বিজ্ঞান-প্রযুক্তি

বৃহস্পতিবার, ০৯ মে, ২০১৯ (১১:০১)

ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে পরবর্তী Redmi ফোনে

পরবর্তী Redmi ফোনে থাকবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

চীনের টেককোম্পানী শাওমি (Xiaomi) তাদের পরবর্তী নতুন Redmi স্মার্টফোনে Snapdragon 855 চিপসেট ব্যবহার করে লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই এই ফোন লঞ্চের কথা জানিয়েছেন Redmi প্রধান লু ওয়েইবিং ও Xiaomi প্রধান লেই জুন। Redmi ব্র্যান্ডের প্রথম ফ্ল্যাগশিপ লঞ্চের আগে নতুন টিজার প্রকাশ করলেন ওয়েইবিং। লু জানিয়েছেন ফ্ল্যাগশিপ Redmi ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। এছাড়াও এই ফোনে দুর্দান্ত ব্যাটারি ব্যাক আপ এর দাবি করেছেন তিনি। ১৩ মে এক ইভেন্টে এই ফোন লঞ্চ হতে পারে। এই ফোনে থাকবে Snapdragon 855 চিপসেট। এর সাথেই থাকবে পপ-আপ সেলফি ক্যামেরা। এই প্রথম কোন Redmi ফোনে ফ্ল্যাগশিপ চিপসেট দেখা যাবে।

চিনের এক মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে একটি পোস্টে লু নতুন ফোনের লক স্ক্রিনের একটি ছবি প্রকাশ করেছেন। এই ছবিতে লক স্ক্রিনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের লোগো দেখা গিয়েছে। অর্থাৎ এই ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। এর সাথেই লু লিখেছেন, “খুব সহজেই এক দিন পাওয়া যাবে। আমার প্রত্যাশা ছাপিয়ে গিয়েছে এই স্মার্টফোন।” তবে এই স্ক্রিনশট কোন ফোন থেকে নেওয়া হয়েছে তা জানান নি ওয়েইবিং। টেক গুরুরা মনে করছেন Redmi ফ্ল্যাগশিপ থেকে এই স্ক্রিনশট প্রকাশ করেছেন তিনি।

এই স্ক্রিনশটে ভবিষ্যতের Redmi ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকার খবর নিশ্চিত হয়েছে। এই স্ক্রিনশটে দিনের শেষে ওয়েইবিং এর ফোনে ৪৪ শতাংশ চার্জ দেখা গিয়েছে। এই ফোনে থাকতে পারে একটি ৪,০০০ মিলিএ্যাম্পিয়ার ব্যাটারী। সঠিক সফটওয়্যার অপটিমাইজেশানে এই ফোনে দুই দিন ব্যাক সম্ভব।

আগে একাধিক রিপোর্টে জানা গিয়েছিল Redmi ফ্ল্যাগশিপ ফোনে থাকবে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। ফোনের পিছনে ট্রিপল ক্যামেরায় থাকবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকবে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড এ্যাঙ্গেল ক্যামেরা আর একটি ১৩ মেগাপিক্সেল ডেপ সেন্সার। ফোনের সামনে থাকবে একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের ভিতরে Snapdragon 855 চিপসেটের সাথেই থাকবে ৮ জিবি র‍্যাম আর ১২৮ জিবি স্টোরেজ।

সূত্রঃ এনডিটিভি

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

হুয়াওয়ে ‘হংমেং’ নামের নিজস্ব অপারেটিং সিস্টেম আনছে

হুয়াওয়েতে অ্যান্ড্রয়েডের আপডেট বন্ধ করেছে গুগল

ডুয়াল ডিসপ্লেসহ লঞ্চ হল DJI Osmo অ্যাকশান ক্যামেরা

WhatsApp এ নিরাপত্তা ত্রুটিঃ এখনই এ্যাপ আপডেট করার পরামর্শ

OnePlus 7 Pro আর OnePlus 7 লঞ্চের আগে এক নজরে সব তথ্য

স্মার্টফোনের পর এবার ল্যাপটপ নিয়ে আসছে Redmi

লঞ্চের আগেই Oppo K3 ফোনের স্পেসিফিকেশন ফাঁস হল

ওয়াটারড্রপ নচ, ডুয়াল রিয়ার ক্যামেরাসহ আসছে Redmi Y3

সর্বশেষ খবর

গুজরাটে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে ৭ জনের মৃত্যু

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা

সোনার দাম বেড়েছে

আগামীকাল সুপ্রিমকোর্ট খুলছে