সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সিলেটের দক্ষিণ সুরমায় শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী, শীর্ষ জঙ্গি থাকার ধারণা Desh TV Logo ময়মনসিংহের ভালুকায় সিমেন্টবোঝাই ট্রাক খাদে, নারী ও শিশুসহ নিহত ১০, আহত ২ Desh TV Logo বেসরকারি ব্যাংক কর্মকর্তা আরিফুন্নেসা আরিফা হত্যা মামলার একমাত্র আসামি তার সাবেক স্বামী ফখরুল ইসলাম রবিনকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ভবনে আগুনের ঘটনাস্থল পরিদর্শন করেছে তদন্ত কমিটি Desh TV Logo বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির হোতারা ব্যাংকের ভেতরেই আছেন: ফিলিপাইনের অনুস্থানী সাংবাদিক ড্যাক্সিম লুকাস Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাজ্যে পার্লামেন্ট ভবনের সামনে সন্ত্রাসী হামলা, ছুরিকাঘাত, গোলাগুলি এবং গাড়িচাপায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ নিহত ৫; আহত কমপক্ষে ৪০ জন, গ্রেপ্তার ৮; হামলাকারী জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক: টেরিসা মে; হামলাকারীকে নিজেদের সৈনিক জানিয়ে দায় স্বীকার আইএসের Desh TV Logo খেলা: ক্রিকেট: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অন্তর্ভুক্ত হয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, ইমার্জিং টিম এশিয়া কাপে মিরাজের জায়গায় খেলবেন অফস্পিনার নাঈম হাসান Desh TV Logo হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না কুশাল পেরেরা Desh TV Logo ফুটবল: উরুগুয়েকে ৪-১ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে রাশিয়া বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করলো ব্রাজিল Desh TV Logo মেসির পেনাল্টিতে চিলিকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

শততম টেস্টে মুশফিক বাহিনী

বুধবার, ১৫ মার্চ, ২০১৭ (১৮:৩৪)
শততম-টেস্টে-ফিল্ডিং-করছেন-মুশফিক-বাহিনী

মিরাজ

সাদা পোশাকে নিজেদের শততম ম্যাচের প্রথমদিনটা নিজেদের করে রাখলো বাংলাদেশ দল। কলম্বোর পি সারা ওভালের ব্যাটিং উইকেটে, মুস্তাফিজ-মিরাজদের বোলিংয়ে ধস নামে লঙ্কান টপ অর্ডারে। চান্দিমালের অপরাজিত ৮৬ রানে ভর করে লঙ্কানদের সংগ্রহ ৭ উইকেটে ২৩৮ রান।

মুস্তাফিজ ও মিরাজ নেন দু'টি করে উইকেট। আলো স্বল্পতার কারণে ৪১ বল আগেই শেষ হয় প্রথম দিনের খেলা।

২০০০ সালের ১০ নভেম্বর সর্বকনিষ্ঠ টেস্ট খেলুড়ে দল হিসেবে যাত্রা শুরু করা বাংলাদেশ, শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামে শততম টেস্ট। তাই টেস্ট ম্যাচ উদযাপনে ছিলো ভিন্ন আমেজ। খেলা শুরুর আগে পি সারা ওভাল কলম্বো স্টেডিয়ামে উপস্থিত ছিলেন বাংলাদেশ ও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের দুই সভাপতি। দু'দলের খেলোয়াড়দের স্মারক হিসেবে দেয়া হয় মেডেল, বেলুন ওড়ানোর পাশাপাশি হয় ফটোসেশন।

প্রথম টেস্টে টস জিতলেও, শততম টেস্টে টস ভাগ্যটা ভালো হয়নি বাংলাদেশের। কিন্তু মাঠের লড়াইয়ে ভাগ্য সুপ্রসন্ন ছিলো সফরকারী বোলারদের। দলীয় ১৩ রানের করুণারত্নকে ফিরিয়ে, টাইগারদের প্রথম ব্রেক থ্রু এনে দেন পেসার মুস্তাফিজুর রহমান। কিছুক্ষণ পরেই মেন্ডিসকে ফেরান মেহেদী হাসান মিরাজ।

উপুল থারাঙ্গাকে নিজের দ্বিতীয় শিকার বানান মিরাজ। আর লাঞ্চের আগে শেষ ওভারে শুভাশীষের বলে গুণারত্ন আউট হলে, প্রথম শেসনটা নিজেদের করে ফেলে বাংলাদেশ। ৪ উইকেটে ৭০ রান নিয়ে মধ্যাহ্ণ বিরতিতে যায় স্বাগতিকরা।

একপ্রান্ত আগলে রেখে পঞ্চম উইকেটে ডি সিলভাকে নিয়ে ৬৬ রানের পার্টনারশিপ করেন চান্দিমাল। ব্যক্তিগত ৩৪ রানে সিলভাকে ফেরান তাইজুল। দলীয় ১৮০ রানে সাকিবের শিকার হয়ে প্যাভিলিয়নের ফেরেন ডিকভেলা। আর পেরেরাকে ফিরিয়ে, ম্যাচে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন মুস্তাফিজ।

তবে গলায় কাঁটার মতো বিধে থাকা চান্দিমাল উইকেটে টিকে থাকেন অপরাজিত ৮৬ রান করে। তার সঙ্গী রঙ্গণা হেরাথ রয়েছেন ১৮ রান নিয়ে। আলো স্বল্পতার কারণে, নির্ধারিত ওভারের আগে শেষ হয় প্রথমদিনের খেলা। তাই টেস্টের দ্বিতীয় দিন, বৃহস্পতিবার ১৫ মিনিটে আগে শুরু হবে খেলা।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১