রাজনীতি

শনিবার, ২৭ জুলাই, ২০১৯ (২১:৩৫)

বন্যার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না সরকার: ফখরুল

বন্যার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না সরকার: ফখরুল

বন্যার কারণে দুর্গত এলাকায় ত্রাণ সংকট তৈরি হলেও সরকার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার অভিযোগ, এমন সংকট দেখা দিলেও দেখা মিলছে না সরকারের মন্ত্রী-এমপিদের।

আজ শনিবার বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের আরাজী ভোগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকার বন্যার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না। ক্ষতিগ্রস্ত এলাকায় যেভাবে ত্রাণ তৎপরতা চালানো দরকার সরকার তা করছে না। ফলে দুর্গত এলাকায় ত্রাণ সংকট দেখা দিয়েছে। এমন সংকট দেখা দিলেও সরকারের মন্ত্রী-এমপিদের দেখা নেই।

মির্জা ফখরুল বলেন, কুড়িগ্রাম সবসময় বন্যায় ক্ষতিগ্রস্ত হয়। তবে বিগত সময়ের তুলনায় এবারই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই জেলা। আমরা আশা করবো সরকার এটিকে দুর্গত এলাকা ঘোষণা করবে এবং জনগণের পাশে দাঁড়াবে। দুর্ভাগ্য হচ্ছে এই সরকারের যেহেতু কোনো দায়-দায়িত্ব নেই, জনগণের দ্বারা নির্বাচিত নয়; সে কারণে এই দুর্গত মানুষের পাশে দাঁড়াতে তাদের দ্বিধাদ্বন্দ্ব রয়ে গেছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়কে ‘আস্ত একটা গুজবের ফ্যাক্টরি’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে ফখরুল বলেন, ওনাদের কথায় আমরা গুরুত্ব দেই না। কারণ, ওনারা মিথ্যা বলেন। ওনারা কে কী বললেন তাতে কিছু যায় আসে না। তারা সত্য কথাতো বলেন না এবং জনগণের পাশেও তারা নেই। জনগণের অধিকার কেড়ে নিয়ে তারা জোর করে ক্ষমতায় বসে আছেন।

বিএনপি মহাসচিব উল্টো ওবায়দুল কাদেরের উদ্দেশে প্রশ্ন ছুড়ে বলেন, দেশে যে বন্যা চলছে, আমরা কি বন্যা নিয়েও গুজব করছি? ওনারা আসলে সবসময় মিথ্যা বলেন। এজন্য আমরা ওনাদের কথায় গুরুত্ব দেই না।

ত্রাণ বিতরণের প্রাক্কালে বানভাসি মানুষের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, সরকারের হামলা-মামলা আর নির্যাতনে বিএনপির নেতাকর্মীরা আজ প্রায় নিঃস্ব হয়ে গেছে। তারপরও আমরা আমাদের সীমিত সামর্থ্য নিয়ে আপনাদের সহযোগিতা করতে এসেছি। আমরা জানাতে এসেছি, আমরা জনগণের সঙ্গে ছিলাম, জনগণের সঙ্গে আছি ও থাকবো।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে তিনি বলেন, ‘দেশনেত্রী’ খালেদা জিয়া সবসময় মানুষের জন্য ভাবতেন। সেই নেত্রীকে গত ১৭ মাস ধরে মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। তিনি অসুস্থ অবস্থায় আছেন। সে কারণে আমরা সারাদেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করছি খালেদা জিয়াকে মুক্ত করার জন্য। এ সরকার অবৈধ সরকার। সরকারের জুলুম ও অন্যায় থেকে দেশকে মুক্ত করতে এবং খালেদা জিয়ার মুক্তির জন্য ঐক্যবদ্ধ আন্দোলনে আপনারা আমাদের সঙ্গে যোগ দিন।

কুড়িগ্রাম জেলা বিএনপির আয়োজনে ত্রাণ বিতরণকালে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান, জেলা বিএনপির সভাপতি তাসভীর উল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল হাসনাইন কায়কোবাদ প্রমুখ।

কুড়িগ্রাম সদর উপজেলার পর ফখরুল উলিপুর ও চিলমারী উপজেলায় বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ করেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

কাল বিএনপির সমাবেশ

বিএনপি ছাড়লেন মোরশেদ খান

জয়নাল হাজারী আওয়ামী লীগের উপদেষ্টা

স্বেচ্ছাসেবক লীগ সভাপতিকে অব্যাহতি

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুককে অব্যাহতি

কাউন্সিলর রাজীবের বাসায় মিলল বিদেশি মদ পিস্তল ও ৫ কোটি টাকার চেক

জাতীয় পার্টি-জেপির প্রেসিডিয়াম সভা আজ

বিএনপি নেতা মেজর হাফিজ গ্রেফতার

সর্বশেষ খবর

দেশে ‘গ্রহজনিত জরুরি অবস্থা’ ঘোষণার প্রস্তাব গৃহীত

আজ শুরু পিকেএসএফ মেলা, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শাহজালালে বিমান থেকে ৯ কেজি স্বর্ণ উদ্ধার

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত