জাতীয়

মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০ (১১:১২)

সরকার করোনার বিষয়টি গোপন করতে চেয়েছিল: ফখরুল

সরকার করোনার বিষয়টি গোপন করতে চেয়েছিল: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাভাইরাসের আক্রান্তের বিষয়টি সরকার এতোদিন গোপন করেছে। তারা করোনাভাইরাস নিয়ে এতোদিন কিছু বলেনি। যখন বিদেশি অতিথিরা বাংলাদেশে আসতে অপারগতা প্রকাশ করলেন তখনই হঠাৎ করে খুঁজে পেয়েছেন। তখন করোনা আক্রান্ত তিনজনের নাম আসলো।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ড. খন্দকার মোশাররফ হোসেনের লেখা প্রগতি ও সত্যের সন্ধানে এবং মূল্যবোধ ও অবক্ষয়ের খণ্ডচিত্র এই দুইটি গ্রন্থের প্রকাশনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব বলেন। দি ইউনিভার্সেল একাডেমি এই দুইটি গ্রন্থ প্রকাশ করেছে। খন্দকার মোশাররফের লেখা গ্রন্থের সংখ্যা মোট ১০টি। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, জরুরি আইনের সরকারের দুই বছর, ফখরুদ্দিন-মইন উদ্দিনের কারাগারে ৬১৬ দিন, রাজনীতির হাল-চাল, মুক্তিযুদ্ধে বিলাত প্রবাসীদের অবদান।

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতন সৃষ্টির দাবি জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, করোনা বিষয়ে যথাযথ যেসব ব্যবস্থা নেওয়া দরকার সেগুলো নেওয়া হয়নি। অবিলম্বে দেশের সব বন্দর, নৌ বন্দর, স্থল বন্দর সবগুলোতে বিমানবন্দরে স্ক্যানিং ব্যবস্থা রাখা দরকার। একই সঙ্গে এই রোগের চিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতাল সুনির্দিষ্ট করা দরকার, যাতে কেউ এই রোগে আক্রান্ত হলে সেখানে চিকিৎসা নিতে পারেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দীন আহমদের সভাপতিত্বে ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার খন্দকার মারুফ হোসেনের সঞ্চালনায় প্রকাশনা অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুসতাহিদুর রহমান, দি ডেইলি ফিন্যান্সিয়াল হেরাল্ড এর সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ ও দি ইউনির্ভাসেল একাডেমির প্রকাশ শিহাব উদ্দীন ভুঁইয়া বক্তব্য রাখেন। সমকাল

এছাড়াও রয়েছে

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক ৭ মার্চ আজ

৭ মার্চ বাঙালি জাতির অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী

২৪ ঘণ্টা করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০

মোদির সফর: ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ঢাকায়

মিলিটারি শাসন জাতিকে ভালো কিছু দেয়নি: প্রধানমন্ত্রী

২৪ ঘণ্টায় ৭ মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯

সিরাজগঞ্জের সব রুটে পরিবহন ধর্মঘট চলছে

আরও খবর

  • নিউজিল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরলো অস্ট্রেলিয়া

    নিউজিল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরলো অস্ট্রেলিয়া

  • লজ্জার রেকর্ডে কোহলি

    লজ্জার রেকর্ডে কোহলি

  • হংকংয়ের নির্বাচন ব্যবস্থার ওপর নিয়ন্ত্রণ নিশ্চিত করতে চায় চীন

    হংকংয়ের নির্বাচন ব্যবস্থার ওপর নিয়ন্ত্রণ নিশ্চিত করতে চায় চীন

  • ফেনীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ ৩

    ফেনীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ ৩

সর্বশেষ খবর

ভারতে অনুপ্রবেশকারী পুলিশ কর্মকর্তাদের ফেরত চাইল মিয়ানমার

তরুণ আফ্রিদির শ্বশুর হচ্ছেন শহীদ আফ্রিদি

করোনায় মৃত্যু ২৬ লাখ ছাড়াল

শত কোটি টাকার মানহানি মামলা থেকে শমী কায়সারকে অব্যাহতি