খেলা

বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ (১১:১০)

বিশ্বকাপে কঠিন পরীক্ষায় আর্জেন্টিনা

আর্জেন্টিনা

রাশিয়া বিশ্বকাপে আজ (বৃহস্পতিবার) আর্জেন্টিনার কঠিন পরীক্ষা— দুর্দান্ত ক্রোয়েশিয়া তাদের প্রতিপক্ষ। এবারের আসরে ঠিকে থাকতে এ ম্যাচে পয়েন্ট হারানো চলবে না মেসিদের। রাত ১২টায় ম্যাচটি শুরু হবে।

এদিকে, দ্বিতীয় রাউন্ডে খেলা আজই নিশ্চিত করার সুযোগ ফ্রান্সের। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে ৩ পয়েন্ট পাওয়া ফরাসিদের লক্ষ্যই হবে আজ পেরুকে হারানো। সন্ধ্যা ৬টায় শুরু হবে সি-গ্রুপের ফ্রান্স-পেরু ম্যাচটি। গ্রুপের আরেক ম্যাচে ডেনমার্ক ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে রাত ৯টায়।

রাশিয়া বিশ্বকাপে ভক্তদের খুশি করতে পারছে না বড় দলগুলো। সাবেক চ্যাম্পিয়নদের বেশিরভাগই পয়েন্ট হারিয়েছে নিজেদের প্রথম ম্যাচে। অন্যরা কষ্টের জয় পেয়েছে। এবারের অন্যতম ফেভারিট ফ্রান্সও এর ব্যতিক্রম নয়। শক্তিশালী দল থাকলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ফরাসিদের খেলায় তার কোনো ছাপ ছিল না।

পেনাল্টি না পেলে হয়তো নিজেদের দ্বিতীয় গোলের দেখাই পেত না ফ্রান্স। পেরুর বিপক্ষে তাই তারকানির্ভর দলটির দাপুটে পারফরমেন্স দেখার প্রত্যাশায় সমর্থকরা।

এদিকে ৩৬ বছর পর বিশ্বকাপে খেলতে এসে, প্রথম ম্যাচে পেনাল্টি মিসের পর ডেনমার্কের কাছে মাত্র এক গোলের ব্যবধানে হেরেছিল পেরু। অসংখ্য সুযোগ তৈরি করে একটিও কাজে লাগাতে পারেনি তারা। ফরাসিদের টক্কর দিতে চাইলে তাই আগের ম্যাচের ভুল শুধরে পেরুভিয়ানদের ভালো ফুটবল খেলতে হবে।

বিশ্বকাপ মিশনে অস্ট্রেলিয়ার সামনে এবার ডেনমার্ক। শেষ ষোলোতে যাবার ব্যাপারে সকারুরা আত্মবিশ্বাসী। নিজেদের প্রথম ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন ফ্রান্সকে প্রায় রুখেই দিয়েছিল তারা। দুর্ভাগ্যবশত ২-১ গোলে হারলেও ফরাসিদের বিপক্ষে পুরো ম্যাচেই দাপট দেখিয়েছে তারা। তাই ডেনিশদের বিপক্ষে ইতিবাচক ফলাফলের আশা করছেন অস্ট্রেলিয়ার সমর্থকরা।

এদিকে পেরুর বিপক্ষে কষ্টের জয় পেলেও তিন পয়েন্টের সুবাদে নক-আউটে খেলার স্বপ্ন দেখছে ডেনমার্ক। প্রথম ম্যাচে আলো ছড়াতে পারেননি দলের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসন। তবে সকারুসদের বিপক্ষে তিনি জ্বলে উঠবেন বলেই আশা ভক্তদের।

হোঁচট খেয়ে বিশ্বকাপ শুরু করা আর্জেন্টিনা এবার খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলের ড্রয়ে কোণঠাসা মেসিরা। ক্রোয়েটদের বিপক্ষে তাই পয়েন্ট খোঁয়ানো চলবে না। এ জন্য আর্জেন্টাইন স্কোয়াডে পরিবর্তন আনা হচ্ছে। পাল্টাতে পারে ফরমেশনও। মেসির পাশে খেলতে প্রস্তুত ইউভেন্টাস স্ট্রাইকার পাওলো দিবালা। বাদ পড়তে পারেন দি মারিয়া। ক্রোয়েশিয়াকে হারাতে তাই নতুন উদ্যোমে তৈরি আর্জেন্টিনা।

এদিকে নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়েছেন মদ্রিচরা। তিন পয়েন্টের সুবাদে ডি-গ্রুপের শীর্ষে ক্রোয়েটরা। ফলে আর্জেন্টিনার বিপক্ষে ড্র করলেও ক্রোয়েশিয়ার খুব একটা সমস্যা হবে না। আর জিতলে শেষ ষোলোতে এক পা দিয়ে ফেলবে তারা। তাই তিন পয়েন্টের জন্য কঠিন লড়াই করতে হবে আর্জেন্টিনার।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মুস্তাফিজকে ছেড়ে দিলো মুম্বাই ইন্ডিয়ান্স

ইউয়েফা নেশন্স লিগে স্পেনকে হারিয়েছে ক্রোয়েশিয়া

এটিপি ফাইনালসের সেমিফাইনালে ফেদেরার

বড় জয়ে সিরিজ সমতায় টাইগাররা

নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ: তৃতীয় ম্যাচেও হারলো বাংলাদেশ

নতুন চোটে পড়েছেন তামিম

ইংল্যান্ডের বিপক্ষে হারলো বাংলাদেশ

মিরপুর টেস্ট: বাংলাদেশের চেয়ে ৪৯৭ রানে পিছিয়ে জিম্বাবুয়ে

নির্বাচনে গণমাধ্যমের সহায়তা চাইলো ঐক্যফ্রন্ট

মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক

খাশোগি হত্যা: সৌদির ওপর নিষেধাজ্ঞা আমেরিকার

এটিপি ফাইনালসের সেমিফাইনালে ফেদেরার