রাজনীতি

রবিবার, ০৭ জুন, ২০২০ (১৬:৩৯)

জাতিকে বিভ্রান্ত করবেন না: কাদের

জাতিকে বিভ্রান্ত করবেন না: কাদের

বিভেদের ভাইরাসে জাতিকে বিভ্রান্ত না করার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার (৭ জুন) সকালে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তার বাসভবন থেকে ব্রিফিংকালে একথা বলেন।

যারা ৭ই মার্চ ও ৭ জুন পালন করে না তাদের স্বাধীনতার চেতনা এবং মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাস নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন,এটাই আজকে কালের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। মুজিবশতবর্ষে এবারের ৭ জুন হওয়ায় এর তাৎপর্য অনেক হভীর, তবে করোনার এই পরিস্থিতিতে এবারকার ৬ দফা দিবস ভিন্ন প্রেক্ষাপটে পালিত হচ্ছে।

দলমত ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের প্রতি করোনা মোকাবেলার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পদ বলেন, রাজনীতি করার সময় এখন নয়, বর্তমান পরিস্থিতিতে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। তিনি সংকটে সাহসী ও সফল একজন রাষ্ট্রনায়ক। আরেকদিকে মানুষকে বাঁচানো অন্যাদিকে করোনা প্রতিরোধের চ্যালেঞ্জ নিয়ে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

ঐতিহাসিক ৭ই জুন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ৬ দফা বাঙালির মুক্তির সনদ। ৬ দফা ভিত্তিক ১১ দফা আন্দোলনের ফলশ্রুতিতে আগরতলা ষড়যন্ত্র মামলায় বন্দি জাতির পিতা বঙ্গবন্ধুর কারামুক্তি ঘটে, ঐতিহাসিক রেসকোর্স ময়দানে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে শেখ মুজিবকে বঙ্গবন্ধু উপাধিতে ভূষিত করা হয়। তিনি এই ৬ দফাকে স্বাধিকার সংগ্রামের গুরুত্বপূর্ণ মাইলফলক বলেও আভিহিত করেন। ৬ দফা স্বাধীনতার পথে স্বাধিকার সংগ্রামের চূড়ান্ত আন্দোলন শুরু হয় এবং ৭ই জুন থেকে ৭ই মার্চ মূলত স্বাধীনতার সংগ্রামে রুপান্তরিত হয়।

এছাড়াও রয়েছে

দেশ দুঃসময়ে না, বিএনপিই দুঃসময়ে: কাদের

শেখ হাসিনার জন্মদিন আজ

সারাদেশে ধর্ষণের সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি ছাত্রলীগের

শেখ হাসিনা এদেশের মানুষের হৃদয়ের স্পন্দন: ওবায়দুল কাদের

সিলেটের ঘটনায় সরকারের অবস্থান অত্যন্ত কঠোর: কাদের

ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক মামুনকে অব্যাহতি

করোনা মেট্রোরেল প্রকল্প ওলট-পালট করে দিয়েছে: কাদের

বিএনপি সব সময় অসহায় ও গরিব মানুষের পাশে থাকে: রিজভী

আরও খবর

  • একসঙ্গে চার সাগরে মহড়া শুরু চীনের

    একসঙ্গে চার সাগরে মহড়া শুরু চীনের

  • জি-২০ সামিটও হবে ভার্চুয়ালি

    জি-২০ সামিটও হবে ভার্চুয়ালি

  • নিরীহ জাহালমের ক্ষতিপূরণের রায় আজ

    নিরীহ জাহালমের ক্ষতিপূরণের রায় আজ

  • সুপার ওভারের রোমাঞ্চে মুম্বাইকে হারাল কোহলির বেঙ্গালুরু

    সুপার ওভারের রোমাঞ্চে মুম্বাইকে হারাল কোহলির বেঙ্গালুরু

সর্বশেষ খবর

এমসি কলেজে গণধর্ষণ: দুই নম্বর আসামি তারেক গ্রেফতার

কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই

ভারতে সব কার্যক্রম স্থগিত করল অ্যামনেস্টি

দেশ দুঃসময়ে না, বিএনপিই দুঃসময়ে: কাদের