আদালত

মঙ্গলবার, ০২ জুন, ২০২০ (১৩:৩১)

আবরার হত্যা মামলায় জিয়নের জামিন নামঞ্জুর

  • আবরার-হত্যা-মামলায়-জিয়নের-জামিন-নামঞ্জুর-বুয়েট-শিক্ষার্থী-আবরার-ফাহাদকে-পিটিয়ে-হত্যা-মামলায়-বহিষ্কৃত-বুয়েট-ছাত্রলীগের-ক্রীড়া-সম্পাদক-মেফতাহুল-ইসলাম-জিয়নের-জামিনের-আবেদন-নামঞ্জুর-করেছেন-আদালত।-মঙ্গলবার-২জুন-ঢাকার-দ্রুত-বিচার-ট্রাইব্যুনাল-১-এবং-ভার্চুয়াল-কো

    আবরার হত্যা মামলায় জিয়নের জামিন নামঞ্জুর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলায় বহিষ্কৃত বুয়েট ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়নের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২জুন) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এবং ভার্চুয়

  • আবরার-হত্যা-মামলায়-জিয়নের-জামিন-নামঞ্জুর-বুয়েট-শিক্ষার্থী-আবরার-ফাহাদকে-পিটিয়ে-হত্যা-মামলায়-বহিষ্কৃত-বুয়েট-ছাত্রলীগের-ক্রীড়া-সম্পাদক-মেফতাহুল-ইসলাম-জিয়নের-জামিনের-আবেদন-নামঞ্জুর-করেছেন-আদালত।-মঙ্গলবার-২জুন-ঢাকার-দ্রুত-বিচার-ট্রাইব্যুনাল-১-এবং-ভার্চুয়াল-কো

    আবরার হত্যা মামলায় জিয়নের জামিন নামঞ্জুর

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলায় বহিষ্কৃত বুয়েট ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়নের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২জুন) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এবং ভার্চুয়াল কোর্টের বিচারক আবু জাফর কামরুজ্জামান শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে দেন।

জিয়নের পক্ষে জামিন শুনানি করেন তার আইনজীবী ফারুক আহাম্মদ। শুনানিতে তিনি বলেন, আসামি অসুস্থ। তাছাড়া দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন।

করোনাভাইরাসের কারণে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। এমতাবস্থায় তার জামিনের প্রার্থনা করছি।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের প্রসিকিউটর আবু আব্দুল্লাহ ভূইঞা জামিনের বিরোধীতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ এ তথ্য জানান।

গত বছর ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। পরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ।

এ ঘটনায় ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা। গত বছর ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) ওয়াহিদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আসামিরা হলেন- বহিষ্কৃত বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক মুহতামিম ফুয়াদ, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার ওরফে অপু, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন ওরফে শান্ত, আইন বিষয়ক উপ-সম্পাদক অমিত সাহা, উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক ইফতি মোশাররফ সকাল, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইশতিয়াক আহম্মেদ মুন্না, কর্মী মুনতাসির আল জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীর, মুজাহিদুর রহমান, মনিরুজ্জামান মনির, আকাশ হোসেন, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুর রহমান মাজেদ, শামীম বিল্লাহ, মুয়াজ ওরফে আবু হুরায়রা, এএসএম নাজমুস সাদাত, আবরারের রুমমেট মিজানুর রহমান, শামসুল আরেফিন রাফাত, মোর্শেদ অমত্য ইসলাম, এস এম মাহমুদ সেতু, মুহাম্মদ মোর্শেদ-উজ-জামান মন্ডল ওরফে জিসান, এহতেশামুল রাব্বি ওরফে তানিম ও মুজতবা রাফিদ।

আসামিদের মধ্যে প্রথম ২২ জন কারাগারে ও তিনজন পলাতক রয়েছেন। আর আটজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। / রাই

এছাড়াও রয়েছে

সারা দেশে ৩০ কার্যদিবসে প্রায় ৪৫ হাজার আসামির জামিন

করোনায় দেশে প্রথম বিচারকের মৃত্যু

চিকিৎসা না পেয়ে রোগীর মৃত্যু ফৌজদারি অপরাধ

ভার্চুয়াল কোর্ট : ২০ কার্যদিবসে ৩৩ হাজার আসামির জামিন

রিমান্ড শুনানি হবে ভার্চুয়াল আদালতে: সুপ্রিমকোর্ট

ভার্চুয়াল আদালতে ৫ দিনে সাড়ে ৬ হাজার জামিন

বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট

ভার্চুয়াল কোর্টের মেয়াদ ১৫ জুন পর্যন্ত বৃদ্ধি

আরও খবর

  • দ্বিতীয় পরীক্ষায়ও করোনা পজিটিভ মাশরাফি

    দ্বিতীয় পরীক্ষায়ও করোনা পজিটিভ মাশরাফি

  • ৪ মাস পর ২০ দলীয় জোটের ভার্চুয়াল বৈঠক রবিবার

    ৪ মাস পর ২০ দলীয় জোটের ভার্চুয়াল বৈঠক রবিবার

  • ভুতুড়ে বিলকাণ্ডে বরখাস্ত ৪, শোকজ ৩৬ প্রকৌশলী

    ভুতুড়ে বিলকাণ্ডে বরখাস্ত ৪, শোকজ ৩৬ প্রকৌশলী

  • ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধের হুমকি

    ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধের হুমকি

সর্বশেষ খবর

শ্রীলঙ্কায় মুসলিমদের মৃতদেহ পোড়ানোর বিরুদ্ধে পিটিশন

বুড়িগঙ্গায় লঞ্চের ধাক্কায় নৌকাডুবি: নিখোঁজ ১

গ্রেফতার শ্রীলঙ্কান ব্যাটসম্যান কুশল মেন্ডিস

প্রোটিয়া ক্রিকেটের বর্ষসেরা ডি কক