বিজ্ঞান-প্রযুক্তি

শনিবার, ২১ এপ্রিল, ২০১৮ (১১:৫৩)

নতুন জিমেইল আনছে গুগল

জিমেইলের নতুন ডিজাইন

আসছে সপ্তাহে টেক জায়ান্ট গুগর তাদের জনপ্রিয় অনলাইন ইমেইল ব্যবস্থাপনা এপ্লিকেশনে, জিইমেল-এ নতুন কিছু পরিবর্তন নিয়ে আসছে। ধারণা করা হচ্ছে, পরিবর্তনটা এমন হবে যা দেখে ব্যবহারকারীদের মনে হবে, একেবারে নতুন কোন ইমেইল এপ্লিকেশন ব্যবহারের অভিজ্ঞতা হবে তাদের।

জিমেইল ওয়েব সংস্করণে স্মার্ট রিপ্লাইয়ের মতো নতুন ফিচার যুক্ত হবে। এ ছাড়া জিমেইল অ্যাপ থেকে সরাসরি ক্যালেন্ডার ব্যবহারের মতো অন্যান্য গুগল অ্যাপ ব্যবহারের সুযোগ থাকবে।

এছাড়াও ‘স্নুজ’ বাটন সংযুক্ত করা হয়েছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা কোনো নির্দিষ্ট ইমেইল থেকে আসা ইমেইল একটি নির্দিষ্ট সময়ের জন্য হাইড করে রাখতে পারবে। এতে যুক্ত করা হচ্ছে অফলাইন ফিচারটিও।

সম্প্রতি জি স্যুট অ্যাডমিনদের কাছে গুগল একটি ইমেইল পাঠিয়েছে। জি স্যুট অ্যাডমিনরা গুগলের ডোমেইন পরিচালনা করে থাকে। জিমেইলের ডেস্কটপ সংস্করণের নতুন ও পরিচ্ছন্ন একটি সংস্করণ আসবে।

নতুন ফিচার ও নকশার বিষয়টি নিশ্চিত করেছে গুগল কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, জিমেইলে বড় ধরনের পরিবর্তন নিয়ে কাজ চলছে। তবে তা পুরোপুরি কার্যকর হতে আরও সময় লাগবে। এখনই বেশি কিছু বলা যাচ্ছে না। তবে অ্যান্ড্রয়েড ফোনে গুগল অ্যাপ ব্যবহারকারীরা বেশ কিছু নতুন ফিচার পাচ্ছেন, সে বিষয়টি নিশ্চিত।

প্রযুক্তিবিষয়ক সংবাদের ওয়েবসাইট দ্য ভার্জ অবশ্য নতুন ডিজাইন সম্পর্কে কয়েকটি নতুন লেআউট উদ্ধার করতে সমর্থ হয়েছে। এ থেকে দেখা যায়, নতুন জিমেইলের সাইডবারে ক্যালেন্ডার এবং নোট ব্যবহার করার অ্যাপ এবং টাস্ক যুক্ত করা হয়েছে।

এছাড়াও রয়েছে

প্যানাসনিকের ওয়াটারপ্রুফ ৪কে কম্প্যাক্ট ক্যামেরা

কক্ষপথের অবস্থানে পৌঁছেছে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১

রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে সরকারের মিথ্যাচারে অবাক ইউনেস্কো

ওয়ানপ্লাস ৬ স্মার্টফোনের রিলিজ ডেট ও ফুল স্পেসিফিকেশন প্রকাশ

আদেশ অনুযায়ী নির্বাচন সম্পন্ন করতে চায় কোয়াব

পরিশ্রমে কতটা ক্যালরি খরচ হলো তথ্য দিবে স্মার্ট জুতা

বঙ্গবন্ধু স্যাটেলাই-১ এর মালিকানা সরকারের হাতে: মোস্তফা জব্বার

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থেকে গাজীপুর গ্রাউন্ড স্টেশন প্রাথমিক সংকেত গ্রহণ

ঋণখেলাপীর জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনের পরামর্শ

নওগাঁ-বরিশালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রতারণার অভিযোগে আটক ২০

ডি.লিট উপাধি পেলেন শেখ হাসিনা

কিমের সঙ্গে বৈঠকের আভাস দিলেন ট্রাম্প