খেলা

শনিবার, ১৭ মার্চ, ২০১৮ (১৬:৪৭)

নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশ

  • নিদাহাস-ট্রফির-ফাইনালে-বাংলাদেশ

    মাহমুদুল্লাহ

  • নিদাহাস-ট্রফির-ফাইনালে-বাংলাদেশ

    নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশ

স্নায়ুক্ষয়ী ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে নিদাহাস ট্রফির ফাইনালে উঠলো বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে কুশাল ও থিসারা, দুই পেরেরার ৬১ বলে ৯৭ রানের জুটিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে তামিম-মাহমুদুল্লাহর ব্যাটে ১৯ ওভার ৫ বলে ৮ উইকেটে ১৬০ রান করে টাইগাররা।

মাহমুদুল্লাহর অসাধারণ ছক্কায় নিদাহাস ট্রফির ফাইনালে নিয়ে গেছে বাংলাদেশকে। টানটান উত্তেজনার ম্যাচে ৪ বলে যখন ১২ রান প্রয়োজন, তখন মাহমুদুল্লাহর ব্যাটেই এক বল হাতে রেখেই দারুণ এক জয় পায় টাইগাররা।

আগের তিন ম্যাচে দুদলেরই ছিল দুই পয়েন্ট। লিগ পর্বের শেষ ম্যাচটি তাই ছিল অঘোষিত সেমিফাইনাল। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে হুট করেই দলের সঙ্গে যোগ দেন সাকিব। চোট কাটিয়ে খেলতে নামেন বাঁচা-মরার ম্যাচে। টস জিতে লঙ্কানদের পাঠান ব্যাটিংয়ে। আর নিজের দ্বিতীয় ওভারেই এনে দেন ব্রেক থ্রু।

অনেকদিন পর সাকিবকে দলে পেয়ে নতুন উদ্যমে লড়াই করেন অন্যরা। মুস্তাফিজের বোলিং, সৌম্য-সাব্বিরের অসাধারণ ক্যাচ সবই যেন তার প্রমাণ। ফলস্বরূপ ৪১ রানেই লঙ্কানদের ৫ ব্যাটসম্যান সাজঘরে।

যদিও দুই পেরেরার তান্ডবে বিপদে পড়ে টাইগাররা। ৬১ বলে ৯৭ রানের জুটি গড়ে লঙ্কানদের লড়াই করার মতো পুঁজি গড়ে দেন দুজনে। কুশাল ৪০ বলে ৬১ আর থিসারা ৩৭ বলে করেন ৫৮ রান। বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৬০ রান।

জবাবে তামিমের ব্যাটে ভালো শুরু হলেও, লিটন-সৌম্য, সাব্বিরদের ব্যর্থতায় হারের শঙ্কা উঁকি দিতে থাকে বাংলাদেশের সামনে। মুশফিক ২৫ বলে ২৮ আর তামিম ফিফটি পূরণের পরপর বিদায় নিলে বিপদ আরো বেড়ে যায়।

এমন কঠিন পরিস্থিতিতে হাল ছাড়েননি মাহমুদুল্লাহ। একপ্রান্ত আগলে দলকে জয়ের খুব কাছে নিয়ে যান তিনি। শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের যখন ১২ রান দরকার, তখন নো বল বিতর্কে হুট করেই দুদলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা দেখা যায়।

তবে এই অবস্থায়ও মাথা ঠাণ্ডা রাখেন মাহমুদুল্লাহ। ৪ বলে যখন আরো ১২ রান দরকার, তখন এক বল হাতে রেখেই টাইগারদের মনে রাখার মতো এক জয় এনে দেন তিনি। মাত্র ১৮ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংসে হন ম্যাচসেরাও।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ক্লাব ডায়নামো ব্রেস্টের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেলেন ম্যারাডোনা

ভারতকে হারিয়ে সিরিজ জিতল ইংল্যান্ড

অনূর্ধ্ব-১৯ এর নতুন কোচ শ্রীলঙ্কার নাভিদ নওয়াজ

ফিফার ওয়ার্ল্ড কাপ টিম অব দ্যা টুর্নামেন্টের নাম ঘোষনা

চার ওয়ানডে নিষিদ্ধ হলেন চান্দিমাল-হাথুরুসিংহে

বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

নেপালে বাংলাদেশ তায়কোয়নদো দলের ৪ পদক জয়

ইউভেন্টাসে ক্রিশ্চিয়ানো রোনালদো

ভল্ট জালিয়াতিই প্রমাণ সরকার কতোটা দুর্নীতিবাজ: মির্জা ফখরুল

ভল্টে রাখা স্বর্ণের হেরফেরের অভিযোগ পুরোপুরি সত্য নয়: মান্নান

পাটজাত পণ্যের বহুবিধ ব্যবহারের আহ্বান প্রধানমন্ত্রীর

দণ্ডের বিরুদ্ধে খালেদার করা আপিল শুনানি চলছে