খেলা

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ (১০:৪১)

গল টেস্ট: আজ জিততে মাঠে নামবে লংকানরা

গল টেস্ট: আজ জিততে মাঠে নামবে লংকানরা

নিউজিল্যান্ডের বিপক্ষে গল টেস্ট জয়ের পথে স্বাগতিক শ্রীলংকা। জয়ের জন্য ২৬৮ রানের জবাবে চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ১৩৩ রান তুলেছে লংকানরা। ম্যাচের শেষদিনে আরও ১৩৫ রান করতে হবে শ্রীলংকাকে। হাতে আছে ১০ উইকেট।

১৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ১৯৫ রান করেছিলো নিউজিল্যান্ড। তাই দিন শেষে ৩ উইকেট হাতে নিয়ে ১৭৭ রানে এগিয়েছিলো কিউইরা। উইকেটরক্ষক বিজে ওয়াটলিং ৬৩ ও উইলিয়াম সমারভিল ৫ রানে অপরাজিত ছিলেন।

শ্রীলংকার সামনে বড় টার্গেট দিতে ওয়াটলিং-এর দিকে তাকিয়েছিলো নিউজিল্যান্ড। ওয়াটলিং চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। শ্রীলংকার ডান-হাতি পেসার লাহিরু কুমারা ৭৭ রানে থামিয়ে দেন ওয়াটলিংকে। তার ১৭৩ বলের ইনিংসে ৬টি চার ছিলো।

তবে বড় ইনিংস খেলার পথেই ছিলেন সমারভিল। তাই শেষ দুই ব্যাটসম্যানকে নিয়ে লড়াই করার চেষ্টা করেছেন তিনি। তাতে কিছুটা হলেও সফল হয়েছেন সমারভিল। ট্রেন্ট বোল্টকে নিয়ে ৩৬ ও আজাজ প্যাটেলকে নিয়ে ২৫ রান যোগ করেন সমারভিল। শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ২৮৫ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। জয়ের জন্য ২৬৮ রানের টার্গেট পায় শ্রীলংকা। সমারভিল অপরাজিত ৪০, বোল্ট ২৬ ও প্যাটেল ১৪ রান করেন। শ্রীলংকার এম্বুলদেনিয়া ৪টি ও ডি সিলভা ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ২৬৮ রানের লক্ষ্যে দুর্দান্ত ব্যাটিং করেন শ্রীলংকার দুই ওপেনার অধিনায়ক দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে। দিন শেষে করুনারত্নে ২টি চারে ১৬৮ বলে ৭১ ও থিরিমান্নে ৪টি চারে ১৩২ বলে ৫৭ রানে অপরাজিত আছেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দক্ষিণ আফ্রিকা টি-২০ দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা

রিয়ালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বার্সা

বড় রান তাড়া করে ইংল্যান্ডের সিরিজ জয়

মাহমুদউল্লাহকে বাদ দিয়ে টেস্ট দল ঘোষণা

ঢাকায় এসেছে জিম্বাবুয়ে দল

মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ সূচি চূড়ান্ত

পঞ্চমবারের মতো কন্যার বাবা হলেন আফ্রিদি

দুই মৌসুমের জন্য নিষিদ্ধ ম্যানচেস্টার সিটি

সর্বশেষ খবর

পাকিস্তানে বিষাক্ত গ্যাস লিক, নিহত ৮

পাকিস্তানে আত্মঘাতী হামলা, পুলিশসহ নিহত ১০

দক্ষিণ আফ্রিকা টি-২০ দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা

অভিনব কায়দায় ইসরাইলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস