সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: বিএনপি-জামাত ও সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোই এমপি লিটনের কাল হয়েছিল, সংসদে প্রধানমন্ত্রী Desh TV Logo আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার মতো যোগ্য করে শিশুদের তৈরি করার আহ্বান প্রধানমন্ত্রীর Desh TV Logo টঙ্গীর তুরাগ তীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমা; মোনাজাতে বিশ্বশান্তি, মুসলিম উম্মাহর ও বাংলাদেশের কল্যাণ কামনা Desh TV Logo বিএনপির মতো দলীয় লোকের নাম সার্চ কমিটিতে প্রস্তাব করেনি আওয়ামী লীগ, রাষ্ট্রপতি দল নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন: ওবায়দুল কাদের; Desh TV Logo ২০২০ সালের মধ্যে বাংলাদেশে শক্তশালী পুঁজিবাজার গড়ে উঠবে: অর্থমন্ত্রী Desh TV Logo তথ্যপ্রযুক্তি আইনে এক নারীর করা মামলায় ক্রিকেটার আরাফাত সানি একদিনের রিমান্ডে Desh TV Logo জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের তৎকালীন এপিএস ওমর ফারুক তালুকদারের ৫ বছর কারাদণ্ড Desh TV Logo মানবাতাবিরোধী অপরাধে বাগেরহাটের রাজাকার খান আশরাফ আলীসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত Desh TV Logo নারায়ণগঞ্জে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় করা ডায়েরি মামলা হিসেবে গ্রহণ করে ঢাকার সিএমএম আদালতে পাঠানোর নির্দেশ হাইকোর্টের Desh TV Logo নারায়ণগঞ্জে ৭ খুন মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত নূর হোসেনকে অন্য ৮ মামলায় আদালতে নেওয়া হয়েছে Desh TV Logo সাভার ও রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: প্রেসিডেন্ট হিসেবে প্রথম কার্যদিবসে সিআইএ’র সদরদপ্তর পরিদর্শন করেছেন ডোনাল্ড ট্রাম্প Desh TV Logo ওয়াশিংটন, নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ট্রাম্প বিরোধী বিক্ষোভ অব্যাহত, রাজপথে নেমেছে ১০ লক্ষাধিক মানুষ; বিশ্বের ৬০টির বেশি দেশে চলছে এই বিক্ষোভ Desh TV Logo ভারতের অন্ধ্রপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় নিহত ৩২, আহত ৫৪ Desh TV Logo খেলা: ক্রিকেট: ক্রাইস্টচার্চ টেস্ট: বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত, বৃষ্টি না থাকলে কাল ভোর সাড়ে ৩ টায় খেলা শুরু হবে, প্রথম ইনিংসে ২৯ রানে পিছিয়ে নিউজিল্যান্ড; স্কোর: বাংলাদেশ ২৮৯, নিউজিল্যান্ড ২৬০/৭ (সাকিব ৩/৩২, রাব্বি ২/৪৮) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬ (১৮:৩৯)
স্থপতি-বুদ্ধিজীবীদের-মতামত-নেয়া-হবে-সংসদ-ভবনের-সৌন্দর্য-বর্ধনে

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

বিশ্বখ্যাত স্থপতি লুই আইকানের মূল নকশা অনুযায়ী জাতীয় সংসদ ভবন এলাকার সৌন্দর্য বর্ধন করতে দ্রুত স্পিকারের সঙ্গে আলোচনা করে কাজ শুরু করতে চায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

এক্ষেত্রে স্থপতি ও বুদ্ধিজীবীদের মতামতকেও প্রাধান্য দেবে সরকার। তবে সংসদ ভবন এলাকায় সাবেক রাষ্ট্রপতি জিয়ার কবর থাকায় বিএনপি অভিযোগ করছে, সরকার রাজনৈতিক প্রতিহিংসায় ওই কবর অপসারণের ষড়যন্ত্র করছে।

এতে বাধা দিতে বিএনপি সকল শক্তি প্রয়োগ করবে বলে নেতারা বলছেন। তবে কোনো হুমকিতে সরকার বা আওয়ামী লীগ ভয় পায় না বলে জানিয়েছেন শাসক দলের নেতারাও।

চলতি বছরে শেরে বাংলানগরে সচিবালয় নির্মাণ প্রকল্পের জন্য যুক্তরাষ্ট্র থেকে লুই আইকানের মূল নকশা দেশে আনার উদ্যোগ নেয় সরকার।

গত ১ ডিসেম্বর ৪১টি বক্সে মূল নকশা বুঝে পায় বাংলাদেশ। ৮ ডিসেম্বর সংসদ ভবনের ২ নম্বর কক্ষে নকশাগুলো খোলা হয়।

মূল নকশা হাতে পাওয়ায় পর সংসদ প্রাঙ্গনে নকশা বহির্ভূত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর অপসারণ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাদের মধ্যে আবারো শুরু হয় বিতর্ক।

নকশা বহির্ভূত সব স্থাপনা দ্রুত অপসারণ করা হবে – এ কথা জানিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন এজন্য একটি কমিটি গঠন করা হবে।

সকল স্থাপনা নয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর অপসারণই সরকারের মূল উদ্দেশ্য দাবি করে বিএনপি নেতা আমির খসরু বলেন, সরকারের এ উদ্যোগ বানচাল করবে দলের নেতা-কর্মীরা।

বিএনপির সকল হুমকি রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১