সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেছেন, তিনি বাংলাদেশের পাশেই আছেন, রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ প্রয়োগে ওআইসি’র প্রতি আহ্বান, রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায় বাংলাদেশের প্রশংসা করেছে: নিউইয়র্কে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে জাতিসংঘে ৫ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর, দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণে জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান Desh TV Logo রাখাইনে রোহিঙ্গা গ্রামে বাড়িঘরে এখনো আগুন জ্বলছে: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল Desh TV Logo রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ ও পুনর্বাসনে সেনাবাহিনী কাজ শুরু করেছে Desh TV Logo জঙ্গি অর্থায়নে জড়িত থাকার অভিযোগে রাজধানী থেকে ১১ জনকে গ্রেপ্তার করেছে র্যা ব Desh TV Logo নওগাঁয় বাসের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত Desh TV Logo আন্তর্জাতিক: জম্মু ও কাশ্মির সীমান্তে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে ৬ পাকিস্তানি নাগরিক নিহত, দাবি পাকিস্তান সেনাবাহিনীর Desh TV Logo মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এবং উত্তর কোরীয় নেতা উনের বাকযুদ্ধকে কিন্ডাগার্টেনের শিশুদের ঝগড়ার সঙ্গে তুলনা করেছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী Desh TV Logo জার্মানিতে কাল জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ, জনমত জরিপে প্রতিদ্বন্দ্বী মার্টিন শুলজের চেয়ে এগিয়ে চ্যান্সেলর মেরকেল Desh TV Logo ইন্দোনেশিয়ার বালিতে আগ্নেয়গিরির অগ্নুৎপাতের আশঙ্কা, সর্বোচ্চ সতর্কতা জারি, ১০ হাজার লোককে সরিয়ে নেওয়া হয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বেনোনিতে প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ; স্কোর: বাংলাদেশ-৩০৬/৭ ডি. ও ৬/০ (ইমরুল ৪*, লিটন ২*), দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ ৩১৩/৮ ডি. Desh TV Logo ই ডেন গার্ডেন্সে দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫০ রানে হারিয়েছে ভারত Desh TV Logo ফুটবল: উলফসবুর্গের বিপক্ষে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে বায়ার্ন মিউনিখ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬ (১৮:৩৯)
স্থপতি-বুদ্ধিজীবীদের-মতামত-নেয়া-হবে-সংসদ-ভবনের-সৌন্দর্য-বর্ধনে

স্থপতি-বুদ্ধিজীবীদের মতামত নেয়া হবে সংসদ ভবনের সৌন্দর্য বর্ধনে

বিশ্বখ্যাত স্থপতি লুই আইকানের মূল নকশা অনুযায়ী জাতীয় সংসদ ভবন এলাকার সৌন্দর্য বর্ধন করতে দ্রুত স্পিকারের সঙ্গে আলোচনা করে কাজ শুরু করতে চায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

এক্ষেত্রে স্থপতি ও বুদ্ধিজীবীদের মতামতকেও প্রাধান্য দেবে সরকার। তবে সংসদ ভবন এলাকায় সাবেক রাষ্ট্রপতি জিয়ার কবর থাকায় বিএনপি অভিযোগ করছে, সরকার রাজনৈতিক প্রতিহিংসায় ওই কবর অপসারণের ষড়যন্ত্র করছে।

এতে বাধা দিতে বিএনপি সকল শক্তি প্রয়োগ করবে বলে নেতারা বলছেন। তবে কোনো হুমকিতে সরকার বা আওয়ামী লীগ ভয় পায় না বলে জানিয়েছেন শাসক দলের নেতারাও।

চলতি বছরে শেরে বাংলানগরে সচিবালয় নির্মাণ প্রকল্পের জন্য যুক্তরাষ্ট্র থেকে লুই আইকানের মূল নকশা দেশে আনার উদ্যোগ নেয় সরকার।

গত ১ ডিসেম্বর ৪১টি বক্সে মূল নকশা বুঝে পায় বাংলাদেশ। ৮ ডিসেম্বর সংসদ ভবনের ২ নম্বর কক্ষে নকশাগুলো খোলা হয়।

মূল নকশা হাতে পাওয়ায় পর সংসদ প্রাঙ্গনে নকশা বহির্ভূত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর অপসারণ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাদের মধ্যে আবারো শুরু হয় বিতর্ক।

নকশা বহির্ভূত সব স্থাপনা দ্রুত অপসারণ করা হবে – এ কথা জানিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন এজন্য একটি কমিটি গঠন করা হবে।

সকল স্থাপনা নয়, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর অপসারণই সরকারের মূল উদ্দেশ্য দাবি করে বিএনপি নেতা আমির খসরু বলেন, সরকারের এ উদ্যোগ বানচাল করবে দলের নেতা-কর্মীরা।

বিএনপির সকল হুমকি রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০