সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ, হেফাজতের দাবি অযৌক্তিক

রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:৩১)
সুপ্রিম-কোর্ট-প্রাঙ্গণ-থেকে-ভাস্কর্য-অপসারণ,-হেফাজতের-দাবি-অযৌক্তিক

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ, হেফাজতের দাবি অযৌক্তিক

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের জন্য হেফাজতে ইসলামের দাবি সম্পূর্ণ অযৌক্তিক বলে অভিমত আইনজ্ঞ ও বিশিষ্টজনদের।

বক্তাতা বলেন, হেফাজতের অনেক নেতাই মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত ছিলেন তাই সেই দায় এড়াতেই এ ধরণের অযৌক্তিক দাবি তুলছে তারা।

বিষয়টি নিয়ে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলা না হয় সেজন্য সরকারসহ সর্বোচ্চ আদলতকে কঠোর হওয়ার আহ্বান জানান তারা।

রোমান যুগের ন্যায় বিচারের প্রতীক 'লেডি জাস্টিসের' আদলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সম্প্রতি একটি ভাস্কর্য স্থাপন করা হয়েছে। ভাস্কর্যটি গ্রিকদের কাছে পরিচিত দেবি থেমিস হিসেবে। "ইসলামবিরোধী" আখ্যায়িত করে শুরু থেকেই এটি সরিয়ে নেয়ার দাবি জানিয়ে আসছে হেফাজতে ইসলাম।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে বলা হয়, গ্রিক দেবীকে ন্যায়বিচারের প্রতীক মনে করলে এদেশে ইসলাম থাকবে না। ওই ভাস্কর্য অপসারণের দাবিতে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি কাছে স্মারকলিপি দেয়া ও প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হয় হেফাজতের পক্ষ থেকে।

হেফাজতের এই দাবি সম্পূর্ণ মনগড়া- বলে মনে করেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

তিনি জানান, ন্যায়বিচারের প্রতীক হিসেবেই এটি সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে স্থাপন করা হয়েছে, কারো অনুভূতিতে আঘাত করতে নয়।

এদিকে, দেশে আরেকবার বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই হেফাজত এ ধরণের কর্মসূচি দিচ্ছে বলে অভিযোগ করেন একত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

সরকার ও উচ্চ আদলতকে বিষয়টি কঠোরভাবে মোকাবেলা করার তাগিদ দেন তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০