নির্বাচন

বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০ (১৪:৪০)
সরস্বতী পূজার দিন ভোট প্রতিহতের ঘোষণা

টিএসসিতে ছাত্রদলের বিক্ষোভ, নির্বাচন পেছানোর দাবি

টিএসসিতে ছাত্রদলের বিক্ষোভ, নির্বাচন পেছানোর দাবি

সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ বাতিলের দাবি জানিয়েছে। জাতীয়তাবাদী ছাত্রদল। আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ দাবি জানায় সংগঠনটি।

এ সময় সরস্বতী পূজার দিনে ভোটের তারিখ পরিবর্তন না করলে নির্বাচন প্রতিহতের ঘোষণা দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলটি রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তারা পূজার দিনে ভোট সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার ষড়যন্ত্র বলে উল্লেখ করেন। তাঁরা ভোটগ্রহণ পিছিয়ে দেওয়ার দাবি জানান।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, পূজার দিনে ভোট সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার ষড়যন্ত্র। তিনি বলেন, দীর্ঘদিন ধরে এ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরস্বতী পূজা পালন করে আসছেন সনাতন ধর্মাবলম্বীরা। এবার সেই পূজার দিনই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ফলে নির্বাচনে ভোট দিতে পারবেন না তারা।

খোকন বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আওয়ামী লীগ কথায় কথায় সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলে। অথচ ৩০ তারিখ নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি সম্পূর্ণ সাম্প্রদায়িক সিদ্ধান্ত। অবিলম্বে এই তারিখ পরিবর্তন করে একটি নিরপেক্ষ দিনে নির্বাচন করার দাবি জানান তিনি। অন্যথায় ছাত্রদল ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে মাঠে নামবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বাংলাদেশ বহু ধর্মের মানুষ বসবাস করে। এটি একটি অসাম্প্রদায়িক দেশ। এ দেশের প্রায় ৮ শতাংশ মানুষ সনাতন ধর্মে বিশ্বাসী। এখানে দীর্ঘকাল ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিদ্যমান। তিনি বলেন, আমরা নির্বাচনের বিপক্ষে নই। নির্বাচনের তারিখ পরিবর্তন করার আহ্বান জানাই। অন্যথায় এই নির্বাচন প্রতিহত করা হবে।

সমাবেশে অন্যদের মধ্যে ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান প্রমুখ বক্তব্য দেন।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

৫ আসনে উপনির্বাচনে আ’লীগের প্রার্থী যারা

তাপসের আসনে মনোনয়নপত্র তুললেন সাঈদ

আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন মেয়র আতিকুল

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন তাপস-আতিক

রাজধানীতে মুখোশ পরে আ’লীগের পোলিং এজেন্টকে কুপিয়ে হত্যা

ঢাকা দক্ষিণের মেয়র তাপস, উত্তরে আতিকুল নির্বাচিত

রাজধানীতে চলছে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

সর্বশেষ খবর

৫ আসনে উপনির্বাচনে আ’লীগের প্রার্থী যারা

মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ সূচি চূড়ান্ত

ম্যারাথন দৌড় বাড়ির ভেতরেই!

সৌদি জঙ্গিবিমান ভূপাতিত করার ভিডিও প্রকাশ