জাতীয়

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮ (১৪:৪২)
জাতির উদ্দেশে ভাষণ

আগামী নির্বাচনে সব দলকে পাওয়ার প্রত্যাশা প্রধানমন্ত্রীর

শেখ হাসিনা

সংবিধান মেনে চলতি বছরের শেষ দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব দলকে আগামী নির্বাচনে পাওয়ার প্রত্যাশা করেন তিনি।

দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকারের ৪ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে সরকারের উন্নয়নের তুলনামুলক চিত্র তুলে ধরেন দেন প্রধানমন্ত্রী।

নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠন করার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, কোনো কোনো মহল নির্বাচনকে কেন্দ্র করে অরাজক পরিস্থিতি তৈরির অপচেষ্টা চালাতে পারে। আন্দোলনের নামে জানমালের ক্ষতি জনগণ আর মেনে নেবে না।

জনগণের আস্থা ও বিশ্বাসের মর্যাদা রক্ষায় প্রাণপন চেষ্টা করে যাচ্ছে সরকার— সাফল্য ও ব্যর্থতার বিচারের ভারও জনগণের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী।

সব রাজনৈতিক দলকে আগামী নির্বাচনে পাওয়া আশা প্রকাশ করে তিনি বলেন, সংবিধান অনুযায়ী তার সরকারের অধীনেই চলতি বছর শেষে একাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন ঠেকাতে বিএনপি-জামাত জোটের আন্দোলন এবং ভোটের দিন ও আগে-পরে ব্যাপক সহিংসতার কথা মনে করিয়ে দিয়ে জাতিকে সতর্ক করেন প্রধানমন্ত্রী। আর নির্বাচনে জয়ী হয়ে আবারো সরকার গঠন করতে পেরেছেন বলেই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের আমলেই যুদ্ধাপরাধীদের বিচার ও রায় কার্যকর করা হয়েছে। বঙ্গবন্ধুর হত্যকারিদেরও বিচার ও বিডিআর হত্যার বিচার হয়েছে এবং সফলতার সঙ্গে জঙ্গিবাদ দমন করা হয়েছে।

এছাড়াও রয়েছে

শেখ হাসিনা-মোদি বৈঠক: দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা

৩২ ধারাসহ কয়েকটি বিষয়ে সম্পাদককের দাবি ‘যৌক্তিক’: আইনমন্ত্রী

বৈঠকে বসছেন হাসিনা-মোদি

বিশ্বের শীর্ষ ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

এশীয় ভবিষ্যতের মূল চাবিকাঠি শান্তিপূর্ণ-স্থিতিশীলতা: শেখ হাসিনা

কোটা আন্দোলনকারীদের নিরাপত্তা চেয়ে ঢাবি উপাচার্যকে চিঠি

কমনওয়েলথ শীর্ষ সম্মেলন শুরু, যোগ দিলেন শেখ হাসিনা

আইনের প্রয়োগ না হওয়াই সড়ক দুর্ঘটনা বন্ধ হচ্ছে না

কমনওয়েলথের নতুন নেতা প্রিন্স চার্ল

ভারতের প্রধান বিচারপতিকে অভিশংসনের জন্য নোটিশ

গাজীপুর সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থী সমর্থন দিয়েছে জাপা

নেপালের বিমানবন্দরে ১৩৯ যাত্রী নিয়ে ছিটকে পড়লো মালয়েশীয় প্লেন