সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ভারতের কাছে প্রতিবেশি দেশগুলোর মধ্যে সবচেয়ে অগ্রাধিকার বেশি বাংলাদেশের: সুষমা স্বরাজ; ভারতের অর্থায়নে ১৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন Desh TV Logo রোহিঙ্গাদের সহায়তার বিষয়ে আজ জেনেভায় প্লেজিং কনফারেন্স, ৬ মাসের জন্য দাতাদের কাছে চাওয়া হবে ৪৪ কোটি ডলার Desh TV Logo রোহিঙ্গা পরিস্থিতি দেখতে কক্সবাজারে জর্ডানের রানী রানিয়া আল আব্দুল্লাহ Desh TV Logo রোহিঙ্গা সংকট সমাধানে আলোচনা করতে ৩ দিনের সরকারি সফরে আজ মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী Desh TV Logo নারায়ণগঞ্জের ফতুল্লায় দেয়ালচাপায় তিন শিশুর মৃত্যু Desh TV Logo চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু Desh TV Logo জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলাম লন্ডনে মারা গেছেন, দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি; প্রধানমন্ত্রীর শোক Desh TV Logo আন্তর্জাতিক: জাপানে আগাম নির্বাচনে বড় জয় এলডিপি জোটের, তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হতে চলছেন শিনজো আবে Desh TV Logo জাপানে টাইফুন ল্যানের তা-বে নিহত ২ Desh TV Logo খেলা: ক্রিকেট: তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড; স্কোর: ভারত ২৮০/৮, নিউজিল্যান্ড ২৮৪/৪ Desh TV Logo ফুটবল: ইপিএল: লিভারপুল ২-৪ টটেনহাম, এভারটন ২-৫ আর্সেনাল; লা লিগা: রিয়াল মাদ্রিদ ৩-০ এইবার Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন ব্যবহার করছেন বিল গেটস

সোমবার, ০২ অক্টোবর, ২০১৭ (১৬:১৭)
অ্যান্ড্রয়েড-অপারেটিং-সিস্টেমচালিত-স্মার্টফোন-ব্যবহার-করছেন-বিল-গেটস

বিল গেটস

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও বিশ্বের শীর্ষ ধনী বিল গেটস অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন ব্যবহার করছেন।

তিনি বলেন, এখন তিনি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন ব্যবহার করছেন তবে তার স্মার্টফোনে মাইক্রোসফটের অনেক অ্যাপ্লিকেশন রয়েছে।

তিনি মাইক্রোসফটের ক্লাউডভিত্তিক অনেক সেবা দৈনন্দিন জীবনে ব্যবহার করার কথা বলেছেন।

ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

সম্প্রতি বিল গেটসের ওই বিবৃতি নিয়ে বিশ্লেষকেরা কাটাছেঁড়া শুরু করেছেন। অন এমএসএফটির বিশ্লেষক লরেন্ট গিরেট বলেছেন, ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে বিল গেটস বলেছেন, তিনি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার শুরু করেছেন তাতে মাইক্রোসফটের প্রচুর সফটওয়্যার আছে। এই বক্তব্যটি তিনি কয়েক বছর আগে দিলে তা মাইক্রোসফটের জন্য ঝুঁকিপূর্ণ হতো।

ওই সময় অ্যান্ড্রয়েড ও আইওএসের বিকল্প অপারেটিং সিস্টেম তৈরিতে কাজ করছিল মাইক্রোসফট। কিন্তু এখন মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা পর্যন্ত অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করার কথা স্বীকার করবেন।

তবে ওই সাক্ষাৎকারে বিল গেটস কোন ব্র্যান্ডের ফোন ব্যবহার করছেন, তা প্রকাশ করেননি। তবে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের পক্ষ থেকে ধারণা করা হয়, স্যামসাংয়ের তৈরি গ্যালাক্সি এস ৮-এর মাইক্রোসফট সংস্করণ ব্যবহার করেন বিল গেটস। ওই স্মার্টফোনটিতে মাইক্রোসফটের অনেক সফটওয়্যার প্রি-লোড করা আছে।

স্যামসাং গ্যালাক্সি এস ৮ মাইক্রোসফট সংস্করণ মাইক্রোসফটের শীর্ষ কর্মকর্তারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার শুরু করলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এখনো উইন্ডোজ ১০ মোবাইলকে সমর্থন দেয়া হচ্ছে। এখনো এই অপারেটিং সিস্টেমনির্ভর স্মার্টফোনের ঘোষণা দেয়া হয়েছে।

মাইক্রোসফটের লক্ষ্য হচ্ছে, অপারেটিং সিস্টেম যা-ই হোক না কেন, মোবাইল ব্যবহারকারীদের কাছে মাইক্রোসফট ক্লাউডের মাধ্যমে অফিস ৩৬৫, আউটলুক, ওয়াননোট ও টুডুর মতো অ্যাপ্লিকেশনগুলোর ব্যবহারের সুযোগ দেয়া।

সত্য নাদেলাকে মাইক্রোসফটের প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ দেওয়ার মাধ্যমে প্রতিদ্বন্দ্বী অপারেটিং সিস্টেম তৈরির পরিবর্তে মাইক্রোসফটের সেবা বাড়ানোর দিকে মনোযোগী হতে দেখা যায়। যেকোনো প্ল্যাটফর্মে মাইক্রোসফটের একক সেবা দেওয়ার লক্ষ্য প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের। তথ্যসূত্র: ফোর্বস অনলাইন।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১