জাতীয়

বুধবার, ১৭ জুলাই, ২০১৯ (১১:১৭)
অনলাইনে সকাল ৬টা থেকে

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই থেকে

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই থেকে

ঈদুল আজহা উপলক্ষে ২৯ জুলাই থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। ঢাকায় এবারও কমলাপুরের পাশাপাশি ফুলবাড়িয়া, তেজগাঁও, বনানী ও বিমানবন্দর স্টেশন থেকে আগাম টিকিট বিক্রি হবে।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মিহির কান্তি গুহ মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

এদিকে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, এবার অনলাইনে সকাল ৬টা থেকে এবং কাউন্টারে সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। তিনি বলেন, ৫০ শতাংশ টিকিট কাউন্টারে, বাকি ৫০ শতাংশ অনলাইন ও মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে। মিহির কান্তি বলেন, ১২ আগস্ট ঈদ ধরে টিকিট বিক্রি করবে রেল।

২৯ জুলাই বিক্রি করা হবে ৭ আগস্টের টিকিট, ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের টিকিট বিক্রি হবে। এছাড়া ১ আগস্ট ১০ আগস্টের ও ২ আগস্ট ১১ আগস্টের ট্রেনযাত্রার টিকিট বিক্রি হবে। তিনি বলেন, ঈদের ফিরতি টিকিট ৫ আগস্ট থেকে বিক্রি শুরু হবে। ওইদিন ১৪ আগস্টের টিকিট বিক্রি হবে। একইভাবে ৬, ৭, ৮ ও ৯ আগস্ট যথাক্রমে ১৫, ১৬, ১৭ ও ১৮ আগস্টের ফিরতি টিকিট বিক্রি করা হবে।

অতিরিক্ত মহাপরিচালক বলেন, কমলাপুর স্টেশন থেকে যমুনা সেতু দিয়ে পশ্চিমাঞ্চলগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে বিমানবন্দর স্টেশন থেকে।

তেজগাঁও স্টেশন থেকে বিক্রি হবে ময়মনসিংহ হয়ে জামালপুর, দেওয়ানগঞ্জ ও তারাকান্দিগামী ট্রেনের টিকিট। নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি হবে বনানী স্টেশন থেকে। আর কিশোরগঞ্জ ও সিলেটগামী আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে ফুলবাড়িয়ায় পুরনো রেলওয়ে স্টেশনে।

অনলাইনে ভোগান্তি থাকবে না : মোবাইল ও অনলাইনে ঠিকমতো টিকিট না পাওয়ার অভিযোগ ছিল ঈদুল ফিতরে। এবারও এমন হবে কি না- প্রশ্ন করলে রেলমন্ত্রী সুজন বলেন, সিএনএসবিডি আমাদের জানিয়েছে তাদের ব্যবস্থাপনা আগের চেয়ে উন্নত হয়েছে। এবার তেমন অসুবিধা হবে না। মন্ত্রী জানান, রোজার ঈদের মতো এবারও ৮ জোড়া বিশেষ ট্রেন চালানো হবে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

কূটনৈতিক ব্যর্থতা নয়, অনিচ্ছায় ফেরত যায়নি রোহিঙ্গারা: কাদের

রোহিঙ্গারা রাজি না হওয়ায় থমকে গেল তাদের প্রত্যাবাসন প্রক্রিয়া

যাত্রীসেবার মানোন্নয়নের মাধ্যমে বিমানের সুনাম বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর

২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে: প্রধানমন্ত্রী

‘আলীগই গ্রেনেড হামলা মামলার তদন্তকে বাধাগ্রস্ত করেছিল’

প্রধানমন্ত্রী বিমানের‘গাংচিল’ উদ্বোধন করবেন আজ

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়: বাংলাদেশ

সর্বশেষ খবর

এক দশক পরে স্বাদ বদলাচ্ছে অ্যান্ড্রয়েড, আসছে পরিবর্তন

ভারতীয় ক্রিকেট দলকে হত্যার হুমকি, গ্রেফতার ১

ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই

চুয়াডাঙ্গায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা