খেলা

রবিবার, ০৯ জুন, ২০১৯ (১৯:৪১)

অস্ট্রেলিয়ার সামনে ভারতের রানের পাহাড়

অস্ট্রেলিয়ার সামনে ভারতের রানের পাহাড়

ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরুতে ব্যাট করে ইংল্যান্ড এবং বাংলাদেশ বড় রান তোলে। ভারত তাই অজিদের রান চাপায় ফেলানোর চিন্তায় টস জিতে ব্যাটিং নেয়। দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং শেখর ধাওয়ান দুর্দান্ত শুরু করেন। পান্ডিয়া মিডল অর্ডারে ঝড় তোলেন। কোহলি ম্যাচের প্রায় শেষ পর্যন্ত খেলেন। স্কোরবোর্ডে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান জমা করে ভারত।

কেনিংটন ওভালের পরিক্ষিত উইকেটে সাবধানী শুরু করেন দুই ভারতীয় ওপেনার শেখর ধাওয়ান এবং রোহিত শর্মা। সেট হয়ে তারা গড়েন ১২৭ রানের জুটি। প্রস্তুতি ম্যাচ এবং বিশ্বকাপের শুরুর ম্যাচ ভালো যায়নি ধাওয়ানের। অজিদের বিপক্ষে তিনি খেলেন ১১৭ রানের ইনিংস। রোহিত ফেরেন ৫৭ রান করে। বিরাট কোহলি এবং ধাওয়ান গড়েন ৯৩ রানের জুটি।

ধাওয়ান আউট হওয়ার পরে হার্ডিক পান্ডিয়াকে নিয়ে ঝড়ো ব্যাটিং করেন কোহলি। পান্ডিয়া খেলেন ২৭ বলে তিন ছক্কা এবং চারটি চারে ৪৮ রানের ইনিংস। ধোনি ব্যাটে এসে ছোট্ট একটা ঝড় তুলে ২৭ রান করে ফিরে যান। আর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি শেষ ওভারে এসে ৮২ রানের দারুণ এক ইনিংস খেলে ফেরেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ এই ওভালে অবশ্য আড়াইশ'র কাছাকাছি রান করে। তাতেই কাঁপন ধরে কিউইদের। ওভালে রোববারের উইকেটে শুরুতে ২৮০ রান ভালো সংগ্রহ মনে করা হচ্ছিল। তবে অস্ট্রেলিয়ার পেসার মিলেশ স্টার্ক বলেন, রান কম হবে বলে তিনি মনে করছেন না। সেটাই হলো। অস্ট্রেলিয়ার হয়ে ১০ ওভারে ৫৫ রান দিয়ে ১ উইকেট নেন প্যাট কামিন্স। মিশেল স্টার্ক এবং কুল্টার নাইল নেন একটি করে উইকেট। মার্কোস স্টইনিস দুই উইকেট দখল করেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা

ঢাকা সফরে ব্যস্ত দিন কাটাচ্ছেন ফিফা সভাপতি

রেকর্ড গোল্ডেন বুট জিতলেন মেসি

১৭ বছর বয়সে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে জয়সওয়াল

ফিফা সভাপতি আসছেন আজ

বিশ্বকাপের বিতর্কিত ‘বাউন্ডারি’ নিয়ম বাদ দিল আইসিসি

এগিয়ে থেকেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ

জিম্বাবুয়ের ওপর নিষেধাজ্ঞা বাতিল করল আইসিসি

সর্বশেষ খবর

শেখ রাসেলের জন্মদিন আজ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা

পাঁচবিবিতে ‘বন্দুকযুদ্ধে' শীর্ষ সন্ত্রাসী ক্যাসেট আমিনুল নিহত

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফা’র সহযোগিতা অব্যাহত থাকবে : ফিফা সভাপতি