আন্তর্জাতিক

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ (১১:৫০)

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৮১ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৮১ হাজার ছাড়াল

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২১ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৮১ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৮১ হাজার ৭৫৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২১ লাখ ৩৬ হাজার ৮৫৫ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ২১ লাখ ৫০ হাজার ৮০৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২ হাজার ৭৬২ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬৯ লাখ ৭৬ হাজার ২১৫ জন।

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৭ লাখ ৩২ হাজার ৫১৮ জন। এ পর্যন্ত মারা গেছে ৯১ হাজার ১৪৯ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৩৯ হাজার ৮০৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ৫৭ হাজার ৭০২ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৭৫ হাজার ৪৩৯ জন। আক্রান্ত হয়েছে ৭ লাখ ১৫ হাজার ৪৫৭ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১১ লাখ ২৩ হাজার ৯৭৬ জন। আর মৃতের সংখ্যা ১৯ হাজার ৮৬৭ জন।

আক্রান্ত দেশগুলোর মধ্যে পঞ্চম অবস্থানে উঠে এসেছে কলম্বিয়া। দেশটিতে আক্রান্ত ৭ লাখ ৯০ হাজার ৮২৩ জন। আর মৃতের সংখ্যা ২৪ হাজার ৭৪৬ জন।

আক্রান্ত দেশগুলোর মধ্যে ষষ্ঠ অবস্থানে আছে পেরু। দেশটিতে আক্রান্ত ৭ লাখ ৮২ হাজার ৬৯৫ জন। আর মৃতের সংখ্যা ৩১ হাজার ৮৭০ জন।

করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মারা গেছেন ৪১ হাজার ৯৯১ জন এবং আক্রান্ত হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৮৮৯ জন।

আর দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ৬ লাখ ৬৭ হাজার ৪৯ জন এবং মারা গেছে ১৬ হাজার ২৮৩ জন। ইউরোপের দেশ ইতালিতে মৃতের সংখ্যা ৩৫ হাজার ৭৮১ জন এবং আক্রান্ত ৩ লাখ ৪ হাজার ৩২৩ জন। ফ্রান্সে মারা গেছে ৩১ হাজার ৫২৪ জন এবং আক্রান্ত ৫ লাখ ৩৬ হাজার ২৮৯ জন।

স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩১ হাজার ১১৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৭ লাখ ৪ হাজার ২০৯ জন। এছাড়া জার্মানিতে কোভিড-১৯ এ আক্রান্ত ২ লাখ ৮১ হাজার ৩৪৬ জন, মারা গেছেন ৯ হাজার ৪৩৬ জন। ইরানে আক্রান্ত ৪ লাখ ৩৬ হাজার ৩১৯ জন, মারা গেছেন ২৫ হাজার ১৫ জন।

পাকিস্তানে আক্রান্ত ৩ লাখ ৮ হাজার ২১৭ জন, মারা গেছেন ৬ হাজার ৪৩৭ জন। কানাডায় করোনায় আক্রান্ত ১ লাখ ৫১ হাজার ৮৭ জন এবং মৃতের সংখ্যা ৯ হাজার ২৯৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জন এবং মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৭২ জন। এছাড়া মোট সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ৬৫ হাজার ৯২ জন। / সম

এছাড়াও রয়েছে

তাইওয়ানের কাছে ১৮০ কোটি ডলারের অস্ত্র বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের

এস-৪০০ প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা কথা জানাল তুরস্ক

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩

করোনাভাইরাস: স্পেনে আক্রান্ত ১০ লাখ ছাড়াল

২০১৬ সালের নির্বাচনের চেয়েও বড় ব্যবধানে জিতব: ট্রাম্প

অক্সফোর্ড টিকার ট্রায়াল গ্রুপে থাকা স্বেচ্ছাসেবকের মৃত্যু

‘ইরান ও রাশিয়ার হাতে যুক্তরাষ্ট্রের ভোটার রেজিস্ট্রেশনের তথ্য’

বিশ্বব্যাপি কোভিড-১৯ ভাইরাসে মৃত্যু ছাড়াল ১১ লাখ ৩০ হাজার

আরও খবর

  • অ্যাটলেটিকোর জালে বায়ার্নের ৪ গোল

    অ্যাটলেটিকোর জালে বায়ার্নের ৪ গোল

  • যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩

    যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩

  • দাফনের আগে জীবিত হওয়া সেই শিশুকে বাঁচানো গেলো না

    দাফনের আগে জীবিত হওয়া সেই শিশুকে বাঁচানো গেলো না

  • দুর্গাপূজা শুরু, আজ মহাষষ্ঠী

    দুর্গাপূজা শুরু, আজ মহাষষ্ঠী

সর্বশেষ খবর

তাইওয়ানের কাছে ১৮০ কোটি ডলারের অস্ত্র বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের

গভীর নিম্নচাপ বাংলাদেশের দিকে, আরো দুই দিন বৃষ্টির পূর্বাভাস

এস-৪০০ প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা কথা জানাল তুরস্ক

কোভিড-১৯: আরও ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৬৯৬