সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সিলেটের দক্ষিণ সুরমায় শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী, শীর্ষ জঙ্গি থাকার ধারণা Desh TV Logo ময়মনসিংহের ভালুকায় সিমেন্টবোঝাই ট্রাক খাদে, নারী ও শিশুসহ নিহত ১০, আহত ২ Desh TV Logo বেসরকারি ব্যাংক কর্মকর্তা আরিফুন্নেসা আরিফা হত্যা মামলার একমাত্র আসামি তার সাবেক স্বামী ফখরুল ইসলাম রবিনকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ভবনে আগুনের ঘটনাস্থল পরিদর্শন করেছে তদন্ত কমিটি Desh TV Logo বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির হোতারা ব্যাংকের ভেতরেই আছেন: ফিলিপাইনের অনুস্থানী সাংবাদিক ড্যাক্সিম লুকাস Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাজ্যে পার্লামেন্ট ভবনের সামনে সন্ত্রাসী হামলা, ছুরিকাঘাত, গোলাগুলি এবং গাড়িচাপায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ নিহত ৫; আহত কমপক্ষে ৪০ জন, গ্রেপ্তার ৮; হামলাকারী জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক: টেরিসা মে; হামলাকারীকে নিজেদের সৈনিক জানিয়ে দায় স্বীকার আইএসের Desh TV Logo খেলা: ক্রিকেট: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অন্তর্ভুক্ত হয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, ইমার্জিং টিম এশিয়া কাপে মিরাজের জায়গায় খেলবেন অফস্পিনার নাঈম হাসান Desh TV Logo হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না কুশাল পেরেরা Desh TV Logo ফুটবল: উরুগুয়েকে ৪-১ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে রাশিয়া বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করলো ব্রাজিল Desh TV Logo মেসির পেনাল্টিতে চিলিকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদ: বিক্ষোভ-সমাবেশে পুলিশি বাধা, আহত ৫০

বুধবার, ১৫ মার্চ, ২০১৭ (১৩:১০)
গ্যাসের-দাম-বাড়ানোর-প্রতিবাদ-বিক্ষোভ-সমাবেশে-পুলিশি-বাধা,-আহত-৫০

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদ: বিক্ষোভ-সমাবেশে পুলিশি বাধা, আহত ৫০

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম দলগুলোর বিক্ষোভ সমাবেশ পুলিশি বাধার মুখে পড়েছে।

বুধবার সচিবালয় অভিমুখী মিছিলে পুলিশের বাধা, টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এতে ৫০ জন কর্মীর মতো আহত হয়েছেন—এ দাবি বিক্ষোভকারীদের।

গত ২৪ ফেব্রুয়ারি সব শ্রেণির গ্রাহকের জন্য গ্যাসের দাম বাড়ানো হয়েছে। বর্তমানের চেয়ে গড়ে দাম বাড়ানো হয়েছে ২২ দশমিক ৭ শতাংশ। তবে দুই দফায় প্রায় সমহারে এই দাম বৃদ্ধি কার্যকর হবে। এ দাম বাড়ানোর আদেশ দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

প্রথম দফায় আগামী ১ মার্চ ও দ্বিতীয় দফায় ১ জুন থেকে দাম বেড়েছে। অর্থাৎ, মার্চ মাসের গ্যাসের বিল দিতে হচ্ছে বাড়তি দামে। এরপর জুন মাসের বিলে তা আরও এক দফা বাড়বে। গ্যাসের দাম বাড়ানোর ফলে সার, বিদ্যুৎ ও শিল্পে উৎপাদনের ব্যয় বাড়বে, যার ভার শেষ পর্যন্ত ভোক্তাদের ঘাড়েই চাপবে। এছাড়া সিএনজির দাম বাড়ালে পরিবহন ভাড়াও বাড়বে। এটিও বহন করতে হবে ভোক্তা ও যাত্রীদের।

বিইআরসির আদেশ অনুযায়ী মার্চ থেকে আবাসিক গ্রাহকদের এক চুলার জন্য ৭৫০ (বর্তমানে ৬০০) ও আগামী জুন মাস থেকে ৯০০ টাকা বিল দিতে হবে। দুই চুলার জন্য আগামী মাস থেকে ৮০০ (বর্তমানে ৬৫০) এবং জুন মাস থেকে ৯৫০ টাকা বিল দিতে হবে। যেসব আবাসিক গ্রাহকের মিটার আছে, আগামী মাস থেকে তাদের ক্ষেত্রে প্রতি ঘনমিটার ৯ টাকা ১০ পয়সা এবং জুন মাস থেকে ১১ টাকা ২০ পয়সা ধার্য করা হয়েছে।

যানবাহনে ব্যবহৃত সিএনজির দাম মার্চ থেকে প্রতি ঘনমিটার হবে ৩৮ টাকা (বর্তমানে ৩৫) এবং জুন থেকে ৪০ টাকা ধার্য করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১