নির্বাচন

শনিবার, ০১ ফেব্রুয়ারী, ২০২০ (১৪:৩৬)

আঙুলের ছাপ মেলেনি, এনআইডি দিয়ে ভোট সিইসির

আঙুলের ছাপ মেলেনি, এনআইডি দিয়ে ভোট সিইসির

ভোট দিয়ে গিয়ে ইভিএম মেশিনে আঙুলের ছাপ মেলেনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার। পরে তিনি জাতীয় পরিচয়পত্রের নম্বর দেখিয়ে ভোট দিয়েছেন সিইসি।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১টা ৫মিনিটে রাজধানীর উত্তরা ৫ নম্বর সেক্টরের আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের কলেজ ভবনের ৮ নম্বর কক্ষে ভোট দেন তিনি। এবার ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম মেশিনে ভোট নেওয়া হচ্ছে।

জানা গেছে, সিইসি কে এম নূরুল হুদা ভোট দিতে গেলে তার আঙুল স্ক্যান করা হয়। কিন্তু মেশিনে তার আঙুলের ছাপ মেলেনি। পরে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে তিনি ভোট দেন। সিইসি ভোট দেয়ার সময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্ম সচিব আবুল কাসেম। বলেন, সিইসি স্যার প্রথমে ভোট দিতে গেলে ফিঙ্গার প্রিন্ট দিয়ে ভোট দিতে পারেননি। পরে তিনি জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ভোট দেন।

ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিইসি। সে সময় বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ৮-৯ বছর আগে ফিঙ্গার প্রিন্ট দিয়েছি। ঘামে ভেজা থাকায় হয়তো মেলেনি। এনআইডি দিয়ে ভোট দিয়েছি।

তিনি বলেন, এই সমস্যা অনেকেরই হতে পারে। তবে সেজন্য বিকল্প ব্যবস্থা আছে। বিকল্প ব্যবস্থায় ভোট দেয়া যাবে। কেউ ভোট না দিয়ে যাবেন না।

সিইসি জানান, ইভিএমে ভোট দেওয়ার তিন-চারটি উপায় আছে। আইডি কার্ড দেখতে পারে, পুরোনো কার্ড দেখাতে পারে। নম্বর মেলালে ছবি আসবে, ভোট দিতে পারবে। সূত্র/ভোকা

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে ভোট দিলেন প্রধানমন্ত্রী

ভোটারশূন্য ভোট কেন্দ্র!

আতঙ্কের মধ্য দিয়ে শুরু উপনির্বাচনের ভোট গ্রহণ

অবশেষে চসিকসহ সব উপনির্বাচন স্থগিত

ঢাকা-১০ আসনে আ’লীগের শফিউল বিজয়ী, ভোট পড়েছে ৫.২৮%

চট্টগ্রামে নির্বাচনী সহিংসতায় যুবকের মৃত্যু

উপনির্বাচন নিয়ে জরুরী বৈঠকে ইসি

ভোট পেছাবে না ইসি

সর্বশেষ খবর

ঢাবির ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিপত্র : ছুটির আওতার বাইরে যেসব খাত

চাঁদপুর লকডাউন

আফগানিস্তানে মার্কিন বিমান ঘাঁটিতে ৫ দফা রকেট হামলা