জাতীয়

বুধবার, ২৫ মার্চ, ২০২০ (১০:৪৬)

শর্ত সাপেক্ষে মুক্তি কতটা কাজে দেবে, প্রশ্ন ফখরুলের

শর্ত সাপেক্ষে মুক্তি কতটা কাজে দেবে, প্রশ্ন ফখরুলের

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত ঘোষণার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শর্ত সাপেক্ষে এই মুক্তি কতটা কাজে দেবে তা দেখতে হবে।

খালেদা জিয়ার সাজা স্থগিতের সিদ্ধান্তের পর মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কভিড-১৯ এর (নভেল করোনাভাইরাস) প্রকোপে বিএনপি মহাসচিব সরকারের প্রতি জাতীয় ঐক্য সৃষ্টির আহ্বান জানিয়েছিলেন।

খালেদা জিয়ার মুক্তি জাতীয় ঐক্য সৃষ্টিতে কোনো কাজে দিবে কি না এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, কোনো কাজে দেবে না। আগেও জাতীয় ঐক্যের ডাক দেয়া হয়েছে তারা সাড়া দেয়নি। এখন শর্ত সাপেক্ষে মুক্তি কতটুকু কাজে দেবে তা আগে দেখতে হবে।

আইনমন্ত্রী আনিসুল হক আজ মঙ্গলবার তার বাসায় এক সংবাদ সম্মেলনে জানান, খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত রেখে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আর এ-সংক্রান্ত সুপারিশ করে আইন মন্ত্রণালয় থেকে ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এ সময়ের মধ্যে খালেদা জিয়া নিজ বাসায় থেকে চিকিৎসা নিতে পারবেন। তিনি বিদেশে যেতে পারবেন না। অন্য হাসপাতালেও চিকিৎসা নিতে পারবেন না।

সরকারের সিদ্ধান্তের বিষয়ে বিএনপি মহাসচিব আরো বলেন, সারা দেশের মানুষ উদ্বিগ্ন ছিল। ৬ মাসের জন্য হলেও তিনি কারাগারের বাইরে সেটা স্বস্তির বিষয়। তবে চিকিৎসা নিয়ে শর্ত প্রসঙ্গে বলেন, বাইরে যাওয়ার সুযোগ নেই। এখন কীভাবে চিকিৎসা হবে সেটা নিয়ে আমরা কথা বলছি।

সরকারের সিদ্ধান্ত ইতোবাচক কি না, জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা ভালো করে দেখতে হবে। আইনজীবী ও চিকিৎসকের সঙ্গে কথা বলতে হবে।

সরকারের এ সিদ্ধান্তের বিষয়ে বিএনপির প্রতিক্রিয়া সম্পর্কে তিনি আরো বলেন, দলের স্থায়ী কমিটি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও পরিবারের সঙ্গে কথা বলে দলের সিদ্ধান্ত জানানো হবে।

এ সময় দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, কভিড-১৯ সংক্রমণ হচ্ছে। সবাই খুব শান্ত হয়ে থাকবেন। কেউ যেন আক্রান্ত না হন সেদিকে সবাইকে খেয়াল রাখার জন্য অনুরোধ জানান।/ইন্টারনেট

এছাড়াও রয়েছে

শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদী

বাংলাদেশ-সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে টেলিফোনে আলোচনা আজ

করোনায় আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১২৭৫

প্রধানমন্ত্রী আজ জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেবেন

সকল দেশ যেন একসঙ্গে করোনা ভ্যাকসিন পায়: জাতিসংঘকে প্রধানমন্ত্রী

দেশে আরও ৩৬ জনের মৃত্যু

৬ মাস পর আবাসিক হোটেল-বার খুলছে

জাতিসংঘে পাঁচ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর

আরও খবর

  • বাফুফেকে নিয়ে অপমানজনক পোস্ট দিলে মামলা

    বাফুফেকে নিয়ে অপমানজনক পোস্ট দিলে মামলা

  • রামোসের গোলে জয় রিয়ালের

    রামোসের গোলে জয় রিয়ালের

  • স্ত্রীর মামলায় কারাগারে সংগীত পরিচালক শওকত আলী ইমন

    স্ত্রীর মামলায় কারাগারে সংগীত পরিচালক শওকত আলী ইমন

  • ড্রাগ চ্যাট আমার, এনসিবিতে স্বীকার করলেন দীপিকা

    ড্রাগ চ্যাট আমার, এনসিবিতে স্বীকার করলেন দীপিকা

সর্বশেষ খবর

আইনজীবী ইউনুস আলীকে তলব, দুই সপ্তাহের জন্য বরখাস্ত

করোনায় আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১২৭৫

সিলেটের ঘটনায় সরকারের অবস্থান অত্যন্ত কঠোর: কাদের

শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদী