জাতীয়

বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০ (১১:৪৪)

হোম কোয়ারেন্টাইনে থাকবেন খালেদা

হোম কোয়ারেন্টাইনে থাকবেন খালেদা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আপাতত তার নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৫ মার্চ) সন্ধ্যায় গুলশানের ফিরোজা ভবনে সদ্য মুক্তি পাওয়া দলের চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা ইতিমধ্যে তার বাসায় আছেন। তার সঙ্গে ডাক্তার আলোচনা করছে। আপাতত কিছুদিনের জন্য ম্যাডামকে কোয়ারেন্টাইনে রাখা হবে। ডাক্তাররা এ বিষয়ে আলোচনা করবেন। তার সঙ্গে যাতে কেউ দেখা করতে না পারি এসব বিষয়ে আমরা আলোচনা করেছি।

খালেদা জিয়ার সঙ্গে কি বিষয় আলোচনা হয়েছে জানতে চাইলে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, আমরা তার সঙ্গে কোনও রাজনৈতিক আলোচনা করিনি। দলের স্থায়ী কমিটির সদস্য সবাই তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। শুকরিয়া আদায় করেছেন যে তিনি বাসায় ফিরেছেন। মির্জা ফখরুল বলেন, আমরা ম্যাডামকে জানাতে এসেছি যে আমরা তার মুক্তিতে অনেক খুশি হয়েছি। আল্লার কাছে দোয়া করছি তিনি যেন এখান থেকে উঠে দাঁড়াতে পারেন। আবার রাজনীতিতে আসতে পারেন সেই কথাগুলো বলেছি।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে অ্যাটর্নি জেনারেল বলেছেন যে তিনি যদি এই সময়ের মধ্যে কোনও রাজনীতি করেন তাহলে তার সাজা বাতিল করে কারাগারে পাঠানো হবে, এ বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, সে প্রসঙ্গে আমরা যাব না। আমাদের যারা আইনজীবীরা আছেন তারা এ বিষয়ে কথা বলবেন। বিএনপি চেয়ারপারসন সঙ্গে সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিষ্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান।

এছাড়া ছয় সদস্যের ডাক্তারদের একটা টিম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসভবনে গিয়েছেন। তারা হলেন, প্রফেসর ডাক্তার এফ.এফ. রহমান, প্রফেসর ডাক্তার রজিবুল ইসলাম, প্রফেসর ডাক্তার আব্দুল কদ্দুস, প্রফেসর ডাক্তার হাবিবুর রহমান, প্রফেসর সিরাজ উদ্দিন ও প্রফেসর ডাক্তার এ.জেড. এম. জাহিদ হোসেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বাংলাদেশে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়ল ৭ দিন

বৃদ্ধদের কান ধরিয়ে ছবি তোলা সেই এসিল্যান্ড প্রত্যাহার

২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান

ঢাকায় চলাফেরার বিষয়ে ডিএমপির যে সব নির্দেশনা

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া মারা গেছেন

টিভি মনিটরিং সিদ্ধান্ত বাতিল, হলো ‘সহায়তা সেল’

খালেদা জিয়ার চিকিৎসা তদারকি করবেন পুত্রবধূ জোবায়দা

স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীকে ইমরান খানের অভিনন্দন

সর্বশেষ খবর

ঢাকায় চলাফেরার বিষয়ে ডিএমপির যে সব নির্দেশনা

বাংলাদেশে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়ল ৭ দিন

ভারতে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, মৃত ১৯

বৃদ্ধদের কান ধরিয়ে ছবি তোলা সেই এসিল্যান্ড প্রত্যাহার