স্থানীয়/জনপদ

রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১ (১৪:০৭)

কাশিমপুর কারাগারে নারীসঙ্গ: সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহার

কাশিমপুর কারাগারে নারীসঙ্গ: সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহার

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর বন্দী হলমার্ক কেলেঙ্কারির সঙ্গে জড়িত জেনারেল ম্যানেজার তুষার আহমেদকে অনৈতিক সুবিধা দেওয়ার অভিযোগে রোববার (২৪ জানুয়ারি) বেলা ১টার দিকে তাদের প্রত্যাহার করা হয়।

এর আগে এ ঘটনায় সহকারী কারা মহাপরিদর্শক (প্রশাসন) মো. মাইন উদ্দিন ভুইয়া তিনজনকে প্রত্যাহারের আদেশ দেন। প্রত্যাহারকৃত কর্মকর্তারা হলেন- কারাগারের ডেপুটি জেলার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমান।

গাজীপুরে কাশিমপুর কারাগারের কর্মকর্তাদের বিরুদ্ধে এবার এক বন্দীকে নারীসঙ্গের ব্যবস্থা করিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। পরবর্তীতে এ ঘটনার সত্যতা পায় জেলা প্রশাসন। জানা গেছে, কারাগারে থাকা হলমার্ক গ্রুপের মহাব্যবস্থাপক তুষার আহমদকে কারা কর্মকর্তাদের কক্ষেই নারীসঙ্গের ব্যবস্থা করা হয়। তুষার হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের ভায়রা। গাজীপুর জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ওই ঘটনায় গত ১২ জানুয়ারি গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালামকে প্রধান করে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উন্মে হাবিবা ফারজানা ও ওয়াসিউজ্জামান চৌধুরীকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

২১ জানুয়ারি অতিরিক্ত কারা মহাপরিদর্শক আবরার হোসেনকে প্রধান করে উপসচিব (সুরক্ষা বিভাগ) আবু সাঈদ মোল্লাহ ও ডিআইজি (ময়মনসিংহ বিভাগ) জাহাঙ্গীর কবিরকে সদস্য করে আরও একটি তদন্ত কমিটি করা হয়। গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) আবুল কালাম গণমাধ্যমকে বলেন, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ওই ঘটনার সত্যতা পাওয়া গেছে।

কারাগারের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গত ৬ জানুয়ারি কারাগারে প্রবেশ পথে কর্মকর্তাদের কার্যালয় সংলগ্ন এলাকায় কালো রঙের জামা পরে স্বাচ্ছন্দ্যে ঘোরাফেরা করছেন ঋণ কেলেঙ্কারির সঙ্গে জড়িত হলমার্কের মহাব্যবস্থাপক (জিএম) তুষার আহমেদ। তিনি সেখানে আসার কিছু সময় পর বাইরে থেকে বেগুনি রঙের সালোয়ার কামিজ পরা এক নারী সেখানে প্রবেশ করেন। কারাগারের সিনিয়র জেল সুপার রত্না রায় ও ডেপুটি জেলার সাকলাইনের উপস্থিতিতেই এ ঘটনা ঘটে।

তাদের সহযোগিতার বিষয়টিও সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে। দুপুর ১২টা ৫৫ মিনিটে কারাগারের দুই যুবকের সঙ্গে ওই নারী কারা কর্মকর্তাদের কক্ষ এলাকায় প্রবেশ করেন। তাকে সেখানে অভ্যর্থনা জানান খোদ ডেপুটি জেলার সাকলায়েন। ওই নারী সেখানে প্রবেশ করার পর অফিস থেকে বেরিয়ে যান ডেপুটি জেলার সাকলায়েন। আনুমানিক ১০ মিনিট পর কারাগারে বন্দী তুষার আহমদকে সেখানে আনা হয়। / আমাস

এছাড়াও রয়েছে

আখক্ষেতে নিখোঁজ গৃহবধূর বিবস্ত্র লাশ

ফেনীতে স্টার লাইন বিস্কুট কারখানায় ভয়াবহ আগুন

ঝগড়া করে ট্রেনের সামনে প্রেমিকা, বাঁচাতে গিয়ে প্রাণ গেল প্রেমিকের!

বাঘাইছড়ি উপজেলা কার্যালয়ে ইউপি মেম্বারকে গুলি করে হত্যা

মাকে খুন করে অপহরণের নাটক: ৩৪ দিন পর লাশ উদ্ধার

সিরাজগঞ্জে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

কালীগঞ্জে ২ ট্রাকের সংঘর্ষে আহত ২

বাসচাপায় পুলিশের এএসআই নিহত

আরও খবর

  • আত্মসমর্পণ করলেন সংগীত শিল্পী মিলা

    আত্মসমর্পণ করলেন সংগীত শিল্পী মিলা

  • রাশিয়া ও ইরানের কয়েকশ একাউন্ট বন্ধ ঘোষণা টুইটারের

    রাশিয়া ও ইরানের কয়েকশ একাউন্ট বন্ধ ঘোষণা টুইটারের

  • ঝগড়া করে ট্রেনের সামনে প্রেমিকা, বাঁচাতে গিয়ে প্রাণ গেল প্রেমিকের!

    ঝগড়া করে ট্রেনের সামনে প্রেমিকা, বাঁচাতে গিয়ে প্রাণ গেল প্রেমিকের!

  • অকস্মাৎ চলে গেলেন সৈয়দ আবুল মকসুদ

    অকস্মাৎ চলে গেলেন সৈয়দ আবুল মকসুদ

সর্বশেষ খবর

নাইজেরিয়ায় ফের কয়েকশত শিক্ষার্থী অপহরণ

সুখবর দিতে শনিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার লেখক মুসতাকের কারাগারে মৃত্যু

দুই বিশ্বকাপজয়ী ইউসুফ পাঠান অবসরে