খেলা

বুধবার, ১৭ জুলাই, ২০১৯ (১১:২৭)

বাংলাদেশের অনুশীলন শুরু আজ

বাংলাদেশের অনুশীলন শুরু আজ

শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে দেশের মাটিতে তিন দিন অনুশীলন করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রাথমিকভাবে কোনো অনুশীলন ছাড়াই ২০ জুলাই দেশ ত্যাগের পরিকল্পনা ছিল টিম ম্যানেজমেন্টের। শেষ মুহূর্তে পরিকল্পনা বদলেছে। বিশ্বকাপের পর দেশে ফিরে বিশ্রামে থাকা ক্রিকেটাররা আজ থেকেই মিরপুর স্টেডিয়ামে অনুশীলনে নামছেন। বিসিবির মিডিয়া বিভাগ জানিয়েছে, মাশরাফিদের অনুশীলন চলবে ১৯ জুলাই পর্যন্ত।

লঙ্কা সফরের ওয়ানডে দলের ১৪ ক্রিকেটার অবশ্য এই অনুশীলনে থাকবেন না। দলে ফেরা তাইজুল ইসলাম এখন ভারতে। ব্যাঙ্গালোর থেকেই কলম্বো যাওয়ার কথা এই বাঁহাতি স্পিনারের। চট্টগ্রামে থাকা এনামুল হক বিজয় আগামী ১৯ জুলাই আফগানদের বিরুদ্ধে ওয়ানডে খেলার পর দলের সঙ্গে যোগ দিবেন।

এদিকে গত কয়েকদিন ধরে মিরপুরে ব্যক্তিগতভাবে অনুশীলন করছেন তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুনরা। তাদেরকে সহযোগিতা করছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। শ্রীলঙ্কা সিরিজে তার উপরই বর্তাচ্ছে টাইগারদের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব।

গতকাল শেরেবাংলার সেন্টার উইকেটে ব্যাটিং করেছেন মুশফিকুর রহিম। গত ১৫ জুলাই থেকেই অনুশীলনে নেমে পড়েছেন অভিজ্ঞ এই উইকেটকিপার-কাম-ব্যাটসম্যান। সাকিব আল হাসানের পর বিশ্বকাপে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক (৩৬৭ রান) ছিলেন মুশফিক। দুটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছিলেন তিনি। সাকিব না থাকায় লঙ্কানদের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের সিরিজে ব্যাটিংয়ে বড় দায়িত্ব পালন করতে হবে মুশফিক ও তামিমকে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন কোচ রাসেল ডোমিঙ্গো

অবসরের প্রশ্নে দুই মাস সময় চাইলেন মাশরাফি

গল টেস্ট: আজ জিততে মাঠে নামবে লংকানরা

লা লিগায় রিয়াল মাদ্রিদের শুভ সূচনা

রবি শাস্ত্রীই ভারতের কোচ

উয়েফা বর্ষসেরা তালিকায় মেসি-রোনালদো

কলকাতার প্রধান কোচ হলেন ম্যাককালাম

মেসিকে ছাড়াই প্রথম ম্যাচে মাঠে নামছে বার্সা

সর্বশেষ খবর

মন্ত্রণালয়গুলোকে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর

কাঁদায় আটকে পড়া গরুর গাড়ির মত বিএনপি: কাদের

আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত বেড়ে ৬৩

অবসরের প্রশ্নে দুই মাস সময় চাইলেন মাশরাফি