সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সারাদেশে পরিবহন ধর্মঘট প্রত্যাহার, শ্রমিকদের কাজে যোগদানের আহ্বান নৌমন্ত্রীর Desh TV Logo সড়ক দুর্ঘটনার জন্য দায়ী দুই চালকের সাজার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে পরিবহন ধর্মঘটে জনভোগান্তি চরমে, গাবতলীতে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ; এক পরিবহন শ্রমিক মারা গেছেন বলে শ্রমিকদের দাবি, এক পুলিশ সদস্য গুরতর আহত; আজকের মধ্যেই অচলাবস্থা নিরসনের আশ্বাস ওবায়দুল কাদেরের Desh TV Logo জনভোগান্তি না বাড়িয়ে পরিবহন ধর্মঘটকারীদের আইনের আশ্রয় নেওয়া উচিৎ: স্বরাষ্ট্রমন্ত্রী; বললেন, নাশকতার ঘটনায় মামলা হবে Desh TV Logo পরিবহন শ্রমিকদের আদালতের শরণাপন্ন হওয়ার পরামর্শ আইনমন্ত্রীর Desh TV Logo এক মন্ত্রীর ইন্ধনেই পরিবহন ধর্মঘট চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার: মির্জা ফখরুল Desh TV Logo পরিবহন ধর্মঘটের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট, আদালতের রায়ের বিরুদ্ধে দেওয়া কর্মসূচি কেন অবৈধ নয় জানতে চেয়ে উচ্চ আদালতের রুল Desh TV Logo গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৮টি বিদ্যুৎকেন্দ্র ও ১০টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী; বললেন, সরকার আন্তরিক বলেই দেশের উন্নয়ন হচ্ছে Desh TV Logo টেকনাফে আনসার ক্যাম্পের লুট হওয়া ছয়টি অস্ত্র নাইক্ষ্যংছড়ির গহীন পাহাড় থেকে উদ্ধার Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন কংগ্রেসে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম ভাষণ: টিপিপি চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের প্রত্যাহার ও মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের অঙ্গীকার পুনর্ব্যক্ত Desh TV Logo রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগে সিরিয়ার বিরুদ্ধে অবরোধ আরোপে জাতিসংঘ প্রস্তাবে রাশিয়া ও চীনের ভেটো Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড, নেতৃত্বে রঙ্গনা হেরাথ Desh TV Logo ফুটবল: শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ: দক্ষিণ কোরিয়ান ক্লাব পোচেন এফসির কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে চট্টগ্রাম আবাহনী Desh TV Logo লা লিগা: বার্সেলোনা-স্পোর্তিং গিওন (রাত সাড়ে ১২টা), রিয়াল মাদ্রিদ-লাস পালমাস (রাত আড়াইটা); এফ এ কাপ: ম্যানচেস্টার সিটি-হাডার্সফিল্ড (রাত পৌনে ২টা); জার্মান কাপ কোয়ার্টার ফাইনাল: বায়ার্ন মিউনিখ-শালকে (রাত পৌনে ২টা) Desh TV Logo প্রখ্যাত ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ ও বক্ষব্যাধী সার্জন ডা. লোকেশ বি এম এবং নিউরোসার্জন ও ইন্টারভেন্সনালিস্ট ডা. হরিপ্রকাশ চক্রবর্তী সম্প্রতি জয়নুল হক সিকদার ওমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে যোগদান করেছেন Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬ (১৮:৩৯)
স্থপতি-বুদ্ধিজীবীদের-মতামত-নেয়া-হবে-সংসদ-ভবনের-সৌন্দর্য-বর্ধনে

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

বিশ্বখ্যাত স্থপতি লুই আইকানের মূল নকশা অনুযায়ী জাতীয় সংসদ ভবন এলাকার সৌন্দর্য বর্ধন করতে দ্রুত স্পিকারের সঙ্গে আলোচনা করে কাজ শুরু করতে চায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

এক্ষেত্রে স্থপতি ও বুদ্ধিজীবীদের মতামতকেও প্রাধান্য দেবে সরকার। তবে সংসদ ভবন এলাকায় সাবেক রাষ্ট্রপতি জিয়ার কবর থাকায় বিএনপি অভিযোগ করছে, সরকার রাজনৈতিক প্রতিহিংসায় ওই কবর অপসারণের ষড়যন্ত্র করছে।

এতে বাধা দিতে বিএনপি সকল শক্তি প্রয়োগ করবে বলে নেতারা বলছেন। তবে কোনো হুমকিতে সরকার বা আওয়ামী লীগ ভয় পায় না বলে জানিয়েছেন শাসক দলের নেতারাও।

চলতি বছরে শেরে বাংলানগরে সচিবালয় নির্মাণ প্রকল্পের জন্য যুক্তরাষ্ট্র থেকে লুই আইকানের মূল নকশা দেশে আনার উদ্যোগ নেয় সরকার।

গত ১ ডিসেম্বর ৪১টি বক্সে মূল নকশা বুঝে পায় বাংলাদেশ। ৮ ডিসেম্বর সংসদ ভবনের ২ নম্বর কক্ষে নকশাগুলো খোলা হয়।

মূল নকশা হাতে পাওয়ায় পর সংসদ প্রাঙ্গনে নকশা বহির্ভূত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর অপসারণ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাদের মধ্যে আবারো শুরু হয় বিতর্ক।

নকশা বহির্ভূত সব স্থাপনা দ্রুত অপসারণ করা হবে – এ কথা জানিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন এজন্য একটি কমিটি গঠন করা হবে।

সকল স্থাপনা নয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর অপসারণই সরকারের মূল উদ্দেশ্য দাবি করে বিএনপি নেতা আমির খসরু বলেন, সরকারের এ উদ্যোগ বানচাল করবে দলের নেতা-কর্মীরা।

বিএনপির সকল হুমকি রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১