ব্রেকিং নিউজ

শততম টেস্টে ঐতিহাসিক জয় টাইগারদের

রবিবার, ১৯ মার্চ, ২০১৭ (১৮:৪৭)
কলম্বো-টেস্টে-ব্যাট-করছে-বাংলাদেশ

শততম টেস্টে টাইগারদের জয়

কলম্বো টেস্ট: শ্রীলঙ্কার দেয়া ১৯১ রানে টার্গেটে ব্যাট করে ঐতিহাসিক জয় তুলে এনেছে বাংলাদেশের টাইগার বাহিনী।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪৬৭ ও ১৯১/৬

শ্রীলঙ্কা: ৩৩৮ ও ৩১৯

শততম টেস্টে বাংলাদেশ টাইগারদের জয়ে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন। রোববার কমপক্ষে ৭৪ ওভার ব্যাটিংয়ের সুযোগ পান টাইগাররা।

৪ উইকেটে ম্যাচ জিতে নেয় মুশফিক বাহিনী ফলে, ১-১ সমতায় শেষ হয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

কলম্বোর পি সারা ওভালে ১৯১ রানের সহজ লক্ষ্যটা কঠিন করে ৬ উইকেট হারিয়ে টপকে যায় সফরকারীরা।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা অলআউট হয় ৩৩৮ রানে জবাবে, ৪৬৭ রান তোলেন টাইগাররা। লিড পায় ১২৯ রানের, দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা ৩১৯ রান তোলেন ফলে, টাইগারদের জন্য টার্গেট দাঁড়ায় ১৯১ রানের।

এদিকে, নিজেদের শততম টেস্ট, অন্যদিকে বিদেশের মাটিতে শক্তিশালী কোনো দলের বিপক্ষে প্রথমবার জয়। সবমিলিয়ে কলম্বোর পি সারা ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে পঞ্চম ও শেষ দিনটা বাংলাদেশের হলো।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় অষ্টম ওভারে রঙ্গনা হেরাথের শেষ দুই বলে সৌম্য সরকার ও ইমরুল কায়েস বিদায় নেন। সৌম্য ১০ রান করে উপল থারাঙ্গার ক্যাচে পরিণত হন। পরের বলেই শূন্য রানে থাকা গুনারত্নেকে ক্যাচ দেন ইমরুল।

সৌম্য-ইমরুল দ্রুত ফিরে গেলেও খেলতে থাকেন তামিম ইকবাল। তৃতীয় উইকেট জুটিতে সাব্বির রহমানকে নিয়ে ১০৯ রানের জুটি গড়েন তিনি। তুলে নেন ক্যারিয়ারের ২২তম হাফ-সেঞ্চুরি। তবে ব্যক্তিগত ৮২ রানের মাথায় দিলরুয়ান পেরেরার বলে তুলে মারতে গিয়ে চান্দিমালের ক্যাচে পরিণত হন তিনি। অসাধারণ ইনিংসটি সাজাতে খেলেছেন ১২৫ বল, রয়েছে সাতটি চার ও একটি বিশাল ছক্কার মার।

তামিমের পর বেশি সময় পার করতে পারেননি সাব্বির রহমান। টেস্ট মেজাজে খেলতে থাকা এই হার্ডহিটার পেরেরার দ্বিতীয় শিকারে এলবির ফাঁদে পড়েন। ৭৬ বলে পাঁচটি চারের সাহায্যে ৪১ রান করেন তিনি। পেরেরার তৃতীয় শিকারে পরিণত হন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান।

ব্যক্তিগত ১৫ রানে বোল্ড হয়ে প্যাভিলিওন মুখি হন বিশ্ব সেরা অলরাউন্ডার। জয়ের জন্য দুই রান বাকি থাকতে বিদায় নেন মোসাদ্দেক (১৩ রান)। মুশফিক ২২ রানে আর মিরাজ ২ রানে অপরাজিত থাকেন।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ৩১৯ রান তোলে।

এই ক্যাটাগরীর আরও খবর

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে বার্সেলোনা

বাংলাদেশের কাছে হাথুরুসিংহেকে চেয়ে চিঠি

শুক্রবার থেকে বিপিএলের খেলা চট্টগ্রামে

উজ্জ্বল উঠল রোনালদো- জয় পেল রিয়াল মাদ্রিদ

উয়েফা চ্যাম্পিয়ন্স: জায়গা করে নিয়েছে বেসিকটাস

কষ্টার্জিত জয় পেল ম্যানচেস্টার সিটি