জাতীয়

শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০ (১৫:২৯)

প্রথমবার জাতীয় বিমা দিবস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রথমবার জাতীয় বিমা দিবস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বর্ণাঢ্য আয়োজনে আগামী ১ মার্চ দেশে প্রথমবারের মতো পালিত হবে জাতীয় বিমা দিবস। বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআর) আয়োজিত দিবসটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘বিমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’ প্রতিপাদ্যে ওই দিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টায় দিবসটির উদ্বোধন করা হবে। এ সময় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল উপস্থিত থাকবেন।

দিবসটি উপলক্ষে পাঁচ বিমা ব্যক্তিত্বদের সম্মাননা দেয়া হবে। বিমা দিবসটি পালনে ২ কোটি ২০ লাখ টাকা ব্যয় হবে বলে জানান তিনি।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মতিঝিলের আইডিআর’র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংস্থাটির চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। এ সময় দুই সদস্য গকুল চাঁদ দাস ও বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।

আইডিয়ারএ’র চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ সালে তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। এ দিনটিকে স্মরণ করে গত ১৫ জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রীপরিষদ সভায় সিদ্ধান্তের প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ১ মার্চ জাতীয় বিমা দিবস হিসেবে ঘোষণা করা হয়। দিনটি উদযাপন করতে প্রস্তুতি নেয়া হয়েছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, দিবসটি উদযাপন উপলক্ষে ২৯ ফেব্রুয়ারি শুধুমাত্র ঢাকায় র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিটি মানিক মিয়া অ্যাভিনিউ হয়ে সংসদ ভবনে গিয়ে শেষ হবে। এছাড়া দিবসটি উপলক্ষে ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক একটি র‌্যালির আয়োজন করা হয়েছে। র‌্যালিতে প্রায় এক হাজার শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বঙ্গোপসাগরে মিয়ানমার নৌবাহিনীর গুলিতে ৬ বাংলাদেশি আহত

দেশে করোনায় মৃত্যু বেড়ে ২১, নতুন আক্রান্ত ১১২

জমিয়তের আমীর শায়খ আব্দুল মুমিন মারা গেছেন

নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন

খুনি মাজেদের সাজা দ্রুত কার্যকর চায় আ.লীগ : ওবায়দুল কাদের

দেশে করোনায় মৃত্যু বেড়ে ২০, নতুন আক্রান্ত ৫৪

সাবেক সংসদ সদস্য এমএ জব্বারের ইন্তেকাল

দেশের সংকটে সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধের আহ্বান

সর্বশেষ খবর

দেশে করোনায় মৃত্যু বেড়ে ২১, নতুন আক্রান্ত ১১২

এবার করোনা কেড়ে নিল হলিউডের কালজয়ী অভিনেতার প্রাণ

যুক্তরাষ্ট্রের নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৯২২