব্যাটসম্যান শেহজাদকে এক বছরের নিষেধাজ্ঞা

আফগান ব্যাটসম্যান শেহজাদকে এক বছরের নিষেধাজ্ঞা

আচরণবিধি লংঘন করায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) মোহাম্মদ শেহজাদকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে। এই সময়ের মধ্যে তিনি পেশাদার কোনো ক্রিকেট খেলায় অংশ নিতে পারবেন না।

আফগানিস্তানের তারকা ওপেনার মোহাম্মদ শেহজাদের বিরুদ্ধে অভিযোগ তিনি দেশের ক্রিকেট বোর্ডকে না জানিয়ে পাকিস্তানের পেশোয়ারে গিয়ে সম্প্রতি অনুশীলন করেছেন। আর এ অপরাধে তাকে এক বছরের জন্য পেশাদার ক্রিকেট থেকে নিষিদ্ধ করে এসিবি।

রোববার এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানায়, দেশে অনুশীলনের সুন্দর ব্যবস্থা রয়েছে। অনুশীলন করার জন্য আফগান ক্রিকেটারদের দেশের বাইরে যাওয়ার কোনো প্রয়োজন নেই।

মোহাম্মদ শেহজাদ শৈশবে পাকিস্তানের পেশোয়ারের শরণার্থী শিবিরে কাটিয়েছিলেন। আফগানিস্তানের অনেক ক্রিকেটারের মতো শেহজাদও পাকিস্তান সীমান্তের কাছে বেড়ে ওঠেন। আর পেশোয়ারেই বিয়ে করেছেন তিনি।

২০০৯ সালের আগস্টে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় শেহজাদের। ঠিক পরের বছর টি-টোয়ন্টিতে অভিষেক হয় তার। টেস্ট মর্যাদা পাওয়ার পর দুটি ম্যাচ খেলে আফগানিস্তান। দুই টেস্টেই জাতীয় দলে ছিলেন তিনি।

তবে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে মাত্র দুই ম্যাচ খেলার পর তাকে ইনজুরির অজুহাত দিয়ে বসিয়ে রাখা হয়। শুধু শেহজাদই নন, বিশ্বকাপের ঠিক আগে আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগানকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার পর পাশাপাশি বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে বসিয়ে রাখা হয়।

দলের পরাজয়ে কঠোর সামালোচনা হলে আসগর আফগানকে দলে ফেরানো হলেও শেহজাদকে আর ফেরানো হয়নি।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করছেন, দেশটির ক্রিকেট বোর্ডের অভ্যন্তরীণ সমস্যার কারণেই ক্রিকেটারদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত দিচ্ছে এসিবি।

জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ৭টি সেঞ্চুরি ও ২৬টি ফিফটির সাহায্যে ১৫১ ম্যাচে ৪ হাজার ৭৩২ রান করেন মোহাম্মদ শেহজাদ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট মাঠ উদ্বোধন করবেন ট্রাম্প

দক্ষিণ আফ্রিকা টি-২০ দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা

রিয়ালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বার্সা

বড় রান তাড়া করে ইংল্যান্ডের সিরিজ জয়

মাহমুদউল্লাহকে বাদ দিয়ে টেস্ট দল ঘোষণা

ঢাকায় এসেছে জিম্বাবুয়ে দল

মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ সূচি চূড়ান্ত

পঞ্চমবারের মতো কন্যার বাবা হলেন আফ্রিদি

সর্বশেষ খবর

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট মাঠ উদ্বোধন করবেন ট্রাম্প

খালেদা জিয়ার প্যারোলের সিদ্ধান্ত তার পরিবারের: মির্জা ফখরুল

আওয়ামী লীগের সংসদীয় দলের সভা রাত ৮টায়

কুয়েতে মানবপাচার: এমপি শহীদের বিরুদ্ধে তদন্ত হবে