খেলা

শুক্রবার, ০২ ফেব্রুয়ারী, ২০১৮ (১৮:২৬)

চট্টগ্রাম টেস্ট: লিডের পথে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে লিড নেয়ার পথে শ্রীলঙ্কা। তৃতীয় দিনশেষে সফরকারিরা প্রথম ইনিংসে মাত্র ৯ রানে পিছিয়ে। ধনঞ্জয়া ও কুশালের জোড়া দেড়শো রানের পর, রোশন-চান্দিমাল জুটিতে লঙ্কানরা ৩ উইকেটে ৫০৯ রান করে ফেলেছে। রোশন ৮৭ ও চান্দিমাল ৩৭ রানে অপরাজিত আছেন।

এর আগে, মুমিনুলের দেড়শো আর তামিম-মুশফিক-মাহমুদুল্লাহর ফিফটিতে প্রথম ইনিংসে বাংলাদেশ ৫১৩ রান করেছিল।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৫১৩ রানের জবাবটা ভালোভাবেই দিচ্ছে শ্রীলঙ্কা। শূণ্য রানে একটি উইকেট হারালেও এরপর ১৮৭ রান যোগ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল সফরকারিরা। তৃতীয় দিনে সেই সংগ্রহ পাঁচশো রান ছাঁড়িয়ে গেছে।

তৃতীয় দিনবের প্রথম সেশনটা কেটেছে টাইগার স্পিনারদের হতাশায়। টানা বোলিং চালিয়ে গেলেও উইকেটের দেখা পাননি মিরাজ-সানজামুলরা। উল্টো আগের দিনের মতোই লঙ্কানদের সাজঘরে পাঠানোর একাধিক সুযোগ হাতছাড়া করেছেন ইমরুল-মিরাজরা। দ্বিতীয় দিনের মতোই আজও জীবন পেয়েছেন কুশাল মেন্ডিস। জন্মদিনে দশম ক্রিকেটার ও প্রথম শ্রীলঙ্কান হিসেবে হাঁকিয়েছেন শতক।

কুশালের মতোই সকাল থেকেই টাইগার বোলারদের শাসন করে গেছেন ধনঞ্জয়াও। আগের দিনই সেঞ্চুরি করেছিলেন। তৃতীয়দিন দেড়শো রান করে ডবল সেঞ্চুরির পথে এগুচ্ছিলেন।

উইকেটে থেকে স্পিনাররা কোনো সুবিধাই পাননি। লাঞ্চের পর নতুন বলে বোলিং শুরু হলে, মুস্তাফিজের কল্যাণে ভাঙে কুশাল-ধনঞ্জয়ার ৩০৮ রানের জুটি। ১৭৩ রান করে টাইগার পেসারের শিকার হন ধনঞ্জয়া।

দ্বিতীয় সেশনেই বিদায় নেন কুশালও। এই লঙ্কানকে ডবল সেঞ্চুরি করতে দেননি তাইজুল-মুশফিক। ১৯৬ রান করে তাইজুলের বলে মুশফিকের তালুবন্দী হন তিনি।

চাবিরতির পর দিনের শেষ সেশনেও স্বাগতিকরা স্ট্যাম্পিং ও ক্যাচ মিস করেছে। রোশন-চান্দিমালের ৮৯ রানের জুটিতে লিডের পথে লঙ্কানরা। সেঞ্চুরির খুব কাছে আছেন রোশন। আরেকপ্রান্ত আগলে আছেন দলপতি চান্দিমাল। দিনে মাত্র দুই উইকেটের বিনিময়ে ৩১৭ রান তুলে ম্যাচের পুরো নিয়ন্ত্রণে লঙ্কানরা।

 

এছাড়াও রয়েছে

কলকাতাকে হারিয়ে ফাইনালে সাকিবের হায়দারাবাদ

কাঁধে চোট পাওয়ায় সালাহর বিশ্বকাপে খেলা নিয়ে সংশয়

আবারো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা রিয়ালের ঘরে

কোলকাতাকে হারিয়ে ফাইনালে হায়দরাবাদ

সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হলো নেইমারের

বিশ্বকাপের আগেই নয়্যার পুরোপুরি ফিট হবেন: জার্মানির কোচ

ফিফা বিশ্বকাপ ২০১৮’র অফিসিয়াল গান ‘লাইভ ইট আপ’

সালাহর চেয়ে আমি একদমই আলাদা: রোনলদো

মাদক নির্মূল অভিযান, সহনীয় পর্যায় না আসা পর্যন্ত চলবে

আগামী বুধবার থেকে বাসের টিকিট বিক্রি শুরু

বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে রুল

‘বন্দুকযুদ্ধে’ এগারো জেলায় ১১ জন নিহত