রাজনীতি

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১ (১৬:১৪)

'নিজেদের ব্যর্থতা ঢাকতেই মানুষের স্বস্তি নষ্টের পাঁয়তারা করছে বিএনপি'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

'শেখ হাসিনার উন্নয়নের রাজনীতিতে বিএনপির আন্দোলন ভাবনায় সংকটের কালো ছায়া ফেলেছে। নিজেদের ব্যর্থতা ঢাকতেই মানুষের স্বস্তি নষ্ট করার পাঁয়তারা করছে বিএনপি।'

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকালে সড়ক ও জনপথ অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন তিনি।

ওবায়দুল কাদের বলেন, 'শেখ হাসিনার উন্নয়নের রাজনীতিতে বিএনপির আন্দোলন ভাবনায় সংকটের কালো ছায়া ফেলেছে। নিজেদের ব্যর্থতা ঢাকতেই মানুষের স্বস্তি নষ্ট করার পাঁয়তারা করছে বিএনপি।' তিনি বলেন, 'দেশ-বিদেশে অপপ্রচারের বাক্স খুলে বসা বিএনপি আন্দোলনের নামে আগুন সন্ত্রাস এবং আল জাজিরার দেশ ও সরকারবিরোধী অপপ্রচার একই সূত্রে গাঁথা।

আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার মতো ভ্যাকসিন নিয়েও বিএনপির অপরাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাঁরা ভ্যাকসিন নিয়ে সংশয় সৃষ্টি এবং দুর্নীতির যে গল্প তৈরির অপচেষ্টা করেছিল, তা হালে পানি পায়নি।' ১৩ দিনে ২৩ লাখ মানুষের ভ্যাকসিন গ্রহণ শেখ হাসিনার সুদক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্বের সোনালি বার্তা বলে মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের কমিটি গঠন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, 'নেতা বানাতে হবে কর্মীদের সমর্থন ও মতামতের ভিত্তিতে। সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করতে হবে, পকেট কমিটি করা যাবে না।'

সড়ক পরিবহন কর্মকর্তাদের কমিশন বাণিজ্যের ধারা থেকে বেরিয়ে আসার আহ্বান জানান সেতুমন্ত্রী। কয়েকজন সড়ক পরিবহন কর্মকর্তাকে সতর্ক করে তিনি বলেন, কমিশন বাণিজ্যের ধারা থেকে বেরিয়ে আসতে হবে। পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

সড়ক ও জনপথ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি কামাল আবদুল নাসের চৌধুরী, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়াসহ সড়ক ও জনপথ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারা।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পাবনা জেলার চাটমোহর উপজেলা সম্মেলনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

পাবনা জেলার চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় সদস্য মেরিনা জাহান কবিতা, নুরুল ইসলাম ঠান্ডু, আবদুল আউয়াল শামীম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সসহ চাটমোহর উপজেলার নেতারা। / কালেক

এছাড়াও রয়েছে

জিয়াউর রহমান স্বাধীনতার মূল্যবোধকে নির্বাসনে পাঠিয়েছিলেন: ওবায়দুল কাদের

মুশতাককে হত্যা করা হয়েছে: ফখরুল

ক্ষমতার অপব্যবহারকারীরা নজরদারিতে আছে: কাদের

'খেতাব কেড়ে নিয়ে জিয়াকে জনগণের মন থেকে মুছে ফেলা যাবে না'

আইজিপির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক বুধবার

কাদের মির্জা-বাদলের পাল্টাপাল্টি কর্মসূচি, বসুরহাটে ১৪৪ ধারা জারি

‘জনগণ বিএনপিকে আগেই লালকার্ড দেখিয়েছে’

'জনগণের কাঁধে এখন একদলীয় শাসনের জগদ্দল পাথর'

আরও খবর

  • লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

    লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

  • খাশোগি হত্যার অনুমোদন দেন সৌদি যুবরাজ: হোয়াইট হাউস

    খাশোগি হত্যার অনুমোদন দেন সৌদি যুবরাজ: হোয়াইট হাউস

  • পাঁচ রঙে আসতে পারে নতুন আইম্যাক

    পাঁচ রঙে আসতে পারে নতুন আইম্যাক

  • সাতক্ষীরায় ট্রাক্টরের ধাক্কায় ইটভাটার ২ শ্রমিক নিহত

    সাতক্ষীরায় ট্রাক্টরের ধাক্কায় ইটভাটার ২ শ্রমিক নিহত

সর্বশেষ খবর

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ

জান্তাবিরোধী পদক্ষেপ নিতে জাতিসংঘকে মিয়ানমার দূতের আহ্বান

জিয়াউর রহমান স্বাধীনতার মূল্যবোধকে নির্বাসনে পাঠিয়েছিলেন: ওবায়দুল কাদের

লেডি গাগার কুকুর ছিনতাই, সন্ধান দিলে ৫ লাখ ডলার পুরস্কার