রাজনীতি

ksrm

মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ (১৭:৫৬)

খালেদা গাড়িবহরে হামলার পেছনে নিজাম হাজারী

খালেদা গাড়িবহরে হামলার পেছনে নিজাম হাজারী: আ'লীগ নেতারা

ফেনী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ‘পূর্বপরিকল্পিত’ ছিল এবং ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী এর ‘পেছনে’ ছিলেন এ অভিযোগ করেছেন আওয়ামী লীগের স্থানীয় নেতা।

মঙ্গলবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ফেনী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য এম আজহারুল হক আরজু এ অভিযোগ তোলেন।

এ সময় তিনি দলীয় নেতাকর্মীকে হত্যা, নির্যাতনসহ নানা অভিযোগ তুলে ধরেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম হাজারীর বিরুদ্ধে।

লিখিত বক্তব্যে আরজু বলেন, সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়ি বহরে যে হামলার ঘটনা ঘটেছে সেটিও ছিল পূর্ব পরিকল্পিত। কারণ সেদিন বেছে বেছে ডিবিসি, চ্যানেল আই, একাত্তর, বৈশাখী টিভি ছাড়াও প্রথম আলো ও ডেইলি স্টারের গাড়ি ভাঙচুর করা হয়। এ পুরো ঘটনার নেপথ্য নায়ক নিজাম হাজারী। বিভিন্ন গণমাধ্যমেও এ সংক্রান্ত সংবাদ এসেছে।

নিজাম হাজারীর বিরুদ্ধে সংবাদ প্রকাশের ‘প্রতিশোধ হিসেবেই’ তিনি ‘ক্যাডার দিয়ে ওইসব গাড়িতে হামলা চালান’ বলে মন্তব্য করেন ফেনী জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সভাপতি এবং সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আরজু।

নিজাম উদ্দিনের বিরুদ্ধে সরকারি অফিস থেকে ‘কমিশন’ ও বিভিন্ন টার্মিনাল থেকে ‘টোল’ আদায়ের অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে আজহারুল হক অভিযোগ করেন, নিজাম উদ্দিন হাজারীর বিরুদ্ধে একটি অস্ত্র মামলা ছিল। সেই মামলায় তিনি নির্দিষ্ট মেয়াদের কম সময় সাজা খাটেন। এ ঘটনায় একটি রিট করেন জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন। এলাকায় আজহারুলের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত সাখাওয়াত। রিট করার কারণে সাংসদ নিজাম উদ্দিন হাজারী তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনসহ বিভিন্ন ধারায় অন্তত নয়টি মামলা করেছেন।

একজন সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের আগে বিষয়টি দলীয় ফোরামে জানানো হয়েছে কি না, সাংবাদিকের এ প্রশ্নের জবাবে আজহারুল হক বলেন, দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল সোমবার ফেনীতে ফ্লাইওভার নির্মাণকাজ দেখতে গিয়েছিলেন। সেখানেও তার সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। দলের সাধারণ সম্পাদক বিষয়টি সুরাহা করে দেওয়ার কথা বলেছেন। এ ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরীর কাছেও সাংসদের বিষয়ে জানিয়েছেন বলে জানান তিনি।

ফেনী জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান, জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক শামসুল হুদা, জেলা তাঁতী লীগের উপদেষ্টা কাজী ফারুক প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এ অভিযোগের বিষয়ে নিজাম হাজারীর বক্তব্য জানতে যোগাযোগ করা হলে ফেনী পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন বাহার বলেন, অসুস্থ স্ত্রীর সঙ্গে নিজাম হাজারী বর্তমানে সিঙ্গাপুর রয়েছেন।

গত ২৮ অক্টোবর খালেদা জিয়া রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ দিতে কক্সবাজারের উখিয়ায় যাওয়ার সময় ফেনী জেলার সীমানার শুরুতে মোহাম্মদ আলী বাজারে তার গাড়িবহরে হামলা হয়।

ওই ঘটনায় খালেদার বহরের এবং গণমাধ্যমের প্রায় ৩০টি গাড়ি ভাঙচুরের শিকার হয়। সাংবাদিক পরিচয় দেয়ার পরও কয়েকজন গণমাধ্যমকর্মী মারধর করা হয়।

এরপর ৩১ অক্টোবর তিনি কক্সবাজার থেকে ঢাকা ফেরার পথেও ফেনীর মহিপাল অতিক্রম করার সময় গাড়িবহরের পাশে দুটি বাসে অগ্নিসংযোগ করা হয়।

বিএনপি নেতারা দুই দফা হামলার জন্য ক্ষমতাসীনদের দায়ী করে এলেও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সে সময় বলেন, সংবাদপত্রে ‘বিগ নিউজ’ পাওয়ার জন্য ওই হামলা বিএনপির ‘সাজানো’।

প্রথম ঘটনায় ফেনীর মোহাম্মদ আলী বাজারে খালেদার গাড়িবহরে হামলাকারী যুবকদের মধ্যে শর্শদী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওসমান গনি রিয়েলের ছবি গণমাধ্যমে আসে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ সে সময় একটি অডিও টেপ সাংবাদিকদের শুনিয়ে বলেছিলেন, চট্টগ্রামের বিএনপি নেতা শাহাদাত হোসেন তার দলের নেতা-কর্মীদের ওই হামলার নির্দেশ দিয়েছিলেন।

এরপর চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে শাহাদাত দাবি করেন, অডিওর ওই কণ্ঠ তার নয়, তা ফেনী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের চেয়ারম্যান শাহাদাত হোসেন শাকার।

আর ওই অভিযোগ অস্বীকার করে শাহাদাত হোসেন শাকা সে সময় বলেছিলেন, ওই কণ্ঠ তারও নয়।

ঘটনাস্থলে রিয়েলের উপস্থিতির ব্যাখ্যায় তিনি বলেছিলেন, হামলার পর যানজট হলে রিয়েলসহ ছাত্রলীগের ছেলেরা তা সরানোর জন্য সেখানে গিয়েছিলেন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

পথ না পেয়ে বিএনপি কামাল হোসেনকে ভাড়া করেছে: নাসিম

ইসি কমিশনার মাহবুবের পদত্যাগ দাবি নাসিমের

জোট থেকে কেউ বেরিয়ে গেলে প্রভাব পড়বে না: রিজভী

জাতীয় ঐক্য ফ্রন্ট কোনো দলীয় ফ্রন্ট নয়: ব্যারিস্টার মঈনুল

ভেঙে গেল ২০ দলীয় জোট

নির্বাচন বানচালে সরকারের নেয়া প্রকল্প ভেস্তে গেছে: বিএনপি

মান্না-মাহীর ফোনালাপ ফাঁস

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে জাপার মহাসমাবেশ

না ফেরার দেশে আইয়ুব বাচ্চু

বাংলাদেশ উন্নয়নে অংশীদার হতে চায় সৌদি: সালমান

পথ না পেয়ে বিএনপি কামাল হোসেনকে ভাড়া করেছে: নাসিম

পথ না পেয়ে বিএনপি ড. কামালকে ভাড়া করেছে: নাসিম