সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: হাওরে হাহাকার, ফসল হারিয়ে সর্বস্বান্ত কৃষক, অনেক জায়গায় ত্রাণ না পৌঁছানোর অভিযোগ হাওরবাসীর; পরবর্তী ফসল না উঠা পর্যন্ত সহায়তা দেবে সরকার: ত্রাণমন্ত্রী Desh TV Logo রাজশাহী শহরে আইনশৃঙ্খলা বাহিনীর ‘ব্লক রেইড’ চলছে Desh TV Logo সিলেটের শাহী ঈদগাহ এলাকায় একটি স্কুলে বোমা সদৃশ বস্তুর সন্ধান, উদ্ধারে কাজ করছে র‌্যাব Desh TV Logo ভাস্কর্য ইস্যুতে সুপ্রিম কোর্ট যেন কলুষিত না হয়, ভাস্কর্য সরানোর সিদ্ধান্ত নেবেন প্রধান বিচারপতি: আইনমন্ত্রী Desh TV Logo রাজধানীর পানি নিষ্কাশনে ব্যর্থ ওয়াসা: সাঈদ খোকন Desh TV Logo রাজ্যের স্বার্থ বিসর্জন দিয়ে তিস্তার পানি দেওয়া হবে না, আবারো বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় Desh TV Logo গাইবান্ধার গোবিন্দগঞ্জে গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২৫ নেতাকর্মীর ৫ বছর করে কারাদণ্ড Desh TV Logo বরগুনার বেতাগী উপজেলার বামনা খেয়াঘাটে র‌্যাবের অভিযানে অপহৃত এক শিশু উদ্ধার, ২ জন অপহরণকারী গ্রেপ্তার Desh TV Logo চট্টগ্রামের বাঁশখালীর ফাথরিয়া ইউনিয়নের একটি ভোট কেন্দ্রে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩ Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়াকে ঘিরে উত্তেজনার প্রেক্ষাপটে দক্ষিণ কোরিয়া পৌঁছেছে মার্কিন সাবমেরিন Desh TV Logo কেনিয়ায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২৪ Desh TV Logo ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচন: দ্বিতীয় পর্বে পৌঁছানোর একদিন পরই উগ্র-ডানপন্থী পার্টি ‘এফএন’ প্রধানের পদ ছাড়ার ঘোষণা দিলেন মারি লো পেন Desh TV Logo খেলা: ক্রিকেট: চ্যাম্পিয়ন্স ট্রফি আমাদের জন্য কঠিন হবে, তবে মানসিক শক্তি আমাদের এগিয়ে রাখতে পারে, ত্রিদেশীয় সিরিজে ভালো করতে পারলে আত্মবিশ্বাস বাড়বে: মাশরাফি Desh TV Logo ম্যাচ ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হলেন সাউথ আফ্রিকার সাবেক বোলার লনওয়াবো সোতসোবে Desh TV Logo ফুটবল: ইংলিশ প্রিমিয়ার লিগ: চেলসি-সাউদাম্পটন (রাত পৌনে ১টা) Desh TV Logo স্প্যানিশ লা লিগা: অ্যাতলেটিকো মাদ্রিদ-ভিয়ারিয়াল (রাত দেড়টা) Desh TV Logo জার্মান কাপ (সেমিফাইনাল): মুনশেনগ্ল্যাডবাখ-ফ্রাঙ্কফুর্ট (রাত পৌনে ১টা) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬ (১৮:৩৯)
স্থপতি-বুদ্ধিজীবীদের-মতামত-নেয়া-হবে-সংসদ-ভবনের-সৌন্দর্য-বর্ধনে

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

বিশ্বখ্যাত স্থপতি লুই আইকানের মূল নকশা অনুযায়ী জাতীয় সংসদ ভবন এলাকার সৌন্দর্য বর্ধন করতে দ্রুত স্পিকারের সঙ্গে আলোচনা করে কাজ শুরু করতে চায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

এক্ষেত্রে স্থপতি ও বুদ্ধিজীবীদের মতামতকেও প্রাধান্য দেবে সরকার। তবে সংসদ ভবন এলাকায় সাবেক রাষ্ট্রপতি জিয়ার কবর থাকায় বিএনপি অভিযোগ করছে, সরকার রাজনৈতিক প্রতিহিংসায় ওই কবর অপসারণের ষড়যন্ত্র করছে।

এতে বাধা দিতে বিএনপি সকল শক্তি প্রয়োগ করবে বলে নেতারা বলছেন। তবে কোনো হুমকিতে সরকার বা আওয়ামী লীগ ভয় পায় না বলে জানিয়েছেন শাসক দলের নেতারাও।

চলতি বছরে শেরে বাংলানগরে সচিবালয় নির্মাণ প্রকল্পের জন্য যুক্তরাষ্ট্র থেকে লুই আইকানের মূল নকশা দেশে আনার উদ্যোগ নেয় সরকার।

গত ১ ডিসেম্বর ৪১টি বক্সে মূল নকশা বুঝে পায় বাংলাদেশ। ৮ ডিসেম্বর সংসদ ভবনের ২ নম্বর কক্ষে নকশাগুলো খোলা হয়।

মূল নকশা হাতে পাওয়ায় পর সংসদ প্রাঙ্গনে নকশা বহির্ভূত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর অপসারণ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাদের মধ্যে আবারো শুরু হয় বিতর্ক।

নকশা বহির্ভূত সব স্থাপনা দ্রুত অপসারণ করা হবে – এ কথা জানিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন এজন্য একটি কমিটি গঠন করা হবে।

সকল স্থাপনা নয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর অপসারণই সরকারের মূল উদ্দেশ্য দাবি করে বিএনপি নেতা আমির খসরু বলেন, সরকারের এ উদ্যোগ বানচাল করবে দলের নেতা-কর্মীরা।

বিএনপির সকল হুমকি রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০