বিজ্ঞান-প্রযুক্তি

বুধবার, ১১ এপ্রিল, ২০১৮ (১৫:০৮)

ফেসবুক ছাড়লেন অ্যাপল কর্তা

স্টিভ ওজিয়াক (ফাইল ফটো)

অ্যাপেলের সহপ্রতিষ্ঠাতা স্টিভ ওজিয়াক ফেসবুক থেকে তার ব্যক্তিগত অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করেছেন। ফেসবুকে থাকা ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা নিয়ে অনিশ্চয়তার জেরেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

ফেসবুকে তার ভক্তদের উদ্দেশ্যে রবিবারের ঘোষণাটি প্রকাশিত হয়েছে, যখন মঙ্গলবার কংগ্রেসের সামনে ফেসবুক সিইও মার্ক জুকারবার্গের নির্ধারিত নির্ধারিত হয়ে ছিল। এছাড়াও, তথ্য ফাঁসের ব্যাপারে ব্যাখ্যা দেবার জন্য যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্যদের সঙ্গে সোমবার জুকারবার্গে সাক্ষাৎ হয়েছে।

স্টিভ বলেন, ব্যবহারকারীদের সামনে রেখে বিজ্ঞাপনবাবদ টাকা রোজগার করছে ফেসবুক। তবে এর ফলে সাধারণ অ্যাকাউন্ট হোল্ডারদের কোনো লাভ হচ্ছে না। অ্যাপল কর্তা আরও জানিয়েছেন, ফেসবুকে দেওয়া তথ্যের সুরক্ষা নিয়ে প্রশ্ন ওঠার পর তাঁর কয়েকজন বন্ধু তাঁদের অ্যাকাউন্টগুলি বন্ধ করে দিয়েছেন। এরপরই তিনি ফেসবুক ছাড়ার সিদ্ধান্ত নেন।

ফেসবুক প্রতিষ্ঠাতা জুকারবার্গকে লক্ষ্য করে তিনি বলেন, ‘জুকারবার্গ ফেসবুকের সাহায্যে বিশাল সম্পদ উপার্জন করেছেন। নিজের ব্যক্তিগত গোপনীয়তা নিয়ে তিনি খুবই সচেতন। ফেসবুক ব্যবহারকারীদের নিয়েও একইভাবে জুকারবার্গের সচেতন থাকা উচিত ছিল।’

স্টিভ ওজনিয়াক, যিনি কয়েক দশক ধরে অ্যাপল এ দৈনন্দিন কার্যক্রমের সাথে জড়িত না হলেও, তবুও সিলিকন ভ্যালিতে একটি কিংবদন্তিতুল্য অবস্থান রয়েছে। তিনি সোশ্যাল মিডিয়ার একজন সক্রিয় ব্যবহারকারী: তার টুইটার একাউন্ট থেকে তিনি কোথাও যাচ্ছেন, কি কি খাবার খাচ্ছেন, এ রকম বার্তা নিয়মিত স্বয়ংক্রিয়ভাবে পোস্ট হচ্ছে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

জম্বি মোডে আরও আকর্ষনীয় হবে PUBG Mobile

চ্যালেঞ্জ মোকাবেলা করেই সরকার এগিয়ে যাবে: তথ্যমন্ত্রী

4G কানেক্টিভিটি সহ নতুন ল্যাপটপ নিয়ে এল Dell

Realme 3 তে থাকবে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা

পাঁচ ক্যামেরার Nokia 9 PureView আসছে

আগুন লেগে iPhone XS Max পুড়ল পকেটে

থ্রিজি ও ফোরজি সেবা বন্ধের নির্দেশ

নতুন কি আছে Poco F2 ফোনে?

সর্বশেষ খবর

ইইউ কূটনীতিক-কর্মকর্তাদের বিশেষ ভিসা বাতিল করল আসাদ

জোট নয় দলীয়ভাবে উ.পরিষদ নির্বাচন করবে আ’লীগ: কাদের

সিরাজগঞ্জে জুটমিলে পুড়ল তাঁত সেক্টরের মালামাল

ঢাকায় ৩ দিনব্যাপী শুরু হচ্ছে আরসিজি সম্মেলন