বিজ্ঞান-প্রযুক্তি

সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৯ (১০:৪৯)

লঞ্চ হবে নতুন iPhone, অনলাইনে লাইভ দেখবেন যে ভাবে

লঞ্চ হবে নতুন iPhone, অনলাইনে লাইভ দেখবেন যে ভাবে

১০ সেপ্টেম্বর নতুন iPhone লঞ্চ করতে চলেছে Apple। Youtube থেকে iPhone 11 লঞ্চ ইভেন্ট সরাসরি সম্প্রচার করবে Apple। এতদিন শুধুমাত্র Apple ওয়েবসাইট থেকেই যে কোন লঞ্চ ইভেন্ট সম্প্রচার করত যুক্তরাষ্ট্রের কোম্পানিটি। এই প্রথম YouTube এ Apple লঞ্চ ইভেন্ট সরাসরি সম্প্রচার হবে। তবে ১০ সেপ্টেম্বর লঞ্চ হওয়া ফোনগুলিতে ৫জি সাপোর্ট থাকবে না। ২০২০ সালের iPhone মডেলে প্রথম ৫জি সাপোর্ট দেখা যাবে। এর সাথেই ২০২০ সালের iPhone সম্পূর্ণ নতুন ভাবে ডিজাইন করবে Apple। অন্যদিকে iPhone 11 সিরিজে iPhone X আর iPhone XS সিরিজের ডিজাইন দেখা যাবে।

Apple এর অফিশিয়াল YouTube চ্যানেল থেকে ১০ সেপ্টেম্বর iPhone 11 লঞ্চ সরাসরি দেখা যাবে। ২০১৮ সালে ট্যুইটারে iPhone লঞ্চ ইভেন্ট সরাসরি দেখা গিয়েছিল। ১০ সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ায় স্থানীয় সময় সকাল ১০ টায় Apple লঞ্চ ইভেন্ট শুরু হবে। YouTube অ্যাপ ও ওয়েবসাইট থেকে এই লাইভ স্ট্রিম দেখা যাবে।

২০১৯ সালে iPhone 11 সিরিজে তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ করবে Apple। তিন ফোনের ভিতরে থাকবে লেটেস্ট A13 চিপ। তিনটি স্মার্টফোনের মধ্যে দুটি ফোনে OLED ডিসপ্লে থাকছে আর একটি ফোনে থাকবে LCD ডিসপ্লে। তবে ২০১৯ সালের iPhone মডেলে ৫জি সাপোর্ট থাকার সম্ভাবনা কম।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে ২০১৯ সালে তিনটি ভেরিয়েন্টে লঞ্চ হতে পারে iPhone। এই ফোনগুলি হল iPhone 11, iPhone 11 Pro আর iPhone 11 Max। ২০১৮ সালে লঞ্চ হওয়া iPhone XR এর মতোই iPhone 11 এ থাকতে পারে ৬.১ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। iPhnone 11 Pro আর iPhone 11 Max ফোনে থাকতে পারে যথাক্রমে ৫.৮ ইঞ্চি আর ৬.৫ ইঞ্চি ডিসপ্লে।

২০১৯ সালের তিনটি iPhone এ একাধিক ক্যামেরা থাকবে। iPhone 11 ফোনে থাকতে পারে দুটি ক্যামেরা। অন্যদিকে iPhone 11 Pro আর iPhone 11 Max ফোনের পিছনে তিনটি করে ক্যামেরা থাকতে পারে।

তবে তিনটি ফোনের ভিতরে একই প্রসেসর ব্যবহার করতে পারে Apple। ২০১৯ সালে A13 চিপ ডিজাইন করছে Apple। iPhone 11, iPhone 11 Pro আর iPhone 11 Max ফোনের ভিতরে এই প্রসেসর ব্যবহার হতে পারে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দেশে এসেছে Xiaomi Redmi Note 8 এবং 8 Pro

নতুন লোগোতে ফেসবুক

বিরতিহীন দীর্ঘতম রুটে নিউইয়র্ক থেকে সিডনিতে গেল কান্তাস এয়ার

তৃতীয় সাবমেরিন ক্যাবলে আসবে ১০ হাজার জিবিপিএস

মহাশূন্যে হাঁটাহাঁটি করে ইতিহাস গড়া দুই নারী

চলতি বছরেই আসছে মটোরোলার ফোল্ডেবল ফোন

খুলে দেওয়া হলো পাবজি

নতুন প্রযুক্তির রাউটারের জন্য উদ্ভাবনী পুরস্কার পেল হুয়াওয়ে

সর্বশেষ খবর

দেশে ‘গ্রহজনিত জরুরি অবস্থা’ ঘোষণার প্রস্তাব গৃহীত

আজ শুরু পিকেএসএফ মেলা, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শাহজালালে বিমান থেকে ৯ কেজি স্বর্ণ উদ্ধার

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত