জাতীয়

বৃহস্পতিবার, ০৭ নভেম্বর, ২০১৯ (১০:৪৭)

ঢাকায় পৌঁছেছে খোকার মরদেহ

ঢাকায় পৌঁছেছে খোকার মরদেহ

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ তার প্রিয় নগরী ঢাকায় পৌঁছেছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে সোয়া আটটার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পোঁছে খোকার মরদেহ।

এর আগে গত মঙ্গলবার (৫ নভেম্বর) নিউইয়র্ক সময় রাত ১১টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা ২০ মিনিট) এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে খোকার মরদেহ বাংলাদেশের উদ্দেশে রওনা হয়। এসময় খোকার স্ত্রী ইসমাত হোসেন, বড় ছেলে ইশরাক হোসেন, ছোট ছেলে ইসফাক হোসেন, মেয়ে সারিকা সাদেকসহ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম মরদেহর সঙ্গে ছিলেন।

বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাদেক হোসেন খোকার জানাজা হবে। পরে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে এই গেরিলা নেতার মরদেহ।

এরপর বাদ জোহর মরদেহ নিয়ে যাওয়া হবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। এখানে দলের পক্ষ থেকে ও তৃণমূল কর্মীরা তাঁদের প্রাণপ্রিয় নেতাকে শ্রদ্ধা জানাবেন এবং জানাজা অনুষ্ঠিত হবে।

সেখান থেকে বিকেল ৩টায় অবিভক্ত ঢাকার সাবেক মেয়রকে নিয়ে যাওয়া হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কার্যালয়ে। সেখানে নগরীর জনপ্রতিনিধি ও কর্মকর্তা-কর্মচারীরা খোকাকে শেষ শ্রদ্ধা জানানোর পর। সেখানে আরেকটি জানাজা হবে।

এরপর বিকেলে নিজের সেই শিকড়ে শেষবারের মতো ফিরবেন সাদেক হোসেন খোকা। গোপীবাগের পারিবারিক বাসভবন হয়ে তাঁকে নিয়ে যাওয়া হবে ধূপখোলা খেলার মাঠে। এখানেই হবে বিএনপি নেতার শেষ জানাজা। তারপর নিজের ইচ্ছা অনুযায়ী তাঁকে জুরাইন কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, কিডনি ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৪ সালের মে মাসে চিকিৎসার জন্য নিউইয়র্কে যান সাদেক হোসেন খোকা। ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত সোমবার বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে মৃত্যুর কাছে হার মানেন মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি।

এছাড়াও রয়েছে

আগামী ২ দিনে বৃষ্টি কমতে পারে

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী

ফের লকডাউনের কথা ভাবছে না সরকার

দেশে করোনায় মৃত্যু পাঁচ হাজার ছাড়াল

১ হাজার ২৬৬ কোটি টাকা ব্যয়ে পাঁচ প্রকল্প অনুমোদন

সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাদশার মরদেহ এল ১৫ দিন পর

জাতিসংঘকে সত্যিকার কার্যকরী সংস্থা হতে হবে

আরও খবর

  • দেশে কোনোদিনও রাতে ভোট হয়নি: সিইসি

    দেশে কোনোদিনও রাতে ভোট হয়নি: সিইসি

  • আক্রান্ত ৩ কোটি ১৪ লাখ, মৃত্যু ৯ লাখ ৬৮ হাজার

    আক্রান্ত ৩ কোটি ১৪ লাখ, মৃত্যু ৯ লাখ ৬৮ হাজার

  • উয়েফার বর্ষসেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় যারা

    উয়েফার বর্ষসেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় যারা

  • শেরপুরে ভাগনের লাঠির আঘাতে আহত মামির মৃত্যু

    শেরপুরে ভাগনের লাঠির আঘাতে আহত মামির মৃত্যু

সর্বশেষ খবর

করোনা মেট্রোরেল প্রকল্প ওলট-পালট করে দিয়েছে: কাদের

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী

আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি, সরিয়ে নেয়া হয়েছে সবাইকে

রাজবাড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে ৩৭ জন গ্রেফতার