রাজনীতি

শুক্রবার, ০৮ মে, ২০২০ (১৭:০০)

সরকার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে: রিজভী

সরকার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে: রিজভী

লকডাউন খুলে দিয়ে সরকার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ভয়ংকর পরিস্থিতিতে যখন সংক্রমণের মাত্রা বাংলাদেশের বৃদ্ধি পেয়েছে তখন সরকার লকডাউন খুলে দিয়ে মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। সরকারের কাছে অর্থনীতি আগে মানুষের জীবন চলে যাচ্ছে এটা বড় কথা নয়। শুক্রবার (৮ মে) গাজীপুর মহানগর যুবদলের উদ্যোগে টঙ্গী বাজার এলাকায় ত্রাণ বিতরণের সময় এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত হয়ে মানুষের লাশ রাস্তাঘাটে পড়ে থাকছে। টেস্ট করার কোন উপায় নাই। পর্যাপ্ত মেডিকেল সহায়তা নেই। এইটা সরকার খেয়াল করছে না। এটার কোনো গুরুত্ব দিচ্ছে না সরকার। মানুষের জীবন তাদের কাছে বড় নয় তাদের কাছে টাকা অনেক বড় কথা। যে খাদ্য ছিল তা দিয়ে ২-৩ মাস গরিব মানুষকে চালাতে পারতাম। বাড়িতে বাড়িতে খাদ্য পৌঁছে দিতে পারতাম না। নিশ্চয়ই পারতাম। আইনশৃঙ্খলা বাহিনী সেনা বাহিনীকে দিয়ে যারা গার্মেন্টসে কাজ করে, দিন আনে দিন খায়, রিকশাচালক তাদের সবাইকে দিতে পারতাম। সরকার ঐদিকে যায়নি। সরকারের কথা হচ্ছে মানুষ মরুক আমার যায় আসে না। আমার হাতে টাকা থাকলেই বড় বিষয়।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, পর্যাপ্ত মেডিকেল ইকুইপমেন্ট না পেয়ে হাসপাতালে র ডাক্তার, নার্স মারা যাচ্ছে। যারা প্রতিবাদ করছে তাদের বরখাস্ত করা হচ্ছে চাকরীচ্যুত করা হচ্ছে। প্রধানমন্ত্রীর উপদেষ্টা ডাক্তার আবদুল্লাহ বলেছেন এটা করা ঠিক হচ্ছে না। প্রধানমন্ত্রীর একটি কমিটি করেছেন করোনা প্রতিরোধের জন্য। বিশেষজ্ঞ কারিগরি কমিটি।তারাও বলছেন আপনি পুনঃবিবেচনা করুন এখন লকডাউন খুলবেন না। কারণ সারা পৃথিবীর মধ্যে করোনায় ঝুঁকিতে আছে বাংলাদেশ। কিন্তু সরকার এবং প্রধানমন্ত্রীর কোন ভ্রুক্ষেপ নাই।

তিনি বলেন, রাস্তাঘাট খুলে দেয়া হয়েছে, যানবাহন চলছে, গার্মেন্টস খুলে দেওয়া হয়েছে। হাজার হাজার লোক কাজে যাচ্ছে। এতে কত লোক করোনায় আক্রান্ত হবে। তাদের না থাকবে চিকিৎসা না থাকবে বেঁচে থাকার নিশ্চয়তা। মৃত্যুর দিকে মানুষকে ঠেলে দিচ্ছে সরকার। এই সরকার এই রকম পরিস্থিতির মধ্যে দেশ পরিচালনা করছে। এই পরিচালনা হচ্ছে ধ্বংসের পরিচালনা, পরিচালনা হচ্ছে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার পরিচালনা।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সকার জাবেদ আহমেদ , গাজীপুর মহানগর যুবদলের সভাপতি প্রভাষক বশির উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন ভাট, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আরিফ হোসেন হাওলাদারসহ স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এছাড়াও রয়েছে

খুলনায় বিএনপি নেতা নুরুল ইসলামের মৃত্যু

ভোটার না আসার জন্য বিএনপিকে দুষলেন ওবায়দুল কাদের

অচিরেই আ.লীগের জেলা ও মহানগর কমিটি ঘোষণা: কাদের

মধ্যবর্তী নির্বাচনের সুযোগ নেই: ওবায়দুল কাদের

ইচ্ছামত সিল মেরে ভোট নিয়ে গেছে আ’লীগ সন্ত্রাসীরা: ফখরুল

ইসি সরকারের বংশবদ ক্রীড়নক: মির্জা ফখরুল

শেখ রাসেলের ৫৭তম জন্মদিন আজ

করোনায় বিএনপি নেতা এ কে এম মোশাররফের হোসেনের মৃত্যু

আরও খবর

  • খাশোগি হত্যা: সৌদি যুবরাজের বিরুদ্ধে মামলা দায়ের

    খাশোগি হত্যা: সৌদি যুবরাজের বিরুদ্ধে মামলা দায়ের

  • চীনা ২ প্রযুক্তি কোম্পানিকে নিষিদ্ধ করলো সুইডেন

    চীনা ২ প্রযুক্তি কোম্পানিকে নিষিদ্ধ করলো সুইডেন

  • গুগলের বিরুদ্ধে মামলা করলো ট্রাম্প প্রশাসন

    গুগলের বিরুদ্ধে মামলা করলো ট্রাম্প প্রশাসন

  • আক্রান্ত ৪ কোটি ৫ লাখ, মৃত্যু ১১ লাখ ২৩ হাজার

    আক্রান্ত ৪ কোটি ৫ লাখ, মৃত্যু ১১ লাখ ২৩ হাজার

সর্বশেষ খবর

স্কুলের বার্ষিক পরীক্ষা হচ্ছে না, আগের পরীক্ষার ভিত্তিতে মূল্যায়ন: শিক্ষামন্ত্রী

পি কে হালদার দেশে পা রাখার সঙ্গে সঙ্গে গ্রেফতারের নির্দেশ

ভোটার না আসার জন্য বিএনপিকে দুষলেন ওবায়দুল কাদের

করোনায় আরও ২৪ প্রাণহানি, শনাক্ত ১৫৪৫