স্থানীয়/জনপদ

মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারী, ২০২০ (১১:২৬)

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে ‌‘গোলাগুলি’, আহত ১৩

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে ‌‘গোলাগুলি’

কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এতে রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

আহতরা হলেন- নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের শওকত (১৯), বশির আহমেদ (৩২), আবুল হোসেন (২২), মো. হোসেন (২৩), মো. হাসান, আব্দুল গনি (২৪), জুবায়ের (১৮), জিয়াদুল (১২), ফারুক(৮)। তাৎক্ষণিক বাকিদের নাম জানা যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোহাম্মদ মনির বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে গোলাগুলিতে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। এ ঘটনায় রোহিঙ্গাদের ভীত না হওয়ার জন্য বলা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

কয়েকজন রোহিঙ্গারা জানায়, হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া ক্যাম্পের কাপড় ব্যবসায়ী নুর নবী’র কাছে চাঁদা দাবি করে রোহিঙ্গা ডাকাত জকির ও আমান উল্লাহসহ একদল সশস্ত্র বাহিনী। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডা সৃষ্টি হয়। একপর্যায়ে ডাকাতরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে আশে পাশের লোকজন এগিয়ে আসলে প্রায় অর্ধশতাধিক গুলি বর্ষণ করে পালিয়ে যায় ডাকাতরা। এ ঘটনায় নুর নবীসহ ১৩ জন আহত হয়। পরে স্থাস্থীয়রা তাদের উদ্ধার করে নয়াপাড়া গণস্বাস্থ্য ক্লিনিকে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মধ্য থেকে ৯ জনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। বাকি ৪ জন গণস্বাস্থ্য ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন।

রোহিঙ্গা নেতা মো. কামাল বলেন, ‘কাদের মধ্যে এমন ঘটনা ঘটেছে বলা যাচ্ছে না। এমনিতেই সশস্ত্র গ্রুপের কারণে আমরা সাধারণ রোহিঙ্গারা আতঙ্কে থাকি।’

একাধিক সূত্রের দাবি, নয়াপাড়া রঙ্গিখালী, আলীখালী, লেদা-মোচনী ও জাদিমোরা এলাকায় কিছু ইয়াবা চোরাকারবারি এবং সশস্ত্র সস্ত্রাসী গ্রুপ সক্রিয়। তাদের মধ্যে, মাদক, চাঁদাবাজিসহ আধিপত্য বিস্তার নিয়ে প্রায়ই গোলাগুলির ঘটনা ঘটে। সূত্র/সমকাল

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মগবাজারে মসজিদের ইমাম করোনায় আক্রান্ত

আজ থেকে নরসিংদী লকডাউন

ঝালকাঠিতে ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার

রাজধানীর ৫২ এলাকা লকডাউন

খুলনা জেলা লকডাউন

রাজশাহীতে অস্ত্রসহ ছাত্রলীগ সভাপতি আটক

আ.লীগ নেতার হেফাজত থেকে ২১২ বস্তা চাল উদ্ধার

রাজশাহীতে প্রবেশ ও বের হওয়া নিষেধ

সর্বশেষ খবর

দেশে করোনায় মৃত্যু বেড়ে ২১, নতুন আক্রান্ত ১১২

এবার করোনা কেড়ে নিল হলিউডের কালজয়ী অভিনেতার প্রাণ

যুক্তরাষ্ট্রের নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৯২২