রাজনীতি

বুধবার, ০৪ অক্টোবর, ২০১৭ (১৫:৪৭)

যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চায় তারা দুর্বৃত্ত:কাদের

ওবায়দুল কাদের

যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চায় তারা যে দলেরই হোক তারা দুর্বৃত্ত আর দুর্বৃত্তদের কোনো ধর্ম ও দল নেই এ মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, এরা বিভিন্ন সময়ে বিভিন্ন দলীয় পরিচয় দিয়ে কোনো নির্দিষ্ট ধর্মের অনুসারীদের ওপর হামলা করে।

বুধবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বৌদ্ধ সম্প্রদায়ের সাথে এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বৌদ্ধ সম্প্রদায়ের যে কোনো সমস্যা আওয়ামী লীগকে জানানোর আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা সবসময় আপনাদের পাশে আছি, দুর্বৃত্তদের কোনো দল নেই। দুর্বৃত্তের ব্যাপারে আমরা জিরো টলারেন্সে। আপনারা নিজেদের মাইনরিটি ভাববেন না। বুকে বল নিয়ে চলবেন।

তিনি বলেন, ‘এ পর্যন্ত বিচ্ছিন্নভাবে কিছু কিছু ঘটনা ঘটেছে— সরকার ঘটনা ঘটার সাথে সাথে ব্যবস্থা নিয়েছে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীকেও সে ব্যাপারে বলা আছে।’

বৌদ্ধ সম্প্রদায়ের প্রবারণা উৎসবে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে কাদের বলেন, কয়েকদিন আগে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা হয়ে গেলো সুন্দরভাবে। এখন বৌদ্ধদের প্রবারণা উৎসব আছে। এ উৎসবে সব সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থার করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু কাজে লাগিয়ে কেউ যেন সাম্প্রদায়িক বিভাজন তৈরি করতে না পারে, সেদিকে খেয়াল রাখবেন। আবেগ বা ক্ষোভের বশে কেউ আপনাদের সঙ্গে খারাপ ব্যবহার করলে মুখ বুজে থাকবেন না সঙ্গে সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধিকে জানাবেন। আমাদের জানাবেন।

বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মণি ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশের সম্মিলিত বৌদ্ধ সমাজের মুখ্য সমন্বয়ক অশোক বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি অসীম রঞ্জন বড়ুয়া, আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের ভিক্ষু ধর্মমিত্র মহাথেরো, বাংলাদেশ বৌদ্ধ সমিতি ঢাকা অঞ্চলের সভাপতি দীপাল চন্দ্র বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ছাত্রলীগ দিয়ে যে কোনো আন্দোলন দমানোর চেষ্টায় সরকার

কোটা আন্দোলনকারীদের সমর্থকরাই নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত

আরপিওতে ধারা পরিবর্তনের পাঁয়তারা করছে সরকার: ফখরুল

বিএনপি নিজেরাই নিজেদের মাইনাস করছে: কাদের

বিএনপি ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হুমকির মুখে পড়বে: ওবায়দুল

দেশে ন্যূনতম গণতান্ত্রিক চর্চা নেই: মির্জা ফখরুল

সরকার সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের পক্ষে: ওবায়দুল

আগামী নির্বাচনে জোটগতভাবেই করবে আ.লীগ

মৌলভীবাজারের চার রাজাকারের রায় মঙ্গলবার

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা দেয়া হবে: আইওএম মহাপরিচালক

সংবিধানের সপ্তদশ সংশোধন নারীর রাজনৈতিক ক্ষমতায়নে বাধা

পোশাক খাতে শ্রমিকদের ১২ হাজার ২০ টাকা মুজুরির প্রস্তাব