৩৩৮ রানে অলআউট শ্রীলঙ্কা

বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭ (১৩:৩৬)
বাংলাদেশের-বিপক্ষে-দ্বিতীয়-দিনে-ব্যাটিংয়ে-শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা

কলম্বোর পি সারা ওভালে এ প্রথমবার শ্রীলঙ্কার সবগুলো উইকেট পেল বাংলাদেশ। এর আগে ৩ বার এ ভেন্যুতে খেলেছিল এ দুই দল। প্রত্যেকবারই স্কোরবোর্ড শক্তিশালী করে ইনিংস ঘোষণা করেছিল লঙ্কানরা আর বাংলাদেশ হেরেছিল ইনিংস ব্যবধানে।

লঙ্কানদের শেষ তিন উইকেট নেয়ার মিশনে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। সেখানে রঙ্গনা হেরাথের উইকেট স্বস্তি ফেরায়। প্রতিপক্ষ অধিনায়ককে সাজঘরে পাঠিয়ে স্বস্তি ফেরালেও দিনেশ চান্ডিমাল (২৫) বাংলাদেশের জন্য দ্বিতীয় দিনও বাধা হয়ে দাঁড়িয়ে ছিলেন। সেঞ্চুরি করে ক্রিজ আঁকড়ে ধরে ছিলেন তিনি।

শেষ পর্যন্ত তাকে ফিরতে হয়। এর পর শেষ জুটিতে সুরাঙ্গা লাকমল (৩৫) একটু মেরেই খেলেছেন। অপর প্রান্তে সান্ডাকান ছিলেন ধীরস্থির। তবে তাদের ৩৩ রানের জুটি ভেঙে শ্রীলঙ্কার প্রথম ইনিংস গুটিয়ে দেন শুভাশীষ।

দ্বিতীয় দিনের শুরুতে উইকেট নেওয়া খুব প্রয়োজনীয় ছিল বাংলাদেশের জন্য। সেই কাঙ্ক্ষিত উইকেটের তারা দেখা পায় দিনের ৮ নম্বর ওভারে গিয়ে। সাকিব আল হাসান তার ২৫তম ওভারে শ্রীলঙ্কার অধিনায়ক হেরাথের উইকেট নেন। স্লিপে দাঁড়ানো সৌম্য সরকার ক্যাচটি ধরেন।

তবে বাংলাদেশের বিপক্ষে আগের দিনের প্রতিরোধ গড়েন চান্ডিমাল। রিভিউয়ে দুইবার জীবন পাওয়া এ ব্যাটসম্যান ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি পান ২৪৪ বলে। তবে তার ইনিংস থামে মেহেদী হাসান মিরাজের বলে মোসাদ্দেক হোসেনের ক্যাচ হয়ে। ৩০০ বলে ১৩৮ রান করেন চান্ডিমাল।

শেষ জুটিতে লাকমল ও সান্ডাকান খুব বেশিদূর এগোতে পারেননি। শুভাশীষের দ্বিতীয় শিকার হন লাকমল।

মিরাজ সর্বোচ্চ তিনটি উইকেট নেন। শুভাশীষের সমান দুটি করে পান সাকিব ও মুস্তাফিজ।

কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশের পরিসংখ্যান ভালো নয়। তবে প্রথম দিন শেষে এবার আশার আলো দেখান মুশফিকুর রহিমরা। বোলারদের নিয়ন্ত্রিত ও আগ্রাসী বোলিংয়ে প্রথম দিন শ্রীলঙ্কার ৭টি উইকেট তারা তুলে নেয় ২৩৮ রান দিয়ে।

এই ক্যাটাগরীর আরও খবর

ঢাকা ডাইনামাইটসকে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ইউএসএইডের শুভেচ্ছা দূত হলেন মাহমুদুল্লা

বিপিএল: সোমবার ঢাকা ডায়মাইটস-কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স-রংপুর রাইডার্স

অল্প সময়ের ব্যবধানে দেখা হচ্ছে হাথুরুসিংহের সঙ্গে টাইগারদের

বাদ পড়লেন রজার ফেদেরার

ইপিএল: টটেনহামকে হারাল আর্সেনাল