স্থানীয়/জনপদ

রবিবার, ২২ মার্চ, ২০২০ (১০:৪২)

মিরপুরে লকডাউন ৪০ বাড়ির ৬৭২ পরিবার

মিরপুরে লকডাউন ৪০ বাড়ির ৬৭২ পরিবার

রাজধানীর মিরপুর-১ এর উত্তর টোলারবাগে করোনাভাইরাস শঙ্কায় আনুমানিক ৪০টি বাড়িসহ পুরো এলাকা লকডাউন করা হয়েছে। স্থানীয় আবাসিক কল্যাণ সমিতি এবং আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে রাতে আইইডিসিআরের বৈঠকের পর এ সিদ্ধান্ত নেয়া হয়। পুলিশের মিরপুর বিভাগের এসি (দারুস সালাম) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (২১ মার্চ )ভোরে টোলারবাগের একটি ভবন লকডাউন করা হয়। কারণ ওই ভবনে এক বাসিন্দা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

৪০টি বাড়ি লকডাউনের ব্যাপারে জানতে চাইলে মিরপুর বিভাগের এসি (দারুস সালাম) মিজানুর রহমান বলেন, ঠিক লকডাউন নয়। যেহেতু ওই এলাকায় একটি ঘটনা ছিল। সেহেতু তিনি ওই এলাকার মানুষের সঙ্গে চলাফেরা, মেলামেশা করেছেন। তাই আমরা প্রত্যেক বাসায় বাসায় গিয়ে ওই এলাকার মানুষকে সচেতন করে দিয়ে এসেছি। তারা যেন বাসা থেকে বের না হন। তা ছাড়া ওই এলাকায় চলাচল সীমিত রাখেন। পুলিশের এই কর্মকর্তা আরো জানান, সেখানে আনুমানিক ৩০ থেকে ৪০টির মতো বাসাতে আমরা গিয়েছিলাম। বলতে পারেন টোলারবাগ পুরো এলাকা।

অন্যদিকে হাউজ ওনার্স এসোসিয়েশনের সভাপতি সুভাশীষ বিশ্বাস জানান, সন্ধ্যায় বৈঠক হয়েছে। টোলারবাগের ৪০টি বাড়ির ৬৭২ পরিবারকে ‘লকডাউনের’ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ যে ব্যক্তি মারা গেছেন, তিনি কার কাছ থেকে ভাইরাস বহন করেছিলেন, সেটি চিহ্নিত করা যায়নি। আইইডিসিআর জানিয়েছে, সেখানে আরো আক্রান্ত থাকতে পারেন। বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতারা উপস্থিত ছিলেন। একটি সার্কুলার জারি করা হচ্ছে। যেন সেখানকার চাকরিজীবীরা ঘরে থাকতে পারেন।

পুলিশের মিরপুর বিভাগের ডিসি মোস্তাক আহমেদ জানান, মিরপুরের টোলারবাগের একটি ভবনের একজন করোনা ভাইরাস পজিটিভ ব্যক্তি ছিলেন। সতর্কতার জন্য আক্রান্ত ওই রোগীর সঙ্গে সম্ভাব্য চলাফেরা ও মেলামেশা করা ভবনের অন্যদের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করতে নির্দেশনা দেয়া হয়েছে আইইডিসিআরের পক্ষ থেকে। ভবনটি নজরদারিতে রাখা হয়েছে, ওই ভবন থেকে যেন কেউ বের হতে না পারেন। ওই ভবনে প্রবেশ সংরক্ষিত ও এলাকায় চলাচল সীমিত করা হয়েছে।

তিনি আরো বলেন, আইইডিসিআরের পরামর্শে পরিবারটি যে ভবনে থাকে সেটি ‘লকডাউন’ করে রাখা হয়েছে। ওই পরিবারের একজন মারা গেছেন। ওই পরিবারের কেউ যাতে বাসা থেকে বাইরে বের হতে না পারে সেই পরামর্শ দেয়া হয়েছে। তবে ওই ভবনটি নজরদারিতে রাখা হয়েছে। পাশাপাশি ওই এলাকার বাসিন্দাদের সতর্কতার সঙ্গে চলতে সতর্ক করা হয়েছে।/ভোকা

এছাড়াও রয়েছে

গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘গোলাগুলিতে’ মাদক ব্যবসায়ী নিহত

ব্রাহ্মণবাড়িয়ায় আরো ১৭ জন করোনায় আক্রান্ত

ফতুল্লায় করোনাভাইরাসে আওয়ামী লীগ নেতার মৃত্যু

বৌভাত খেয়ে ফেরার পথে নৌকাডুবিতে কনের বাবাসহ নিখোঁজ ৪

করোনা উপসর্গে আরও এক পুলিশ সদস্যের মৃত্যু

গাছ চাপা পড়ে ঘুমন্ত আ.লীগ নেতার মৃত্যু

সিরাজগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২, পুরুষশূন্য গ্রাম

মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮

আরও খবর

  • ২৬ বাংলাদেশিকে হত্যায় পাচারকারী চক্রের সদস্য গ্রেফতার

    ২৬ বাংলাদেশিকে হত্যায় পাচারকারী চক্রের সদস্য গ্রেফতার

  • প্রাণ বাঁচাতে বাঙ্কারে লুকালেন ট্রাম্প!

    প্রাণ বাঁচাতে বাঙ্কারে লুকালেন ট্রাম্প!

  • করোনায় প্রাণহানি ৩ লাখ ৭৪ হাজার ছুঁই ছুঁই

    করোনায় প্রাণহানি ৩ লাখ ৭৪ হাজার ছুঁই ছুঁই

  • আজ থেকে ফল পুনর্নিরীক্ষার আবেদন

    আজ থেকে ফল পুনর্নিরীক্ষার আবেদন

সর্বশেষ খবর

মালিকদের স্বার্থেই বাস ভাড়া বাড়ানো হয়েছে: ফখরুল

লাদাখ সীমান্তে গভীর রাতে হাজার হাজার সৈন্য পাঠাচ্ছে ভারত

করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি মোহাম্মদ নাসিম

"করোনা পরিস্থিতির অবনতি হলে সরকার কঠিন সিদ্ধান্ত নিবে"